Home /News /siliguri-wb /
Siliguri: লালমোহন মৌলিক নিরঞ্জন ঘাটে পূজোর সামগ্রী ফেলার কন্টেইনার

Siliguri: লালমোহন মৌলিক নিরঞ্জন ঘাটে পূজোর সামগ্রী ফেলার কন্টেইনার

title=

দুর্গাপূজো মানেই বাঙালির প্রাণের উৎসব। আর এই উৎসব ঘিরে ই বাঙালির বেঁচে থাকা। তবে উৎসব শেষ হয়ে গেলেই তার প্রকোপ পড়ে নদীতে।

  • Share this:

    #শিলিগুড়ি : দুর্গাপূজো মানেই বাঙালির প্রাণের উৎসব। আর এই উৎসব ঘিরে বাঙালির বেঁচে থাকা। তবে উৎসব শেষ হয়ে গেলেই তার প্রকোপ পড়ে নদীতে। কারণ পুজো শেষ হলেই তার সমস্ত সামগ্রী আমরা নদীতে ফেলে দিই আর তার ফলে নোংরা হয় নদী। তবে এবার শিলিগুড়ি মিউনিসিপাল কর্পোরেশনের উদ্যোগে পূজোর সামগ্রী ফেলার কন্টেইনার লালমোহন মৌলিক নিরঞ্জন ঘটে বসালেন ডেপুটি মেয়র রঞ্জন সরকার। শিলিগুড়ি মহানন্দা নদী অন্যতম প্রাণকেন্দ্র। এছাড়াও শিলিগুড়ি তিনটে মূল নদী জোড়া পানি, ফুলেশ্বরী, মহানন্দা। প্রতিটি নদী সংস্করণের কাজ শুরু করে দিয়েছি বলে জানান তিনি। নদীর পার্শ্ববতী বাজারগুলো ভীষণ নোংরা বলে অভিযোগ অনেক দিন আগে থেকেই। নদী সংস্কারের কাজ অনেকদিন আগে থেকেই শুরু হয়ে গিয়েছে বলে জানান ডেপুটি মেয়র রঞ্জন সরকার।

     

     

    তিনি আরো জানিয়েছেন যে প্রতিটি নদীকে আরো সংস্কার করতে টেন্ডার দেয়া হয়েছে। সব জায়গায় কাজ শুরু হয়ে গিয়েছে খুব তাড়াতাড়ি সব নদী সংস্কার হয়ে যাবে বলে আশাবাদী তিনি। মহানন্দা নদী শিলিগুড়ির অন্যতম প্রাণকেন্দ্র।এই নদীতেই শিলিগুড়ি সবথেকে বড় বড় পুজোর বিসর্জনহয়। ফলে সব থেকে বেশি নোংরাও হয় এই নদী।

    আরও পড়ুনঃ মাদকদ্রব্য পাচারের আগে হাতেনাতে ধরা পরল এক যুবক

     

     

    তাই নদী বাঁচাতে , নদী পরিষ্কার রাখতে পুরো নিগমের এই নতুন উদ্যোগ। এখানের লালমোহন মৌলিক নিরঞ্জন ঘাট যেখানে সব বড় বড় পুজোর অনুষ্ঠান আয়োজিত হয়। এবং তার ফলে নদী নোংরা হয় বেশি।তাই নদী যাতে নোংরা না হয় তাই ৪টি জৈবিক ভেসেল বসানো হল লালমোহন মৌলিক নিরঞ্জন ঘাট চত্বরে।

    আরও পড়ুনঃ নিরাপত্তা বাড়াতে সিসি ক্যামেরায় মুড়ে ফেলা হচ্ছে শহর!

     

    এই নতুন উদ্যোগে এবার থেকে কম পরিমাণে নদী নোংরা হবে বলে আশা করছেন ডেপুটি মেয়র রঞ্জন সরকার। মানুষকে আরো বেশি করে সোচ্চার হওয়ার কথা বলেছেন তিনি। মূলত মানুষ যদি নিজে সচেতন না হয় তাহলে এটা সম্ভব নয়। তারাই পারবে নদীকে পরিষ্কার রাখতে।

     

     

    Anirban Roy

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Siliguri

    পরবর্তী খবর