Home /News /purba-medinipur /
Purba Medinipur: নির্দিষ্ট বিষয়ে পরীক্ষা দিয়েও ফলাফল এল না পাঁচ ছাত্র-ছাত্রীর!

Purba Medinipur: নির্দিষ্ট বিষয়ে পরীক্ষা দিয়েও ফলাফল এল না পাঁচ ছাত্র-ছাত্রীর!

ক্ষেত্রহাট

ক্ষেত্রহাট হারাধন ইনস্টিটিউশনের ছাত্ররা

ফাইনাল পরীক্ষার সময় নির্দিষ্ট বিষয়ের পরীক্ষা দিন উপস্থিতি থেকে পরীক্ষা দিয়েও অনুপস্থিত থাকার কারণ দেখিয়ে অসম্পূর্ণ রেজাল্ট ৫ জন ছাত্রছাত্রীর।

  • Share this:

    পূর্ব মেদিনীপুর: ফাইনাল পরীক্ষার সময় নির্দিষ্ট বিষয়ের পরীক্ষা দিন উপস্থিতি থেকে পরীক্ষা দিয়েও অনুপস্থিত থাকার কারণ দেখিয়ে অসম্পূর্ণ রেজাল্ট ৫ জন ছাত্রছাত্রীর। ফলে ওই পাঁচজন ছাত্রছাত্রী পড়াশোনার ভবিষ্যৎ প্রশ্নচিহ্নের মুখে এসে দাঁড়িয়েছে। ঘটনাটি ঘটেছে কোলাঘাট ব্লকের ক্ষেত্র হাট হারাধন ইনস্টিটিউশন এর ৫ জন ছাত্র ছাত্রীর সঙ্গে। ঐ পাঁচজন ছাত্রছাত্রী বাংলা পরীক্ষার দিন উপস্থিত থেকে বাংলা পরীক্ষা দিয়েছিল। কিন্তু রেজাল্টের মার্কশীট এ বাংলা পরীক্ষায় অনুপস্থিতির কারণে অকৃতকার্য হয়েছে তারা। যদিও যে স্কুলের সেন্টার পড়েছিল সেই স্কুলে পরীক্ষার অ্যাটেনডেন্স শিটে বাংলা পরীক্ষার দিন ওই ছাত্র-ছাত্রীদের উপস্থিতি রয়েছে। তারপরও তাদের পরীক্ষার ফলাফল কেন অসম্পূর্ণ এল তা ভেবে পাচ্ছে না ছাত্র-ছাত্রীসহ স্কুল কর্তৃপক্ষ।

    সম্প্রতি উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশ হয়েছে, সেইসঙ্গে প্রতিটি স্কুলে ভোকেশনাল এর দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের ফলাফল প্রকাশিত হয়েছে। ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল অফ টেকনিক‍্যাল ভোকেশনাল ডেভোলপম‍্যান্ট অ্যান্ড স্কিল ডেভোলপম‍্যান্ট বোর্ডের অধীনস্থ ক্ষেত্রহাট হারাধন ইনস্টিউশন বিদ‍্যালয়ের ভোকেশনালের কমপিউটার বিভাগের ছাত্রছাত্রীরা বাংলা পরীক্ষা দিলেও তাদের রেজাল্ট ওইদিন অনুপস্থিত থাকার কারণ দেখিয়ে অসম্পূর্ণ দেওয়া হয়েছে। সিদ্ধা শশী শ্রীমতি বিদ‍্যাপিঠে হাজিরা খাতায় সই করাও রয়েছে ছাত্রছাত্রীদের।

    আরও পড়ুনঃ চিকিৎসা ব্যবস্থার উন্নতির জন্য জেলাজুড়ে নতুন ১৫৫ টি সুস্বাস্থ্য কেন্দ্র

    পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থেকেও তাদের পরীক্ষার ফলাফলে কেন অনুস্থিত দেখাচ্ছে তা খুঁজে পাচ্ছে না ছাত্রছাত্রীরা। রাহুল মাইতি, অরিজিৎ গুছাইত, সুতৃষ্ণা ঘাটা, দেবব্রত জানা ও সুরেশ মাইতি নামে পাঁচ জন ছাত্রছাত্রীর রেজাল্টে বাংলা পরীক্ষার দিন অনুপস্থিত রয়েছে বলে ফলাফল এসেছে। যার কারনে তারা পরীক্ষা দিয়েও অকৃতকার্য হয়েছে। এক ছাত্র দেবব্রত জানা বলে, পরীক্ষার দিন উপস্থিত থেকে পরীক্ষা দিয়েও কেন এরকম রেজাল্ট এল জানি না। ভোকলেট দিয়েছিলাম তাতে ভালো ফলাফল এসেছে। কিন্তু রেজাল্ট অসম্পূর্ণ আসায় কলেজে ভর্তি হতে পারব না।'

    আরও পড়ুনঃ তমলুকে ভেঙে ফেলা হল সরকারি আবাস যোজনার বাড়ি

    যদিও এই বিষয়ে স্কুলের শিক্ষক অমলেন্দু ঘড়া জানিয়েছেন, 'যে সেন্টারে পরীক্ষার সিট পড়েছিল সেই সেন্টার থেকে হাজিরা খাতা নিয়ে আসা হয়েছে। তাতে দেখা যাচ্ছে ওই পাঁচ জন ওই পরীক্ষার দিন উপস্থিত ছিল। আমরা সংশ্লিষ্ট বোর্ডের সঙ্গে যোগাযোগ করেছি।'

    Saikat Shee
    First published:

    Tags: Higher Secondary Exam Result 2022, Kolaghat, Purba medinipur

    পরবর্তী খবর