Home /News /south-24-parganas /
South 24 Parganas: দুর্ঘটনা এড়াতে প্রশাসনের উদ‍্যোগে সরানো হল রাস্তার উপর থাকা ইমারতি দ্রব‍্য

South 24 Parganas: দুর্ঘটনা এড়াতে প্রশাসনের উদ‍্যোগে সরানো হল রাস্তার উপর থাকা ইমারতি দ্রব‍্য

চলছে

চলছে ইমারতি দ্রব‍্য সরানোর কাজ

রাস্তার পাশে যত্রতত্র পড়ে থাকা ইমারতি সামগ্রীতে পিছলে পড়ে প্রতি বছর দূর্ঘটনার শিকার হন হাজার হাজার মানুষ। অভিযোগ এক শ্রেণীর অসাধু ব‍্যবসায়ীরা এই কাজের সঙ্গে জড়িত।

  • Share this:

    রায়দিঘী: রাস্তার পাশে যত্রতত্র পড়ে থাকা ইমারতি সামগ্রীতে পিছলে পড়ে প্রতি বছর দূর্ঘটনার শিকার হন হাজার হাজার মানুষ। অভিযোগ এক শ্রেণীর অসাধু ব‍্যবসায়ীরা এই কাজের সঙ্গে জড়িত। তারাই বিনা অনুমতিতে রাস্তার পাশে এই সমস্ত সামগ্রী জড়ো করে রাখেন। মাঝে মাঝে অবস্থা এতটাই সঙ্গীন হয়ে ওঠে যে রাস্তার অধিকাংশ জায়গা জুড়েই পড়ে থাকতে দেখা যায় এই ইমারতি সামগ্রীগুলি। ফলে অসুবিধার সম্মুখীন হল পথচলতি মানুষজন। আবার কোথাও কোথাও দেখা যায় রাস্তার উপর মাটি পড়ে থাকতে। একটু বৃষ্টি হলেই সেই মাটি ধুয়ে চলে আসে রাস্তার উপর। পিচ্ছিল হয়ে যায় সমস্ত রাস্তা। ফলে বাড়ে দূর্ঘটনার সম্ভবনা। দীর্ঘদিন ধরে চলছে এই অব‍্যবস্থা। রাস্তার উপর পড়ে থাকা এই সমস্ত সামগ্রীগুলি নিয়ে একাধিক অভিযোগ আসছিল প্রশাসনের কাছে।

    আর সেই সমস্ত অভিযোগের ভিত্তিতে বুধবার অভিযানে নামল পুলিশ। সুন্দরবন পুলিশ জেলার অধীন রায়দিঘী থানার পক্ষ থেকে এই ইমারতি সামগ্রীগুলি সরানোর কাজ শুরু হয়। রায়দিঘী থানার অন্তর্গত কাশীনগর থেকে ফেরীঘাট রামগঙ্গা রোডে এই ইমারতি সামগ্রীগুলি সরানোর কাজ শুরু হয়।

    আরও পড়ুনঃ দক্ষিণ ২৪ পরগনায় বিশ্ব তামাক বিরোধী দিবস পালন

    জেসিবি দিয়ে সরানো হয় সেই সামগ্রীগুলি। সেসময় সেখানে উপস্থিত ছিলেন রায়দিঘী থানার আইসি অমিও কুমার ঘোষ এবং মথুরাপুর ২ নং ব্লকের বিডিও তাপস কুমার দাস।

    আরও পড়ুনঃ সুন্দরবনে সম্প্রীতির উৎসব বরখান গাজীর পূজায় ভক্তদের ঢল

    এ নিয়ে মথুরাপুর ২ নং ব্লকের বিডিও তাপস কুমার দাস জানান রাস্তার জায়গায় এই সমস্ত ইমারতি সামগ্রী ফেলায় ক্রমশ সরু হয়ে আসছিল রাস্তা। সেজন্যই এই অভিযান চালানো হয়েছে। আগামীতে আরও অভিযান চালানো হবে। পুলিশের এই ভূমিকায় খুশি পথচলতি মানুষজন।

    Nawab Mallick
    First published:

    Tags: Raidighi, South 24 Parganas, Sundarbans

    পরবর্তী খবর