Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: মুড়ি গঙ্গার উপর হবে পাকা সেতু

Purba Bardhaman: মুড়ি গঙ্গার উপর হবে পাকা সেতু

title=

এবার পাকা সেতুর উপর দিয়েই যাতায়াত করবেন সকলে। পূর্ব বর্ধমান ও নদীয়ার মধ্যে যোগাযোগের জন্য যে বাঁশের সেতু ছিল, সেই সেতু এবার হবে পাকা।

  • Share this:

    #পূর্ব বর্ধমান : এবার পাকা সেতুর উপর দিয়েই যাতায়াত করবেন সকলে। পূর্ব বর্ধমান ও নদীয়ার মধ্যে যোগাযোগের জন্য যে বাঁশের সেতু ছিল, সেই সেতু এবার হবে পাকা। এ নিয়ে চাঁপাহাটি বুড়িমা মন্দির সংলগ্ন এলাকায় হয় সভা। পূর্ব বর্ধমান ও নদীয়া জেলার আধিকারিকদের নিয়ে এই কর্মসূচিতে হাজির ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, নদিয়া জেলার সভাপতি রিক্তা কুণ্ড, পূর্ব বর্ধমানের জেলা সভাধিপতি সম্পা ধাড়া, নবদ্বীপের চেয়ারম্যান বিমান কৃষ্ণ সাহা সহ বিশিষ্টজনেরা। পূর্বস্থলী এক নম্বর ব্লকে সমুদ্রগড় অঞ্চলের চাপাহাটি বুড়িমা মন্দির থেকে নদিয়ার কালীনগরের শ্রীচৈতন্য মন্দির পর্যন্ত যোগাযোগের জন্য একটি বাঁশের সেতু রয়েছে। এই রাস্তা দিয়ে বহু মানুষই প্রতিদিন যাতায়াত করেন। আর সেই ব্রীজ পরিদর্শন করার পর প্রশাসনিক আধিকারিকরা একটি বৈঠক করেন। বৈঠকে সিদ্ধান্ত হয় এই এলাকায় একটি পাকা সেতু তৈরি হবে। মুড়ি গঙ্গা নদীর উপর তৈরি হতে চলেছে পাকা সেতু।

    সেতু তৈরি হলে বর্ধমান হয়ে কৃষ্ণনগর যাওয়ার সময় অনেকটাই কম হবে। এছাড়াও বহু মানুষেরই সুবিধা হবে। এই সিদ্ধান্তে খুশি পূর্বস্থলী এক নং ব্লক ও নবদ্বীপের বাসিন্দারা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, খুব তাড়াতাড়ি মুড়ি গঙ্গার উপর পাকা সেতু তৈরির কাজের জন্য শুরু হবে জমি অধিগ্রহণ।

    আরও পড়ুনঃ সিধু কানু পার্ক ভরেছে আবর্জনায়, বেড়েছে দুষ্কৃতী দৌরাত্ব্য!

    এই পাকা সেতু তৈরিতে যেমন স্থানীয় বাসিন্দাদের জীবনের ঝুঁকি নিয়ে মুড়ি গঙ্গা পারাপার করতে হবে না। তেমন এই সেতু তৈরি হলে বর্ধমান হয়ে কৃষ্ণনগর যাওয়ার সময় অনেকটাই কম লাগবে। এ বিষয়ে মন্ত্রী স্বপন দেবনাথ বলেন, দুই জেলার প্রতিনিধিরা রয়েছেন। এখানে একটা বাঁশের সেতু আছে। সেই সেতু পঞ্চায়েত মেরামত করেছে তবে এই সেতু তো দীর্ঘস্থায়ী হতে পারে না।

    আরও পড়ুনঃ যন্ত্রচালিতের যুগে আজও তাঁতিদের কাছে গুরুত্ব পায় হস্তচালিত তাঁত

    দুই জেলার বহু লোক এই সেতু দিয়েই যাতায়াত করেন। তবে এবার এই মুড়ি গঙ্গার উপর পাকা সেতু তৈরির উদ্যোগ নেওয়া হচ্ছে। বহু চাষী নদিয়া থেকে বর্ধমানে আসেন, অনেক মানুষ বর্ধমান থেকে নবদ্বীপ যায়। পড়ুয়ারাও এই সেতু দিয়েই স্কুলে যাতায়াত করে। ফলে পাকা সেতু হলে সুবিধা হবে সকলেরই।

    Malobika Biswas
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Purba bardhaman

    পরবর্তী খবর