Home /News /purba-medinipur /
Madhyamik Results 2022: বাবা করেন টিউশান, মা গৃহবধূ, সাধারণ মধ্যবিত্ত পরিবারের মেয়ে দেবশিখা মাধ্যমিকে তৃতীয়

Madhyamik Results 2022: বাবা করেন টিউশান, মা গৃহবধূ, সাধারণ মধ্যবিত্ত পরিবারের মেয়ে দেবশিখা মাধ্যমিকে তৃতীয়

মাধ্যমিকের

মাধ্যমিকের তৃতীয় স্থান অধিকারীনি দেবশিখা প্রধান।

East Midnapore News: সকালে টিভির পর্দায় নিজের নাম ভেসে ওঠা পর্যন্ত বিশ্বাস করতে পারছিল না সে।

  • Share this:

    #পূর্ব মেদিনীপুর: সাধারণ মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা দেবশিখা ২০২২ এর মাধ্যমিক পরীক্ষায় তৃতীয় স্থান অধিকার করল। ঘোষিত হয়েছে মাধ্যমিকের ফলাফল। মাধ্যমিকে সফল হওয়ার নিরিখে পূর্ব মেদিনীপুর জেলা অন্য জেলাকে ছাপিয়ে শীর্ষস্থান দখল করেছে।

    শুধু মাধ্যমিকের সফলতার হারের নিরিখে না, পূর্ব মেদিনীপুর জেলা থেকে বেশ কয়েকজন কৃতী ছাত্র-ছাত্রী পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ প্রদত্ত মাধ্যমিকে মেধাতালিকায় স্থান লাভ করেছে। জেলার মধ্যে সর্বোচ্চ ৬৯১ নাম্বার পেয়ে মাধ্যমিকে মেধাতালিকায় তৃতীয় স্থান দখল করেছে দেবশিখা প্রধান।

    এগরার চোরপলিয়া শ্রী শ্রী বাসন্তী বিদ্যাপীঠের মেধাবী ছাত্রী দীপশিখা প্রধান। দেবশিখার বাবা উৎপল প্রধান গৃহশিক্ষক, মা সাধারণ গৃহবধূ। ছোট থেকেই পড়াশোনার প্রতি আগ্রহ দেবশিখার। বাবা গৃহশিক্ষক হওয়ার সুবাদে বাড়িতে পড়াশোনার অসুবিধা হয়নি এই কৃতী ছাত্রীর।

    আরও পড়ুন Madhyamik Results 2022: ভবিষ্যতে NASA-এ রিসার্চ করতে চায় কলকাতার প্রথম শ্রুতর্ষি ত্রিপাঠী, পছন্দের বিষয় ফিজিক্স

    সকালে টিভির পর্দায় নিজের নাম ভেসে ওঠা পর্যন্ত বিশ্বাস করতে পারছিল না সে। সে জানায়, মাধ্যমিকে ভালো ফলাফল হবে একপ্রকার নিশ্চিত ছিলাম। কিন্তু মেধাতলিকায় স্থান পাব এটা কখনও ভাবিনি। আমার এই সাফল্যের কৃতিত্ব আমার স্কুলের শিক্ষক টিউশনির শিক্ষক ও বাবা মায়ের। দেবশিখা জানায় বড় হয়ে ডাক্তার হতে চায়। তার এহেন সাফল্যে খুশি স্কুলের শিক্ষক মন্ডলী, পরিবারের লোকজন থেকে আত্মীয়সজন ও এলাকাবাসী। দেবশিখা প্রধান পূর্ব মেদিনীপুর জেলার মধ্যে এবারের মাধ্যমিক পরীক্ষায় প্রথম হয়েছে। তার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলা থেকে ১৫ জন রাজ্যের মেধা তালিকায় স্থান পেয়েছে। ২০২২ এর মাধ্যমিক পরীক্ষায় মেধা তালিকার পাশাপাশি সামগ্রিক ফলাফলে মেদিনীপুর জেলার শিক্ষক মহল।

    First published:

    Tags: Madhyamik 2022, Madhyamik exam result 2022, Madhyamik Results 2022

    পরবর্তী খবর