Home /News /south-bengal /

হাওড়াবাসীর জলের সমস্যা মেটাতে ৭টি হেল্পলাইন চালু করল পুরনিগম

হাওড়াবাসীর জলের সমস্যা মেটাতে ৭টি হেল্পলাইন চালু করল পুরনিগম

File Photo

File Photo

  • Share this:

    #হাওড়া: কলের জলে কখনও বেরোচ্ছে পোকা। কখনও আবার পরিশ্রুত জলে মিশছে নোংরা । স্থানীয় কাউন্সিলরকে জানিয়েও কোনও লাভ হচ্ছে না বলে অভিযোগ । হাওড়া পুর এলাকায় পানীয় জল সরবরাহ নিয়ে এই সমস্যা দীর্ঘদিনের । এবার তাই এলাকাবাসীর জন্য ২৪ ঘণ্টার হেল্পলাইন চালু করল হাওড়া পুরনিগম ।

    নাগরিক পরিষেবার মান বাড়াতেই হাওড়া পুরসভাকে পুরনিগমে উন্নীত করা হয় । কিন্তু তারপরও বহু এলাকায় পানীয় জলের সমস্যা মেটেনি। এলাকাবাসী কাউন্সিলরদের দ্বারস্থ হলেও তাঁরা নাকি বিষয়টি এড়িয়ে গিয়েছেন । এমনকি, বেশিরভাগ সময়েই উর্ধ্বতন কর্তৃপক্ষকে জল সমস্যার কথা জানানো হয়নি বলেও অভিযোগ । সমস্যা মোকাবিলায় সোমবার থেকে সাতটি হেল্প লাইন চালু করল পুরনিগম । এগুলি চালু থাকবে আগামী সেপ্টেম্বর অবধি ।

    -৯১৬৩৫৪৬৭৪৭, ৯৮৩১৯৬৬৫০৭ (লাইন খোলা থাকবে সকাল ৬টা থেকে দুপুর ১টা)

    - ৮০১৩৩০৮৮৯৮১, ৯৭৪৮৮২৫৭৯১ (লাইন খোলা থাকবে দুপুর ১টা থেকে রাত ৯টা)

    -০৩৩২৬৩৮৩২১১/১২/১৩ নম্বরে ফোন করে ২২৯ অথবা ২৫১ এক্সটেনশনে কথা বলতে হবে (২৪ ঘণ্টাই এই ল্যান্ডলাইনে ফোন করা যাবে)

    পুরনিগমের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন নাগরিকদের একাংশ । তবে বাকিদের মতে, হেল্পলাইন খোলার আগে পুর এলাকার সর্বত্র পাইপলাইন পাতলে ভালো হত। তাহলে সব ওয়ার্ডেই পৌঁছে যেত পানীয় জল ৷

    আপাতত হাওড়ার ৫০টি ওয়ার্ডের মানুষ এই হেল্পলাইন ব্যবহার করতে পারবেন । কিন্তু বেলুড় এলাকার ১৬টি ওয়ার্ড এই পরিষেবার আওতায় থাকছে না । যদিও পানীয় জল সরবরাহ নিয়ে সেখানকার বাসিন্দাদেরও বিস্তর অভিযোগ রয়েছে ।

    First published:

    Tags: Howrah, Howrah Municipality, Water Problem

    পরবর্তী খবর