Home /News /south-24-parganas /
South 24 Paraganas News: এখনই ভেঙে ফেলতে হবে বহু প্রাচীন পুরনো বাড়ি! কড়া নোটিশ দিল এই পুরসভা

South 24 Paraganas News: এখনই ভেঙে ফেলতে হবে বহু প্রাচীন পুরনো বাড়ি! কড়া নোটিশ দিল এই পুরসভা

এই [object Object]

বিপজ্জনক অবস্থায় পরিণত হয়েছে এই সব বাড়িগুলি৷

  • Share this:

    #জয়নগর: দক্ষিণ ২৪ পরগনা জেলার জয়নগর মজিলপুর পুরসভা তরফ থেকে পৌরসভার এলাকার ৩০০ থেকে ৩৫০ বছরের পুরানো বাড়ি ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে৷ সমস্ত পুরানো বাড়িগুলিতে একটি নোটিশ দিয়ে জানানো হয়েছে, সঙ্গে চলছে এলাকায় মাইকিং প্রচার।

    নোটিশে জানানো হয়েছে যে আপনার উক্ত হোল্ডিং এর বহু পুরাতন একতলা দোতলা এবং তিন তলা গৃহের ভগ্নপ্রায় জরাজীর্ণ এবং বিপজ্জনক অবস্থায় পরিণত হয়েছে৷  উক্ত গৃহর নিকট বসবাসকারী এবং পথ চলতি মানুষের উপর উক্ত গৃহের অংশ ভেঙে পড়ে আহত এবং প্রাণহানির আশঙ্কা তৈরি হয়েছে৷ সেই মতে পশ্চিমবঙ্গেও পৌর আইন ১৯৯৩ এর ২২৩ নম্বর ধারা অনুযায়ী বাড়ি ভেঙে ফেলার নির্দেশ দে‌ওয়া হয়েছে আগামী সাত দিনের মধ্যে। পাঁচটি বাড়ি চিহ্নিত করা হয়েছে তার মধ্যে জয়নগর এলাকার পাঁচ নম্বর ওয়ার্ডে তিনটি বাড়ি ও সাত নম্বর ওয়ার্ডে দুটি বাড়ি চিহ্নিত করা হয়েছে।

    আরও পড়ুন Murshidabad News: ভয়ঙ্কর কাণ্ড! ভোর রাতে বাড়ির মধ্যে ঢুকে গেল বালি বোঝাই ১০ চাকার ডাম্পার আরও পড়ুন South 24 parganas News: এখনও মাটির তলায় লুকিয়ে আছে রহস‍্য! কী আছে এই উঁচুবাড়িতে?

    সেই মতে জয়নগরের পাঁচ নম্বর ওয়ার্ডের দত্ত পরিবারদের একটি বাড়ি ভাঙা শুরু হয়েছে এবং বাকি বাড়ি গুলি চিহ্নিত করা হয়েছে। সেগুলিও খুব তাড়াতাড়ি ভাঙা হবে বলে জানানো হয়েছে পরিবারের পক্ষ থেকে।এ ব্যাপারে আমাদেরকে জানান জয়নগর পুরসভা ভাইস চেয়ারম্যান রথীন কুমার মণ্ডল৷ তিনি বলেন, এই বাড়িটি দত্তদের একটা ইতিহাস ছিল সেই বাড়ি আজ ধ্বংসাবশেষে পরিণত হয়েছে৷ এই বাড়ির পরিবারের সদস্যরা বেশিরভাগ কলকাতায় থাকে৷ রক্ষণাবেক্ষণের অভাবে আজ এই বাড়িগুলি জরাজীর্ণ এবং ভগ্নদশায় পরিণত হয়েছে। এই বাড়িগুলিতে এখন যারা বসবাস করছে তাদেরকে পুনর্বাসন দে‌ওয়ার প্রস্তুতি চলছে পুরসভার তরফ থেকে।

    সুমন সাহা
    First published:

    Tags: Old house, South bengal news

    পরবর্তী খবর