Home /News /purba-medinipur /
Purba Medinipur: ট্রাকে করে পাচারের আগেই উদ্ধার ৪০০ কেজি গাঁজা!

Purba Medinipur: ট্রাকে করে পাচারের আগেই উদ্ধার ৪০০ কেজি গাঁজা!

উদ্ধার হওয়া গাঁজার বস্তা

উদ্ধার হওয়া গাঁজার বস্তা

অভিনব কায়দায় গাঁজা পাচারের আগেই পাচারকারীদের ছক বাঞ্চাল করল পুলিশ। সিমেন্ট বোঝাই মালবাহী ট্রাকে বারো বস্তা গাঁজা পাচারের সময় জাতীয় সড়কের টোল প্লাজার কাছে আটক করে পুলিশ। ট্রাকটি হাওড়ার উদ্দেশ্যে যাচ্ছিল।

  • Share this:

    #পূর্ব মেদিনীপুর: অভিনব কায়দায় গাঁজা পাচারের আগেই পাচারকারীদের ছক বাঞ্চাল করল পুলিশ। সিমেন্ট বোঝাই মালবাহী ট্রাকে বারো বস্তা গাঁজা পাচারের সময় জাতীয় সড়কের টোল প্লাজার কাছে আটক করে পুলিশ। ট্রাকটি হাওড়ার উদ্দেশ্যে যাচ্ছিল। সি আই ডি মারফত জেলা গোয়েন্দা পুলিশের দফতরে গাঁজা পাচারের খবর আসে। ৮ জুলাই শুক্রবার জেলা গোয়েন্দা বিভাগ ও তমলুক থানার পুলিশের তৎপরতায় সিমেন্টের বস্তা বাহী ট্রাকের ভেতর থেকে ১২টি বস্তায় প্রায় ৪০০ কেজি গাঁজা উদ্ধার হয়। এক সঙ্গে এত বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার হয় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, ট্রাকে করে গাঁজা পাচারের খবর গোপন সূত্রে প্রায় জেলা গোয়েন্দা দফতর। কিন্তু পাচারকারীরা অভিনব কায়দায় গাঁজা পাচারের ছক কষে ছিল। সিনেমার মতো পাচারকারীরা সিমেন্ট বস্তা বোঝাই ট্রাকে করে ১২ বস্তা গাঁজা পাচারের পরিকল্পনায় করেছিল। পুলিশের হাতে উদ্ধার হওয়া গাঁজা হাওড়া জেলার ডানকুনিতে যাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই ১১৬ নম্বর জাতীয় সড়কের সোনাপেত্যা টোল প্লাজার কাছে সেই গাঁজা গোপন সূত্রে খবর পেয়ে উদ্ধার জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ ও তমলুক থানার পুলিশ।

    পুলিশ সূত্রে জানা যায় আটক সিমেন্টের বস্তা বোঝাই ট্রাকটি ওড়িশা রাজ্যের বালেশ্বর থেকে আসছিল। আগে থেকেই গাঁজা পাচারের খবর পায় পুলিশ। সেই মতো পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ ও তমলুক থানা তৎপর ছিল। তমলুক থানা এলাকার নম্বর জাতীয় সড়কের সোনাপেত্যা টোল প্লাজার কাছে আটক করা হয় সিমেন্ট বোঝাই ট্রাকটিকে। এরপর চলে পুলিশের তল্লাশি।

    আরও পড়ুনঃ জেলা পুলিশের নির্দেশে প্রতিটি থানায় সাইবার সংক্রান্ত অভিযোগ জানাতে পারবে সাধারণ মানুষ

    তল্লাশির সময় ট্রাকে সিমেন্টের বস্তার সঙ্গে গাঁজা ভর্তি বারটি বস্তা খুঁজে পায় পুলিশ। প্রায় ৪০০ কেজি গাঁজা বলে পুলিশের গোয়েন্দা দফতর সূত্রে জানা গেছে। গ্রেফতার করা হয়েছে ট্রাক চালককে। সিমেন্ট বোঝায় ট্রাকটির চালকে আটক করা হলেও। গাঁজা পাচার চক্রের আসল পাচারকারীদের সন্ধান চালাচ্ছে পুলিশ। প্রসঙ্গত পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন থানা এলাকায় বিভিন্ন সময়ে, গাঁজা অন্যান্য মাদকদ্রব্য সহ সোনা পাচারের আগে পুলিশি তৎপরতায় উদ্ধার করা হচ্ছে।

    আরও পড়ুনঃ হাতে পড়ল কি জিনিস! নাকা চেকিং এর সময় চক্ষু চড়ক গাছ পুলিশের

    চলতি মাসের পাঁচ তারিখ পাঁশকুড়া থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে ২৭০ গ্রাম ওজনের সোনার বাট অবৈধ পাচারের আগেই উদ্ধার করে এবং পাচারকারীতে আটক করে মামলা শুরু করেছে। এবার বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার হওয়ায় পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন রাজ্য সড়ক ও জাতীয় সড়কে পুলিশের নজরদারি বাড়ানো হবে বলে পুলিশ সূত্রে জানা যায়।

    Saikat Shee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Purba medinipur, Tamluk

    পরবর্তী খবর