Home /News /purba-bardhaman /
East Bardhaman News: আবর্জনা দিয়ে ভরাট করা হচ্ছে পুকুর! কী কাণ্ড বর্ধমানে!

East Bardhaman News: আবর্জনা দিয়ে ভরাট করা হচ্ছে পুকুর! কী কাণ্ড বর্ধমানে!

title=

শহরের বেশ কয়েকটি জায়গায় পুকুর ভরাট করা হচ্ছে। এই বিষয় পৌরসভা ও পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করল স্থানীয়রা। 

  • Share this:

    #পূর্ব বর্ধমান: শহরের বেশ কয়েকটি জায়গায় পুকুর ভরাট করা হচ্ছে। এই নিয়ে পৌরসভা ও পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করল স্থানীয়রা। পৌরসভার তরফে কয়েক মাস আগে শহরের বিভিন্ন জায়গায় পুকুর ভরাট বন্ধের বার্তা দিয়ে ফ্লেক্স লাগানো হয়। কিন্তু, তারপরও চলছে পুকুর ভরাট।

    বর্ধমান শহরের ২৬ নম্বর ওয়ার্ডের কাজিরহাট এলাকায়, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের একটি পুকুর ভরাট করা হচ্ছে বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। এক্ষেত্রে কোনও ব্যক্তি নয়, অভিযোগের তির পৌরসভার দিকে। পৌরসভার গাড়ি ব্যবহার করে প্রতিদিনই জঞ্জাল ফেলা হচ্ছে পুকুরে। জঞ্জাল ফেলে পুকুরের এক-চতুর্থাংশ ইতিমধ্যেই ভরাট হয়ে গিয়েছে। বাসিন্দাদের মধ্যে এনিয়ে ক্ষোভ থাকলেও কেউই ভয়ে মুখ খুলতে চাইছেন না। বিশ্ববিদ্যালয়ের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলছেন তাঁরা।

    আরও পড়ুন- পুলিশ ভ্যানের দরজা খুলতেই চম্পট! উধাও বিচারাধীন বন্দী! হুলুস্থুলু কাণ্ড!

    স্থানীয়দের বক্তব্য, বিশ্ববিদ্যালয়ে সম্পত্তি দেখাশোনার জন্য এস্টেট অফিসার রয়েছেন। তারপরও কিভাবে বিশ্ববিদ্যালয়ের পুকুর ভরাট করা হচ্ছে তা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন তাঁরা। একইভাবে শহরের ১৫ নম্বর ওয়ার্ডে, দু নম্বর শাঁখারিপুকুর এলাকায় একটি পুকুর দীর্ঘদিন ধরে ভরাট করা হচ্ছে। পৌরসভার গাড়ি গিয়ে নিয়মিত পুকুরে জঞ্জাল ফেলছে। এর ফলে পুকুরের অনেকটা অংশ বুজে গিয়েছে। স্থানীয় বাসিন্দারা এনিয়ে নানা মহলে নালিশ জানিয়েছেন। কিন্তু, কাজের কাজ কিছুই হয়নি। পৌরসভার চেয়ারম্যান পরেশ সরকারকে এই বিষয়ে প্রশ্ন করলে তিনি কোনও কথাই বলতে চাননি।

    আরও পড়ুন- জানেন, কোন কোন কোর্স পড়ানো হয় বর্ধমান মেডিক্যাল কলেজে? রইল সেই তালিকা

    একদিকে যখন শহরের বেশ কয়েকটি ওয়ার্ড জঞ্জাল মুক্ত করা হচ্ছে, অন্যদিকে জঞ্জাল দিয়ে শহরেরই পুকুর ভরাট চলছে, যা নিয়ে ইতিমধ্যেই নানা প্রশ্ন উঠতে শুরু করেছে এলাকার বাসিন্দাদের মধ্যে।

    Malobika Biswas
    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: East Bardhaman, Garbage, Pond

    পরবর্তী খবর