Home /News /siliguri-wb /
Siliguri: ডেঙ্গু মোকাবিলায় শিলিগুড়ি পুরনিগমের হাতিয়ার গাপ্পি মাছ!

Siliguri: ডেঙ্গু মোকাবিলায় শিলিগুড়ি পুরনিগমের হাতিয়ার গাপ্পি মাছ!

ডেঙ্গু সংক্রমণ আটকাতে শিলিগুড়ি পুরনিগমের পক্ষ থেকে গাপ্পি মাস প্রদান করা হলো শিলিগুড়ির পাঁচটি বোরো তে। রাজ্যব্যাপী ডেঙ্গু সংক্রমনের হার দিন দিন উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে।

  • Share this:

    #শিলিগুড়ি : ডেঙ্গু সংক্রমণ আটকাতে শিলিগুড়ি পুরনিগমের পক্ষ থেকে গাপ্পি মাস প্রদান করা হল শিলিগুড়ির পাঁচটি বোরো তে। রাজ্যব্যাপী ডেঙ্গু সংক্রমনের হার দিন দিন উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। পিছিয়ে নেই উত্তরবঙ্গ তথা শিলিগুড়ি তাই শিলিগুড়ি পুরনিগমের পক্ষ থেকে এই উদ্যোগ। বিগত প্রায় দু বছর করোনা অতিমারি কাটিয়ে চলতি সময়ে যখন সমস্ত কিছু তার স্বাভাবিক ছন্দে ফিরছে সেই সময়েই আবারো মাথা চাড়া দিয়ে উঠেছে ডেঙ্গুর আতঙ্ক। তবে এই ডেঙ্গু মোকাবিলার জন্য সব সময় তৈরি রয়েছে শিলিগুড়ি পুরনিগম। বিগত সময়েও যখন ডেঙ্গুর আতঙ্ক বাড়ছিল সেই সময়েও পুরনিগমের উদ্যোগে বিভিন্ন জায়গায় ব্লিচিং পাউডার ছড়ানোর পাশাপাশি ড্রেন বিভিন্ন জলাশয়ে গাপ্পি মাছ ছাড়া হয়েছিল। সেই মত আবারো যেনো বিভিন্ন জলাশয়ে গাপ্পি মাছ ছাড়া হয় সেই উদ্যোগেই মঙ্গলবার পুরনিগমের পক্ষ থেকে এলাকা ভিত্তিক পুরনিগমের ৫টি বোরো কমিটির সদস্যদের হাতে গাপ্পি মাছ তুলে দেওয়া হয়।

     

     

    এদিন মেয়র গৌতম দেব জানান, গাপ্পি মাছ মশার লার্ভাকে খেয়ে ফেলে জার ফলে মশা বাহিত এই রোগ থেকে অনেকটা রেহাই পাবে শিলিগুড়িবাসী। উত্তরবঙ্গেও দেখা গিয়েছে ডেঙ্গির প্রকোপ। উদ্বিগ্ন প্রশাসন। বাড়তি নজরদারি দেওয়ার জন্য পুরসভাগুলিকে নির্দেশ দিল স্বাস্থ্য দফতর।

    আরও পড়ুনঃ ট্রাকের নীচেই সংসার! সীমান্তে দাঁড়িয়ে থাকা ট্রাক চালকদের দিনলিপি এটাই

     

     

    পুরসভা গ্রামাঞ্চল ছাড়াও চা বাগান অধ্যুষিত এলাকায় ছড়াচ্ছে ডেঙ্গি। স্থানীয় বাসিন্দারাও যাতে সচেতন হোন, এলাকায় যাতে কোথাও জল জমে না থাকে, এলাকা পরিচ্ছন্ন রাখতে হবে। এলাকা পরিচ্ছন্ন রাখার জন্য বাড়তি নজরদারি রেখেছে পুরসভাও।

    আরও পড়ুনঃ শুধু দোকানেই নয়! পোস্ট অফিসেও পাওয়া যাচ্ছে জাতীয় পতাকা

     

     

    পাশাপাশি গৌতম দেব এও জানান, এই সমস্ত গাপ্পি মাছ শিলিগুড়ির যে সমস্ত জলাশয় বা বদ্ধ জলাশয় রয়েছে সেই সমস্ত জায়গায় এই গাপ্পি মাছ গুলো ছাড়া হবে এবং পরবর্তীতে এই ডেঙ্গু মোকাবিলায় শিলিগুড়ি পুরো নিগমের পক্ষ থেকে আরো নানান রকম উদ্যোগ গ্রহণ করা হবে।

     

     

     

    Anirban Roy

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Siliguri

    পরবর্তী খবর