Home /News /purba-medinipur /
Purba Medinipur: জেলায় বিভিন্ন থানা এলাকায় প্লাস্টিক সাফাই অভিযান

Purba Medinipur: জেলায় বিভিন্ন থানা এলাকায় প্লাস্টিক সাফাই অভিযান

title=

পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন থানা এলাকায় পুলিশের পক্ষ থেকে প্লাস্টিক সাফাই অভিযান চলছে। পূর্ব মেদিনীপুর জেলাকে প্লাস্টিক ফ্রি গড়ে তোলার লক্ষ্যে পুলিশের এই প্রয়াস।

  • Share this:

    পূর্ব মেদিনীপুর: পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন থানা এলাকায় পুলিশের পক্ষ থেকে প্লাস্টিক সাফাই অভিযান চলছে। পূর্ব মেদিনীপুর জেলাকে প্লাস্টিক ফ্রি গড়ে তোলার লক্ষ্যে পুলিশের এই প্রয়াস। ৫ জুন রবিবার বিশ্ব পরিবেশ দিবস। তার আগে থানায় থানায় আইসি বা ওসির নেতৃত্বে বিভিন্ন বাজার এলাকায় প্লাস্টিক সাফাই অভিযান চলছে। বাজার এলাকার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার সমুদ্র সৈকতগুলিতে প্লাস্টিক সাফাই অভিযান চলে। পূর্ব মেদিনীপুর জেলার মন্দারমনি কোস্টাল থানাথেকে মন্দারমনি সমুদ্র সৈকতে প্লাস্টিক সাফাই অভিযান চলে ওসি অনুষ্কা মাইতির নেতৃত্বে। কয়েকদিন ধরে মন্দারমনি সৈকতে প্লাস্টিক বর্জনে পর্যটকদের সচেতন করা হচ্ছে। পাশাপাশি মান্দারমনি কোস্টাল থানার ওসি অনুষ্কা মাইতি সহ পুলিশ কর্মীরা নিজে হাতে প্লাস্টিক পরিষ্কার করেন। ওসির কর্মকাণ্ডে খুশি বেড়াতে আসা পর্যটক থেকে স্থানীয় বাসিন্দারা।

    বিগত কয়েকদিন ধরে মান্দারমনির একাধিক বীচে যত্রতত্র প্লাস্টিক তুলে পরিষ্কার করছেন পুলিশ কর্মীরা। সৈকত নগরীকে ঝাঁ-চকচকে দেখে বেড়াতে এসে কার্যত খুশি শুধু কলকাতা নয় ভিন রাজ্যের পর্যটকরাও। ঝাড়খন্ড থেকে বেড়াতে আসা এক পর্যটক রিনা গুপ্তা বলেন শুধু পরিবেশ দিবসের অপেক্ষা করে সৈকত নগরী পরিষ্কার করলে চলবে না, সব সময় যাতে পরিষ্কার রাখা হয় তার জন্য পুলিশ প্রশাসনকে উদ্যোগ নিতে হবে।

    আরও পড়ুনঃ যক্ষ্মা রোগীদের পাশে দাঁড়াতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ সহায়তা

    এই উদ্যোগকে সাধুবাদ জানাই। মান্দারমনি বেড়াতে এসে খুবই ভালো লাগলো কারণ পুরোটাই ঝাঁ-চকচকে। মান্দারমনি কোস্টাল থানার ওসি অনুষ্কা মাইতি বলেন শুধু পরিবেশ দিবস উপলক্ষে নয়, সারা বছরই সৈকতের সমস্ত এলাকা প্লাস্টিক মুক্ত করে রাখি আমরা এবং পর্যটকদের সচেতন করি।

    আরও পড়ুনঃ দূষণ নিয়ন্ত্রণে আনতে উদ্যোগী হলদিয়া পৌরসভা

    প্রত্যেকদিন সকালে উঠে সৈকত নগরী পরিষ্কার রাখার ব্যবস্থা করি। পূর্ব মেদিনীপুর জেলায় শুধু মন্দারমনি কোস্টাল থানা নয়, পাঁশকুড়া , তমলুক, দিঘা ও কাঁথি থানা এলাকায় শুরু হয়েছে প্লাস্টিক সাফাই অভিযান।

    Saikat Shee
    First published:

    Tags: Mandarmani, Plastic ban, Purba medinipur

    পরবর্তী খবর