হোম /খবর /পূর্ব বর্ধমান /
রাতারাতি খালি হয়ে যাচ্ছে নদীগর্ভ! ভয়ঙ্কর অভিযোগ

Purba Bardhaman News: রাতারাতি খালি হয়ে যাচ্ছে নদীগর্ভ! ভয়ঙ্কর অভিযোগ

বৈধ নথি বিহীন গাড়িতে বালি পাচার নতুন কিছু না। বর্ধমানে বৈধ নথি বিহীন গাড়িতে করে বালি বোঝাই করতে গিয়ে ধরাও পড়েছে অনেকেই। পুলিশ হাতেনাতে আটক করেছে অনেককেই। ইতিমধ্যেই এ নিয়ে নাকা চেকিং চালাতে শুরুও করেছে বর্ধমানের প্রশাসনিক আধিকারিকরা।

আরও পড়ুন...
  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#পূর্ব বর্ধমান : বৈধ নথি বিহীন গাড়িতে বালি পাচার নতুন কিছু না। বর্ধমানে বৈধ নথি বিহীন গাড়িতে করে বালি বোঝাই করতে গিয়ে ধরাও পড়েছে অনেকেই। পুলিশ হাতেনাতে আটক করেছে অনেককেই। ইতিমধ্যেই এ নিয়ে নাকা চেকিং চালাতে শুরুও করেছে বর্ধমানের প্রশাসনিক আধিকারিকরা। এরই মধ্যে বালি বোঝাই লরি আটক করে লরির চালককে গ্রেফতার করেছে খণ্ডঘোষ থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বালি বোঝাই লরিটি খণ্ডঘোষ এলাকার বালি খাদান থেকে বালি বোঝাই করে, বাঁকুড়া বর্ধমান রোড ধরে বর্ধমানের দিকে যাওয়ার পথে খণ্ডঘোষের সালুন মোড় এলাকায় বালি বোঝাই লরিটিকে আটকে পুলিশ বালির বৈধ নথি দেখতে চায়।

লরি চালক বালির কোনও রকম বৈধ নথি দেখাতে পারেননি। এরপরই বালি বোঝাই লরিটিকে আটক করে নিয়ে আসা হয় খণ্ডঘোষ থানায়, পাশাপাশি লরির চালককে গ্রেফতার করা হয়। অন্যদিকে বেআইনীভাবে বালি সরবরাহ করার অভিযোগে একটি বালি বোঝাই ট্রাক্টর আটক করা হল খণ্ডঘোষের দইচাদা এলাকা থেকে। আটক করল খন্ডঘোষ থানার পুলিশ। জানা গিয়েছে, বালি বোঝাই করে বাঁকুড়া বর্ধমান রোড ধরে বর্ধমানের দিকে যাচ্ছিল ট্রাক্টরটি ।

আরও পড়ুনঃ গান গেয়ে অর্থ সংগ্রহ করে দুঃস্থকে সাহায্য করতে পথে বাউল শিল্পী

সেই সময় ট্রাক্টরটিকে আটক করে বালির বৈধ নথি দেখতে চাইলে , ট্রাক্টরের চালক বালির কোনও রকম নথি দেখাতে পারেনি , এরপর বালি বোঝাই ট্রাক্টরটি আটক করে নিয়ে আসা হয় খণ্ডঘোষ থানায় পাশাপাশি ট্রাক্টরের চালককে গ্রেফতার করা হয়। রাত বাড়লেই বৈধ কাগজপত্র ছাড়া এভাবে বালি সরবরাহ বেড়ে যায়। দীর্ঘদিনের এই সমস্যায় নাজেহাল প্রশাসন।

আরও পড়ুনঃ ফের মরশুমি ফুলের চাহিদা বাড়ায় হাসি ফুটেছে চাষীদের মুখে

ফলে বাড়তি নজরদারি চালাচ্ছে প্রশাসনিক আধিকারিকরা। বর্ধমান জেলার গুরুত্বপূর্ণ জায়গা গুলিতে চলছে নাকা চেকিং। আর সেই নাকা চেকিং এই এভাবে ধরা পড়ছে বৈধ কাগজপত্রহীন বালি বোঝাই গাড়ি গুলি । তবে তারপরও হুশ ফিরছে না অনেকের। অনেকেই প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে অবৈধভাবে বালি নিয়ে যাওয়া আসা করছে।

Malobika Biswas
Published by:Ananya Chakraborty
First published:

Tags: Purba bardhaman