Home /News /siliguri-wb /
Siliguri: শুধু দোকানেই নয়! পোস্ট অফিসেও পাওয়া যাচ্ছে জাতীয় পতাকা

Siliguri: শুধু দোকানেই নয়! পোস্ট অফিসেও পাওয়া যাচ্ছে জাতীয় পতাকা

title=

সমগ্র দেশ জুড়ে মহা ধুমধামে পালন করা হয়েছে আজাদী কা অমৃত মহোৎসব। কিন্তু এবারে এক অভিনব প্রকল্প গ্রহণ করলো কেন্দ্রীয় সরকার ।

  • Share this:

    #শিলিগুড়ি : সমগ্র দেশ জুড়ে মহা ধুমধামে পালন করা হয়েছে আজাদী কা অমৃত মহোৎসব। কিন্তু এবারে এক অভিনব প্রকল্প গ্রহণ করলো কেন্দ্রীয় সরকার । এবার শুধু আর দোকানেই নয় পোস্ট অফিস ও পাওয়া যাবে জাতীয় পতাকা।অফলাইন এবং অনলাইন দুই রকম মাধ্যমেই দেশের নাগরিকরা পেয়ে যাবেন দেশের জাতীয় পতাকা। এবং বাড়িতে বাড়িতেও অনলাইনের মাধ্যমে পৌঁছে যাবে এই জাতীয় পতাকা কিন্তু তার জন্য নেওয়া হচ্ছে না কোন অতিরিক্ত টাকা। পাশাপাশি পোস্টম্যান বিশ্বরূপ বাবু বলেন জাতীয় পতাকা ধরার সুযোগ সেভাবে হয়নি স্কুল অথবা কলেজে পতাকা উত্তোলন হলেও সেই পতাকা ছোঁয়ার সুযোগ তাদের কোনদিনই হয়নি। ফলে যারা পোস্ট অফিসের অনলাইনে পোর্টালে সেই পতাকার জন্য যখন কেউ দাবি করে থাকেন এবং সেই পতাকা সেই ব্যক্তির হাতে তুলে দিতে তাদের খুব গর্ব বোধ হয়। আজাদী কা অমৃত মহোৎসব মাননীয় প্রধানমন্ত্রীর অভিনব কর্মসূচি। এই প্রকল্পে তিনি জানিয়েছেন প্রতিটি ঘরে জাতীয় পতাকা উত্তোলন হবে। এই ভাবেই আমাদের স্বাধীনতা দিবস পালিত হবে পুরো দেশ জুড়ে বলে জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

    সচরাচর প্রত্যেকে দোকান থেকেই ভারতীয় পতাকা কিনে নিজেদের বাড়িতে স্কুলে সমস্ত জায়গায় পতাকা উত্তোলন করে স্বাধীনতা দিবস উদযাপন করে। কিন্তু এবার অভিনব কায়দায় এই পতাকা মিলবে পোস্ট অফিস থেকে। পোস্ট অফিসের ডিজিটাল পোর্টালে গিয়ে অর্ডার দিলেই মিলবে ভারতীয় পতাকা।

    আরও পড়ুনঃ উজ্জ্বলা যোজনায় গ্যাস সিলিন্ডার দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগে আটক ৩

    মাত্র ২৫ টাকা থেকে শুরু এই পতাকার দাম। মাননীয় প্রধানমন্ত্রীর আদেশ অনুযায়ী এবারে প্রথম শুরু হয় পোস্ট অফিস থেকে সরাসরি পতাকা কেনা এবং খুবই ভালো সাড়া করছে বলে জানিয়েছেন পোস্ট অফিস কর্তৃপক্ষ।

    আরও পড়ুনঃ খামখেয়ালি আবহাওয়ায় ক্ষতির মুখে উত্তরের চা শিল্প

    তারা জানিয়েছেন এবারের এই অভিনব পন্থা পোস্টম্যানদের মানুষের কাছে আরো নতুনভাবে পৌঁছে দেবে। তারা খুশি এবারে শুধু চিঠি নিয়ে নয় দেশের পতাকা যথেষ্ট মর্যাদার সঙ্গে তারা মানুষের ঘরে ঘরে পৌঁছে দেবে।

    Anirban Roy
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: India Post, Siliguri

    পরবর্তী খবর