Home /News /purba-medinipur /
Purba Medinipur: প্রাচীন মসজিদে ফাটল, খতিয়ে দেখতে মসজিদে এলেন মহকুমা শাসক

Purba Medinipur: প্রাচীন মসজিদে ফাটল, খতিয়ে দেখতে মসজিদে এলেন মহকুমা শাসক

তাম্রলিপ্ত

তাম্রলিপ্ত পৌরসভা

তমলুক শহর তিন শতাব্দী প্রাচীণ মসজিদে ফাটল। মসজিদের পাশে বহুতল নির্মাণের ফলে ফাটল, নবান্নে মুখ্যমন্ত্রীর দফতরে অভিযোগ জানায় মসজিদ কমিটি।

  • Share this:

    পূর্ব মেদিনীপুরতমলুক শহর তিন শতাব্দী প্রাচীণ মসজিদে ফাটল। মসজিদের পাশে বহুতল নির্মাণের ফলে ফাটল, নবান্নে মুখ্যমন্ত্রীর দফতরে অভিযোগ জানায় মসজিদ কমিটি। অভিযোগের ভিত্তিতে সরেজমিনে খতিয়ে দেখলেন তমলুকের মহকুমা শাসক। তাম্রলিপ্ত পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে একটি প্রায় তিন শতাধিক বছর পুরানো প্রাচীন মসজিদে ফাটল লক্ষ্য করা যায়, মুখ্যমন্ত্রীর দপ্তরে অভিযোগ জানান মসজিদ কর্তৃপক্ষ। মসজিদ কর্তৃপক্ষের অভিযোগ মসজিদের পাশেই একটি বহুতল নির্মাণের কারণেই ফাটল লক্ষ্য করা গেছে। সেই অভিযোগের ভিত্তিতে ১ জুন বুধবার তমলুকের মহকুমা শাসক শৌভিক ভট্টাচার্য, তাম্রলিপ্ত পৌরসভার পৌর প্রধান দিপেন্দ্র নারায়ণ রায়, উপ পৌরপ্রধান লীনা মাভৈ রায়, ও অন্যান্য কাউন্সিলর সহ আধিকারিকেরা ওই মসজিদ পরিদর্শনে যান।

    মসজিদের ছবি তোলেন এবং মসজিদ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন তমলুকের মহকুমাশাসক শৌভিক ভট্টাচার্য। মসজিদ সরজমিনে খতিয়ে দেখার পর মহকুমা শাসক জানান, মসজিদের পাশে বহুতল বাড়িটি প্ল্যান অনুযায়ী একতলার বেশি বানানো হয়েছে এবং ওই বাড়ি তৈরীর কারণেই ফাটল তৈরি হয়েছে কিনা তা ইঞ্জিনিয়ার দিয়ে পরীক্ষা করানো হবে।

    আরও পড়ুনঃ দূষণ নিয়ন্ত্রণে আনতে উদ্যোগী হলদিয়া পৌরসভা 

    এছাড়াও মহকুমা শাসক শৌভিকভট্টাচার্য ওই বহুতল বাড়ির মালিকের বিরুদ্ধে পৌরসভাকে নির্দেশ দিয়েছে নোটিশ পাঠানোর। এ বিষয়ে তাম্রলিপ্ত পৌরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ণ রায় জানান, 'অনুমতি পাওয়া বাড়ির প্ল্যান অনুযায়ী বাড়িটি একতলার বেশি নির্মাণ হয়েছে।

    আরও পড়ুনঃ লক্ষ্য ৫ হাজার, ৫০০ তম বটবৃক্ষের চারা রোপণ ইডেন গার্ডেন্সের সামনে!

    বাড়ির মালিককে নোটিশ পাঠানো হয়েছে। এক সপ্তাহের মধ্যে নোটিশের উত্তর বাড়ির মালিককে দিতে হবে। বাড়ির মালিক উত্তর না দিলে মালিকের বিরুদ্ধে আইন অনুযায়ী উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।'

    Saikat Shee
    First published:

    Tags: Purba medinipur, Tamluk

    পরবর্তী খবর