Home /News /purba-medinipur /
Purba Medinipur: যক্ষ্মা রোগীদের পাশে দাঁড়াতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ সহায়তা

Purba Medinipur: যক্ষ্মা রোগীদের পাশে দাঁড়াতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ সহায়তা

title=

পূর্ব মেদিনীপুর জেলার যক্ষ্মারোগীদের সামাজিক স্বীকৃতি দিতে বিশেষ উদ্যোগ জেলা প্রশাসনের। যক্ষ্মারোগীদের স্বনির্ভর করার মাধ্যমেই সামাজিক স্বীকৃতি দিতে তাদের হাতে তুলে দেওয়া হল ফলের গাছ ও মুরগির ছানা।

  • Share this:

    পূর্ব মেদিনীপুরপূর্ব মেদিনীপুর জেলার যক্ষ্মারোগীদের সামাজিক স্বীকৃতি দিতে বিশেষ উদ্যোগ জেলা প্রশাসনের। যক্ষ্মারোগীদের স্বনির্ভর করার মাধ্যমেই সামাজিক স্বীকৃতি দিতে তাদের হাতে তুলে দেওয়া হল ফলের গাছ ও মুরগির ছানা। যক্ষ্মা রোগীরা অচ্ছুত নয় তারাও সমাজের অংশ। তাই এদিন কোলাঘাট ব্লক অফিসের প্রেক্ষাগৃহে একটি অনুষ্ঠানের মাধ্যমে জেলা স্বাস্থ্য দফতরও প্রাণী সম্পদ বিকাশ দফতরের উদ্যোগে ৮৪ জন যক্ষ্মা রোগীর হাতে তুলে দেওয়া হয় ফলের গাছ ও মুরগির ছানা। প্রসঙ্গত উল্লেখ্য যক্ষ্মারোগ নিবারণের জন্য পূর্ব মেদিনীপুর জেলা রাজ্যের একমাত্র জেলা হিসাবে স্বাস্থ্যমন্ত্রক থেকে স্বর্ণপদক লাভ করেছে। এবার পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন শুধু যক্ষ্মারোগ নিবারণ নয়, রোগীদের স্বনির্ভর করে সমাজের মূল স্রোতে ফিরিয়ে দিতে উদ্যোগী হল।

    বুধবার ২ জুন যক্ষা রোগীদের জন্য বিশেষ সহায়তা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা শাসক (স্বাস্থ্য ও জেলা পরিষদ) শ্বেতা আগারওয়াল, পূর্ব মেদিনীপুর জেলার স্বাস্থ্য আধিকারিক ডাক্তার বিভাস রায়, পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সহ-সভাধিপতি শেখ সুফিয়ান সহ অন্যান্যরা।

    আরও পড়ুনঃ প্রাচীন মসজিদে ফাটল, খতিয়ে দেখতে মসজিদে এলেন মহকুমা শাসক

    এদিন পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট ব্লকের ৮৪ জন যক্ষ্মা রোগীর হাতে ফলের গাছ ও মুরগির ছানা তুলে দেওয়া হয়। পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সহ-সভাধিপতি শেখ সুফিয়ান জানান, 'যক্ষ্মা রোগীরা সমাজের অংশ।

    আরও পড়ুনঃ দূষণ নিয়ন্ত্রণে আনতে উদ্যোগী হলদিয়া পৌরসভা

    তাদের স্বনির্ভর করার লক্ষ্যে পূর্ব মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তর ও জেলা পরিষদ থেকে যক্ষ্মারোগীদের জন্য বিশেষ সহায়তা প্রদান করা হয়। শুধু যক্ষ্মারোগ নিবারণ নয়, রোগীদের সামাজিক স্বীকৃতি ফিরিয়ে দিতে আমরা উদ্যোগী।'

    Saikat Shee
    First published:

    Tags: Kolaghat, Purba medinipur

    পরবর্তী খবর