Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: ভয়ঙ্কর প্রতারণা! বিদ্যুৎ বিল সংক্রান্ত লিঙ্কে ক্লিক করতেই গায়েব ৫০ হাজার টাকা!

Purba Bardhaman: ভয়ঙ্কর প্রতারণা! বিদ্যুৎ বিল সংক্রান্ত লিঙ্কে ক্লিক করতেই গায়েব ৫০ হাজার টাকা!

প্রায় প্রতিদিন সাইবার প্রতারণার ঘটনার খবর আসছে সামনে। অনলাইন মাধ্যমে লেনদেন করতে গিয়ে প্রায়ই প্রতারণার শিকার হচ্ছেন সাধারণ মানুষ।

  • Share this:

    পূর্ব বর্ধমান: প্রায় প্রতিদিন সাইবার প্রতারণার ঘটনার খবর আসছে সামনে। অনলাইন মাধ্যমে লেনদেন করতে গিয়ে প্রায়ই প্রতারণার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। কিছু ক্ষেত্রে সেই সমস্ত ঘটনার সমাধান যেমন করছে পুলিশ পাশাপশি বহু অভিযোগের তদন্তও চলছে। ব্যাংক প্রতারণা থেকে শুরু করে বিভিন্ন সংস্থার নাম করে প্রতারকরা। আর এবার এক নতুন সাইবার প্রতারণার অভিযোগ জমা পড়েছে বর্ধমান সাইবার ক্রাইম থানায়। সম্প্রতি বর্ধমান শহরের পুলিশ লাইন এলাকার এক বাসিন্দা এই নতুন প্রতারণার শিকার হয়েছেন। তিনি বিদ্যুৎ বিল মেটানোর জন্য পাঠানো লিঙ্কে ক্লিক করতেই তার ব্যাংক একাউন্ট থেকে ৫০ হাজার টাকা উঠে গিয়েছে বলে অভিযোগ। অন্য একটি ঘটনায় বর্ধমান শহরের রানীসায়র পাড় এলাকায় এক ব্যক্তিকে ফোন করে একইভাবে বিদ্যুৎ বিল বকেয়া থাকার কথা জানানো হয়। তবে তাঁর স্মার্টফোন না থাকায় তিনি প্রতারণার হাত থেকে বেঁচে গিয়েছেন।

    একইভাবে সম্প্রতি একটি ঘটনায় এক গ্রাহকের মোবাইলে বিদ্যুৎ বিল সংক্রান্ত বিষয়ে ফোন করা হয়। সেখানে গ্রাহকের জানানো হয়, তাঁর গত মাসের বিদ্যুৎ বিল বাকি রয়েছে। বিদ্যুৎ বিল না দেওয়া হলে ২৪ ঘন্টার মধ্যে সংযোগ কেটে দেওয়া হবে। তাকে একটি ম্যাসেজের লিঙ্ক পাঠানো হয়। যার মাধ্যমে বকেয়া বিদ্যুৎ বিল মিটিয়ে দেওয়া যাবে বলে জানানো হয়। ফোন পাওয়ার পরই আতঙ্কিত হয়ে পড়েন ওই ব্যক্তি।

    আরও পড়ুনঃ এ যেন উলটপুরান! সংসার চালাতে পরিচারিকার কাজ করেন পঞ্চায়েত প্রধান!

    তিনি দেখেন তাঁর পূর্বের কোনও বিদ্যুৎ বিল বাকি নেই। এরপর তিনি সতর্ক হয়ে যান। ফলে প্রতারণার শিকার হননি তিনি। বর্ধমান সাইবার ক্রাইম শাখার ওসি জানান,\" এই ধরনের প্রতারণার ঘটনার অভিযোগ এই প্রথম। ভিন রাজ্য থেকে প্রতারণার ছক চালানো হচ্ছে বলে মনে করা হচ্ছে।

    আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রীর আসার আগে ‘মাটি তীর্থ, কৃষি কথা’র হাল দেখতে হাজির প্রশাসনিক আধিকারিকরা

    এক্ষত্রে রাজস্থানের একটি জায়গার সন্ধান পাওয়া গিয়েছে। প্রতিদিন নতুন নতুন প্রতারণার পন্থা নিচ্ছে দুষ্কৃতীরা। তাই আরও সতর্ক হতে হবে। সাইবার শাখার পক্ষ থেকে বিভিন্ন মাধ্যমে এই বিষয়ে প্রচারও চালানো হচ্ছে।

    Malobika Biswas
    First published:

    Tags: Bardhaman, Cyber Crime, Purba bardhaman

    পরবর্তী খবর