Home /News /south-24-parganas /
South 24 Paraganas: কাজের চাপেই কি নার্সের মৃত‍্যু! উঠছে প্রশ্ন

South 24 Paraganas: কাজের চাপেই কি নার্সের মৃত‍্যু! উঠছে প্রশ্ন

মৃত চন্দ্রা মন্ডল

মৃত চন্দ্রা মন্ডল

কাকদ্বীপে নার্সের অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়ালো এলাকায়। মৃত নার্সের নাম চন্দ্রা হালদার (৪৫)। ওই নার্স কাকদ্বীপের রবীন্দ্র গ্রাম পঞ্চায়েতের হেসেমাবাদ স্বাস্থ্যকেন্দ্রে কর্মরত ছিলেন।

  • Share this:

    #কাকদ্বীপ: কাকদ্বীপে নার্সের অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়ালো এলাকায়। মৃত নার্সের নাম চন্দ্রা হালদার (৪৫)। ওই নার্স কাকদ্বীপের রবীন্দ্র গ্রাম পঞ্চায়েতের হেসেমাবাদ স্বাস্থ্যকেন্দ্রে কর্মরত ছিলেন। ডিউটি থেকে বাড়ি ফেরার পর বেশ কয়েকদিন স্ত্রীকে অসুস্থ দেখাচ্ছিল বলে জানিয়েছেন মৃত নার্সের স্বামী গৌতম হালদার। মৃতার স্বামী আরও অভিযোগ তুলেছেন যে অতিরিক্ত কাজের চাপে তাঁর স্ত্রীর মৃত্যু হয়েছে। এই অভিযোগের পরই নড়েচড়ে বসেছে স্বাস্থ্য দফতরের কর্মকর্তারা। এই অভিযোগের পর বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন ডায়মন্ডহারবার স্বাস্থ্য জেলার মুখ‍্য স্বাস্থ্য আধিকারিক দেবাশিস রায়। মৃতার পরিবারের অভিযোগ কাকদ্বীপের রবীন্দ্র গ্রাম পঞ্চায়েতের হেসামাবাদ স্বাস্থ্যকেন্দ্রে কর্মরত ছিলেন ওই নার্স। তবে কিছুদিন আগে ওই স্বাস্থ্যকেন্দ্রের ফার্স্ট এএনএম নার্স বদলি হয়ে যায়। আর যার জেরে সমস্ত কাজের চাপ এসে পড়ে চন্দ্রা হালদারের উপর। এই সমস‍্যার কথা উর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানিয়ে কোনো কাজ হয়নি। আর যার জেরে এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ মৃতার পরিবারের।

    এদিকে এই ঘটনার পর ডায়মন্ডহারবার স্বাস্থ্য জেলার অন‍্যান‍্য স্বাস্থ্যকর্মীরাও ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন। তাঁরা জানিয়েছেন যে বেশ কয়েকমাস তাদের উপর অতিরিক্ত কাজের চাপ যাচ্ছে। অনেকেই সেজন‍্য অসুস্থ হয়ে পড়ছেন। কৃষ্ণা দাস নামের এক সহকারী নার্স এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

    আরও পড়ুনঃ নামখানায় ১০ বছর ধরে বেহাল মিনি স্লুইসগেট!

    তিনি বলেছেন পুরুলিয়াতে এর আগে কাজের চাপে এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে। এই দিদির ক্ষেত্রেও তাই হয়েছে। আমরা সকলেই এই ঘটনার সুস্থ প্রতিকার চাই। সকলের কাজের চাপ কমানো উচিৎ। এই ঘটনার প্রতিবাদে সকলের এগিয়ে আসা উচিৎ। ওই স্বাস্থ্যকর্মীর হঠাৎ হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে বলে চিকিৎসকদের কাছ থেকে জানতে পেরেছেন ওই স্বাস্থ্যকর্মীর পরিবারের লোকজন।

    আরও পড়ুনঃ পাথরপ্রতিমায় ভোলাগিরির ব্রিজের বেহাল দশা! ভোগান্তি স্থানীয়দের

    ঘটনাটি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন ডায়মন্ডহারবার স্বাস্থ্য জেলার মুখ‍্য স্বাস্থ্য আধিকারিকর দেবাশিস রায়। তবে শেষপর্যন্ত কাজের চাপে কি নার্সের এই অকালমৃত্যু ঘটল, প্রশ্ন কিন্তু উঠেই গেল।

    Nawab Mallick
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Kakdwip, South 24 Parganas

    পরবর্তী খবর