Home /News /south-24-parganas /
South 24 Parganas: ডায়মন্ডহারবারে পৌরসভার উদ‍্যোগে বসানো হল বাঘের মূর্তি ও ঘড়ি

South 24 Parganas: ডায়মন্ডহারবারে পৌরসভার উদ‍্যোগে বসানো হল বাঘের মূর্তি ও ঘড়ি

title=

ডায়মন্ডহারবারে এসেছে বাঘ। সকাল সকাল এখবরে যখন ডায়মন্ডহারবার বাসী ঘুম ভেঙে বাইরে আসবে তখন ডায়মন্ডহারবার স্টেশন মোড়ে তারা দেখতে পাবে বড়ো ঘড়ি।

  • Share this:

    ডায়মন্ড হারবার: ডায়মন্ডহারবারে এসেছে বাঘ। সকাল সকাল এখবরে যখন ডায়মন্ডহারবার বাসী ঘুম ভেঙে বাইরে আসবে তখন ডায়মন্ডহারবার স্টেশন মোড়ে তারা দেখতে পাবে বড়ো ঘড়ি। আর এই সবকিছু দেখে ডায়মন্ডহারবারবাসী এই মূহুর্তে স্তম্ভিত। এই সবকিছুই সম্ভব হয়েছে ডায়মন্ডহারবার পৌরসভার সৌন্দার্যায়নের জন‍্য। পৌরসভার উদ‍্যোগে ডায়মন্ডহারবার শহরটিকে সাজানোর জন‍্য যে সমস্ত পরিকল্পনা নেওয়া হয়েছে তার মধ‍্যে অন‍্যতম হল এই বাঘের মূর্তি ও ঘড়ি বসানোর কাজ। আরও আছে ডায়মন্ডহারবার হুগলি নদীর পাড়ে গেলেই দেখা মিলছে 'আই লভ ডায়মন্ডহারবার'। যাকে ঘিরে এই মুহুর্তে ডায়মন্ডহারবারের মানুষের মধ‍্যে উৎসাহ চরমে। বর্তমানে এই জায়গাটিতে তৈরী হয়েছে সেলফি স্পট।ডায়মন্ডহারবারের সাংসদ শ্রী অভিষেক বন্দোপাধ্যায়ের উদ্যোগে শুরু হয়েছে ডায়মন্ডহারবারের সৌন্দর্যায়নের কাজ। সেই কাজের অঙ্গ হিসাবে ডায়মন্ডহারবার শহরের বুকে তৈরী হচ্ছে এই স্থাপত‍্যকর্ম। এ নিয়ে ডায়মন্ডহারবার পৌরসভার ভাইস চ‍্যেয়ারম‍্যান রাজশ্রী দাস জানান ডায়মন্ডহারবারে এই মুহূর্তে সাংসদ অভিষেক বন্দোপাধ্যায় এবং মাননীয়া মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের যে উন্নয়নের জোয়ার তা প্রতি ক্ষেত্রেই এসেছে। সেজন‍্য পৌরসভার উদ‍্যোগে এই কাজগুলি করা হয়েছে।

    পৌরসভার উদ‍্যোগে মূলত এই বাঘটি বসানো হয়েছে। তার কারণ সুন্দরবনের ঐতিহ্য রয়‍্যাল বেঙ্গল টাইগার। সেজন‍্য এই বাঘকে তাঁরা গুরুত্ব দিয়েছেন। এরকম সৌন্দার্যায়নের কাজ চলবে তিনি জানিয়েছেন। ডায়মন্ডহারবার স্টেশন বাজারে বসা ঘড়ি নিয়ে ডায়মন্ডহারবার পৌরসভার চেয়ারম‍্যান প্রণব দাস জানান ডায়মন্ডহারবারে একটি বড়ো ঘড়ি তৈরী করা হয়েছে সৌন্দর্যায়নের জন‍্য এছাড়া পরবর্তীকালে তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন ডায়মন্ডহারবার পৌরসভার প্রবেশ এব‌ং বাহিরের পথে করা হবে ওয়েলকাম গেট।

    আরও পড়ুনঃ দুর্ঘটনা এড়াতে প্রশাসনের উদ‍্যোগে সরানো হল রাস্তার উপর থাকা ইমারতি দ্রব‍্য

    পৌর এলাকার মধ‍্যে যা যা উন্নয়ন করার তা তাঁরা করবেন।ডায়মন্ডহারবারে এই সমস্ত স্থাপত্যকর্ম গুলি স্থাপিত হওয়ায় খুশি ডায়মন্ডহারবারবাসী। ভবিষ্যৎ এ ডায়মন্ডহারবারকে আরও উন্নত দেখতে চান তাঁরা।

    আরও পড়ুনঃ গৌড়দহতে মহাসমারোহে পালন করা হল লোকনাথ বাবার ১৩২তম তিরোধান দিবস

    তাঁদের সেই সপ্ন পূরণ করতে পথে নেমেছে ডায়মন্ডহারবার পৌরসভা। ভবিষ্যতে তাঁরাও চান ডায়মন্ডহারবার পৌরসভাকে আরও একটি উন্নত জায়গায় নিয়ে যেতে। আর সেই লক্ষেই কাজ করে যাচ্ছেন তাঁরা।

    Nawab Mallick
    First published:

    Tags: Diamond Harbor, Royal Bengal Tiger, South 24 Parganas

    পরবর্তী খবর