Home /News /siliguri-wb /
কিডনির সমস্যায় আক্রান্ত ১১ বছরের পঙ্কজ, সাহায্যের আর্জি 'একলা' মায়ের!

কিডনির সমস্যায় আক্রান্ত ১১ বছরের পঙ্কজ, সাহায্যের আর্জি 'একলা' মায়ের!

কিডনির [object Object]

কিডনি সমস্যায় আক্রান্ত শিলিগুড়ি উত্তর একটিয়াশাল শান্তি কলোনির ১১ বছরের শিশু পঙ্কজ মাহাতো। (Siliguri News)

  • Share this:

    #শিলিগুড়ি: কিডনি সমস্যায় আক্রান্ত শিলিগুড়ি উত্তর একটিয়াশাল শান্তি কলোনির ১১ বছরের শিশু পঙ্কজ মাহাতো। মা তার অন্যের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করেন । ছোট্ট পঙ্কজকে নিয়েই তাঁর গোছানো সংসার। কিন্তু তাঁদের এই সুখের সংসার আর দীর্ঘস্থায়ী হবে কিনা তা নিয়ে সন্দেহ জাগছে। কারণ, কিডনি সমস্যায় জর্জরিত ছোট্ট পঙ্কজ।

    প্রাথমিকভাবে তাকে শিলিগুড়ি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয় সেখানেই প্রথম ধরা পড়ে তার কিডনির সমস্যা তারপর তাকে শিলিগুড়ি মেডিকেল কলেজে স্থানান্তরিত করা হয়। কিন্তু সেখানেও সুরাহা হয় না। সমস্যা এতটাই ভয়ংকর যে তাকে চিকিৎসকেরা কলকাতায় পাঠানোর কথা বলে। কারণ এখানে রোগের সঠিক চিকিৎসা হবে না বলে জানান মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

    আরও পড়ুন: জাতীয় স্তরে বড় ধাক্কা, '২৪-এর পর দিল্লিতে মমতা' বলা সেই পবন কুমার বর্মা তৃণমূল ছাড়লেন!

    স্বামী মারা গেছে বহুদিন হয়ে গিয়েছে এখন শুধু ছোট্ট শিশু এবং মিনি দেবীর বাবা কে নিয়েই তাদের সংসার। দিনে এনে দিন খাওয়া এই পরিবারের পক্ষে রোগের চিকিৎসার টাকা জোগাড় করা কঠিন হয়ে পড়ছে। তাই সকলের কাছে কাতর আর্জি জানালেন মিনি দেবী, যদি কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেয়, তাহলে তারা খুব উপকৃত হবে বলে জানিয়েছেন তিনি।

    আরও পড়ুন: তড়িঘড়ি এল খাট, মধ্যরাতে নিজামে ঢুকতেই অনুব্রতকে ঘিরে একের পর এক চমক! 'যত্ন' করছে সিবিআই

    শিশুকে চিকিৎসার জন্য নিয়ে যেতে হবে ব্যাঙ্গালোর বা কলকাতাতে ।তাকে নিয়ে যাওয়ার সেই টাকা তাদের কাছে নেই চেয়েছেন সহযোগিতার হাত। ১১ বছরের শিশু পঙ্কজ মাহাতো প্রায় এক বছর ধরে অসুস্থ হয়ে পড়ে রয়েছেন বাড়িতে। সঠিক চিকিৎসার অভাবে দিন দিন শরীর আরো খারাপ হচ্ছে তার। প্রতিদিন তাই সাহায্যের আরতি নিয়ে ঘুরে বেড়াতে হচ্ছে তার মাকে। কিন্তু সকলের দুয়ারে গিয়েও মেলেনি সাহায্যের হাত। বার বার ধাক্কা খেয়ে ফিরে আসতে হয়েছে মিনাদেবীকে। তবে হাল না ছেড়ে সকলের কাছে সাহায্যের কাতর আবেদন করছেন তিনি। তিনি জানিয়েছেন,স্থানীয় পঞ্চায়েতের কাছে গেলেও সেখান থেকেও তাকে ফিরে আসতে হয়েছে। তবে ছেলেকে সুস্থ করতে বদ্ধপরিকর মা।

    অনির্বাণ রায়

    First published:

    Tags: Kidney, Siliguri News

    পরবর্তী খবর