Home /News /siliguri-wb /
Siliguri: উজ্জ্বলা যোজনায় গ্যাস সিলিন্ডার দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগে আটক ৩

Siliguri: উজ্জ্বলা যোজনায় গ্যাস সিলিন্ডার দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগে আটক ৩

কেন্দ্রীয় সরকারের প্রকল্প উজ্জ্বলা যোজনায় গ্যাস সিলিন্ডার দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগে একটি গ্যাস সরবরাহ সংস্থার তিন কর্মীকে আটক করল পুলিশ।

  • Share this:

    #শিলিগুড়ি : কেন্দ্রীয় সরকারের প্রকল্প উজ্জ্বলা যোজনায় গ্যাস সিলিন্ডার দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগে একটি গ্যাস সরবরাহ সংস্থার তিন কর্মীকে আটক করল পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে তুমুল চাঞ্চল্য ছড়ালো শিলিগুড়ি পুরনিগমের নং ওয়ার্ডের রামঘাট এলাকাতে। ঘটনার তদন্ত শুরু করেছে শিলিগুড়ি থানার পুলিশ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে ওই গ্যাস সিলিন্ডার সরবরাহকারী সংস্থার তিন কর্মী গত কয়েকদিন ধরেই ওই এলাকায় গ্যাস সিলিন্ডার দেওয়ার নাম করে একাধিক ব্যক্তির কাছ থেকে সাড়ে ৮৫০ টাকা করে তুলছিল। একইভাবে আজও গ্যাস সিলিন্ডার দিতে এসে এলাকাবাসীর কাছ থেকে টাকা দাবি করে অভিযুক্তরা। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ উজ্জ্বলা যোজনার গ্যাস ওই ব্যক্তিরা টাকা নিয়ে বিক্রি করছিল।

     

     

    শুধু তাই নয় অনেকের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে তাদেরকে গ্যাস দেওয়ার কথা বলে। এবং কিছু ব্যক্তির কাছ থেকে টাকা নিয়েও নেয়। স্থানীয় বাসিন্দা পিঙ্কিকর্মকার সন্দেহ হতেই তাকে জিজ্ঞাসাবাদ করায় তারা জানান যে এই গ্যাস ৮৫০ টাকা দিয়েই বিক্রি হয়। পরে স্থানীয় বাসিন্দাদের প্রকোপের মুখে পড়ে দোষী ব্যক্তিরা জানান যে খুশি হয়ে ৮৫০ টাকা দেওয়ার কথা বলছেন।

    আরও পড়ুনঃ খামখেয়ালি আবহাওয়ায় ক্ষতির মুখে উত্তরের চা শিল্প

     

     

    এর পরেই এলাকাবাসীরা তাদের উপর ক্ষুব্ধ হয়। তারপর ওই এলাকাবাসীরা তিনজনকে আটকে রেখে পুলিশকে খবর দেয়।ঘটনাস্থলে শিলিগুড়ি থানার পুলিশ পৌঁছে গাড়ি চালক সহ মোট তিনজনকে আটক করে থানায় নিয়ে যায়। প্রসঙ্গত উজ্জ্বলা গ্যাস যোজনায় বিনামূল্যে দেশের দুস্থ পরিবার গুলিকে গ্যাস সিলিন্ডার দেওয়া হয়। যার জন্য কোনরকম টাকা লাগে না।

    আরও পড়ুনঃ মাদকদ্রব্য পাচারের আগে হাতেনাতে ধরা পরল এক যুবক

     

     

    কিন্তু অভিযোগ ওই গ্যাস সংস্থার কর্মীরা তাদের নানা প্রলোভন দেখিয়ে ইতিমধ্যে ওই এলাকার বেশ কয়েকটি পরিবারের কাছ থেকে ৮৫০ টাকা করে তুলেছিল। এলাকাবাসীদের দাবি ঘটনার উপযুক্ত তদন্ত হোক। দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হোক।

     

     

     

    Anirban Roy

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Siliguri

    পরবর্তী খবর