হোম /খবর /পূর্ব বর্ধমান /
সন্ধ্যে নামলেই আতঙ্কে বাইরে বেরোচ্ছেন না স্থানীয়রা, কিন্তু কেন?

Purba Bardhaman News: সন্ধ্যে নামলেই আতঙ্কে বাইরে বেরোচ্ছেন না স্থানীয়রা, কিন্তু কেন?

X
title=

শিয়ালের উপদ্রপে সন্ধের পর ঘর থেকেই বেরোন না এলকার মানুষ। কয়েকদিন ধরেই মেমারীর এক নং ব্লকের এক নং গ্রাম পঞ্চায়েতর মামদপুর গ্রামে প্রায় প্রতিদিনই শিয়ালের দেখা মিলছে। সন্ধ্যে নামলেই শিয়ালদের দল ঢুকে পড়ছে এলাকায়।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#পূর্ব বর্ধমান : শিয়ালের উপদ্রপে সন্ধের পর ঘর থেকেই বেরোন না এলকার মানুষ। কয়েকদিন ধরেই মেমারীর এক নং ব্লকের এক নং গ্রাম পঞ্চায়েতর মামদপুর গ্রামে প্রায় প্রতিদিনই শিয়ালের দেখা মিলছে। সন্ধ্যে নামলেই শিয়ালদের দল ঢুকে পড়ছে এলাকায়। এলাকার সারমে ওদের উপর চড়াও হচ্ছে তারা। কার্যত রক্তারক্তি কাণ্ড হচ্ছে প্রায় প্রতিদিনই। এই গ্রাম একেবারেই দামোদর সংলগ্ন। দামোদরেই বাস করে শিয়ালরা। তবে বাসস্থানের অভাব ও খাদ্যের অভাবের জেরে কার্যত বাধ্য হয়ে শেয়ালরা ঢুকে পড়ছে দামোদর সংলগ্ন গ্রাম গুলিতে।

শুধু মামুদপুর নয়, মামুদপুরের পাশাপাশি আশপাশের বেশ কয়েকটি গ্রামে ঢুকে পড়ছে শিয়ালের দল। যার জেরে কার্যত আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। ফলে সন্ধ্যে নামলেই স্থানীয়দের দরজা বন্ধ হয়ে যাচ্ছে। ঘর থেকেই আর কেউ বেরোতে চাইছেন না বিশেষ। ইতিমধ্যেই বন দফতরকে এ বিষয়ে জানিয়েছে গ্রামের মানুষজন। খবর পেয়েই বনদফতরের আধিকারিকরা আসেন, মামুদপুরের পাশের গ্রাম থেকে উদ্ধার করা হয় একটি শিয়ালকে। তবে এখানেই শেষ নয়, বড় দফতরের আধিকারিকরা গ্রামবাসীদের আশ্বাস দিয়েছেন শিয়ালের উপদ্রব কমাতে তারা উপযুক্ত ব্যবস্থা নেবেন।

আরও পড়ুনঃ লিটল ম্যাগাজিন মেলা অনুষ্ঠিত হচ্ছে বর্ধমান টাউন হলে

স্থানীয় বাসিন্দারা বলেন, বেশ কয়েকদিন ধরে শিয়াল এলাকায় ঢুকে পড়ছে। একটা দুটো না বেশ অনেকগুলোই শিয়াল চলে আসছে এলাকায়। একেবারে ঘরের সামনে চলে আসছে। ফলে সন্ধ্যের পর দরজা খোলাই দায় হয়ে পড়েছে। বাড়িতে ছোট ছোট বাচ্চারা রয়েছে তাদের ঘর থেকে বিরতেই দেওয়া হচ্ছে না। এলাকার কুকুরদের উপর হামলা চালাচ্ছে শিয়ালগুলি। ইতিমধ্যে কয়েকটি কুকুর মারাও গিয়েছে শিয়ালের কামড়ে। ফলে রাতের ঘুম উড়ে গিয়েছে তাদের।

Malobika Biswas

Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Memari, Purba bardhaman