Bardhaman News|| রাস্তার ধার থেকে উদ্ধার প্রাচীন জোড়া সিন্দুক! খুলতেই যা বেরোল, দেখে 'হাঁ' কৌতূহলী বাসিন্দারা...  

রাস্তার ধার থেকে উদ্ধার প্রাচীন জোড়া সিন্দুক।

Bardhaman: রাস্তার ধার থেকে উদ্ধার জোড়া সিন্দুক (Mysterious box)! খালের ধারে ঝোপে পড়েছিল পুরনো সিন্দুক।

  • Share this:

#বর্ধমান: রাস্তার ধার থেকে উদ্ধার জোড়া সিন্দুক (Mysterious box)! খালের ধারে ঝোপে পড়েছিল পুরনো সিন্দুক। দু-দুটি। এই ঘটনা ঘিরে শোরগোল পড়ে যায় এলাকা জুড়ে। গুপ্তধন থাকতে পারে বলে গুঞ্জন ছড়িয়ে পড়ে। কেউ কেউ সেটি খুলতে গিয়েও পিছিয়ে যান। বোমা থাকতে পারে ভেবে উদ্বেগও ছড়িয়ে পড়ে। খবর যায় পুলিশের কাছে। শেষ পর্যন্ত পুলিশ এসে সিন্দুক উদ্ধার করে নিয়ে গিয়েছে। রাস্তার পাশে ঝোপের মধ্যে পুরনো সিন্দুক দুটি কীভাবে এল? কৌতূহল এখন তা নিয়েই।

পূর্ব বর্ধমানের মেমারি থানার হেতমপুর গ্রামে এই প্রাচীন সিন্দুক দুটি পাওয়া গিয়েছে। তবে, কারা কী উদ্দেশ্যে বা কেন তা ফেলে গিয়েছে স্পষ্ট নয়। স্থানীয় বাসিন্দারা দাবি করেছেন, রাতের অন্ধকারে মোটরবাইকে এসে এই সিন্দুক দুটি ফেলে যাওয়া হয়েছে। প্রথমে তাঁরা বিষয়টিতে গুরুত্ব দেননি। বুধবার সকালে এলাকার বাসিন্দারা সিন্দুক দুটি দেখেন।

কৌতূহল বাড়তে থাকায় মেমারি থানায় খবর দেন তাঁরা। পুলিশ এসে তা উদ্ধার করে নিয়ে যায়। গ্রামবাসীদের অনুমান, হয়তো কোথাও চুরি করে মাল হাতিয়ে নিয়ে সিন্দুক ফেলে গিয়েছে দুষ্কৃতীরা। না হলে ঘরের সিন্দুক কেউ এ ভাবে ফেলে যাবে না। এই ধরণের সিন্দুক সাধারণত গহনার দোকানে ব্যবহার করে থাকে। তাই গহনার দোকান থেকে এগুলি চুরি করা হয়েছে কি না তা নিয়েও প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন: মোটা টাকার প্রলোভন দেখিয়ে নারী পাচারের চেষ্টা, গোসাবায় গ্রেফতার মহিলা-সহ ৪

সিন্দুকে কী রয়েছে, কোথা থেকে সেগুলি আনা হয়েছে তা নিয়ে চরম কৌতূহল ছড়ায় বাসিন্দাদের মধ্যে। পুলিশ জানিয়েছে, সিন্দুক দুটি অনেক দিন আগেই ফেলা হয়েছিল। ঝোপের মধ্যে পড়েছিল বলে হয়তো কারও চোখে পড়েনি। এ দিন উদ্ধার করে থানায় আনার পর দেখা যায় ভাঙা অবস্থাতেই রয়েছে। তার ভিতরে রয়েছে একটি ঋণদান সংস্থার ছেঁড়া কাগজপত্র, স্ট্যাম্প, এক টাকার ১১টি কয়েন। সিন্দুক দুটি কারা কেন ফেলে গিয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। সব মিলিয়ে সিন্দুক উদ্ধারের ঘটনাকে ঘিরে সরগরম মেমারি।

Saradindu Ghosh

Published by:Shubhagata Dey
First published: