Home /News /south-24-parganas /
South 24 Parganas: গ্রাহক পরিষেবা কেন্দ্র খুলে কয়েক কোটি টাকা প্রতরণার অভিযোগ!

South 24 Parganas: গ্রাহক পরিষেবা কেন্দ্র খুলে কয়েক কোটি টাকা প্রতরণার অভিযোগ!

সাগরের

সাগরের মন্দিরতলায় ব‍্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্রের বাইরে বিক্ষোভ

বেসরকারি ব‍্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্র খুলে কোটি কোটি টাকা প্রতরণার করার মত গুরুতর অভিযোগ উঠল সাগরে। ঘটনাটি ঘটেছে সাগরের মন্দিরতলা এলাকায়।

  • Share this:

    গঙ্গাসাগর: বেসরকারি ব‍্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্র খুলে কোটি কোটি টাকা প্রতরণার করার মত গুরুতর অভিযোগ উঠল সাগরে। ঘটনাটি ঘটেছে সাগরের মন্দিরতলা এলাকায়। আইডিএফসি ব্যাঙ্কের নাম করে এই প্রতরণা করা হয়। অভিযোগ সত‍্যেন্দ্রনাথ মাইতি নামের এক ব‍্যক্তি বেশ কিছু মাস আগেই সাগরের মন্দিরতলা এলাকায় ওই ব‍্যাঙ্কের গ্রাহক পরিষেবা কেন্দ্র খোলেন। এরপর স্থানীয় বাসিন্দারা ওই গ্রাহক পরিষেবা কেন্দ্রে ব‍্যাঙ্কের পাশবুক খুলতে শুরু করেন। পাশাপাশি সেই পাশবুকে তাঁরা টাকা জমা দিতেও শুরু করেন। সত‍্যেন্দ্রনাথ মাইতি স্থানীয় ছেলে হওয়ায় তাকে কেউ সন্দেহ করেনি। কিন্তু সে এই সুযোগকে কাজে লাগিয়ে বিপুল পরিমাণ টাকা আ্যকাউন্টে জমা না দিয়ে নিজে আত্মসাৎ করে। প্রায় কয়েক কোটি টাকা আত্মসাৎ করার পর এলাকা থেকে পালিয়ে যায় ওই অভিযুক্ত। এই ঘটনার কথা এলাকায় চাউর হতেই স্থানীয়রা গ্রাহক পরিষবা কেন্দ্রের বাইরে জড়ো হয়। গ্রাহক পরিষেবা কেন্দ্রের বাইরে দেখানো হয় বিক্ষোভ।

    সাগর থানায় ১ লা মে প্রথম লিখিত অভিযোগ জানায় প্রতারিতরা। সাগর থানার পুলিশ প্রতারিতদের ঘটনার সঠিক তদন্তের আশ্বাস দেয়। এরপর ঘটনার তদন্ত শুরু করে সাগর থানার পুলিশ। ঘটনার তদন্তে নেমে দক্ষিণ ২৪ পরগণা জেলার বেশ কয়েক জায়গায় তল্লাশি চালায় পুলিশ। একটি টিম কলকাতাতেও তল্লাশি চালায়।

    আরও পড়ুনঃ ডায়মন্ডহারবারে পৌরসভার উদ‍্যোগে বসানো হল বাঘের মূর্তি ও ঘড়ি

    তল্লাশিতে নেমে মূল অভিযুক্তকে কলকাতা থেকে গ্রেফতার করে দক্ষিণ ২৪ পরগনার সাগর থানার পুলিশ। গ্রেফতারের পর সত্যেন্দ্রনাথ মাইতিকে সাগরে নিয়ে আসা হয়। ধৃতকে মঙ্গলবার দুপুরে কাকদ্বীপ মহকুমা আদালতে পেশ করা হয়। ধৃতের বিরুদ্ধে প্রতারণা ও বিশ্বাসভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

    আরও পড়ুনঃ গৌড়দহতে মহাসমারোহে পালন করা হল লোকনাথ বাবার ১৩২তম তিরোধান দিবস

    ধৃতদের কাকদ্বীপ মহাকুমা আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার জন‍্য আবেদন জানিয়েছে সাগর থানার পুলিশ। ধৃতকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ। ধৃতকে নিজেদের হেফাজতে নিয়ে এই চক্রের সঙ্গে অন‍্য কেউ জড়িত আছে কিনা তা জানার চেষ্টা করছে পুলিশ।

    Nawab Mallick
    First published:

    Tags: Bank Fraud, Sagar, South 24 Parganas

    পরবর্তী খবর