Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: হাসপাতালের আগাছা পরিষ্কার করতে উদ্যোগী পুরসভা

Purba Bardhaman: হাসপাতালের আগাছা পরিষ্কার করতে উদ্যোগী পুরসভা

পরিকাঠামগত বিভিন্ন সমস্যা থাকলেও শুধু গুসকরা নয়, আশেপাশের বহু এলাকার বহু মানুষের ভরসাস্থল পূর্ব বর্ধমান জেলার গুসকরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র। প্রতিদিন গড়ে দুই শতাধিক মানুষ চিকিৎসার জন্য এখানে আসেন।

  • Share this:

    #পূর্ব বর্ধমান: পরিকাঠামগত বিভিন্ন সমস্যা থাকলেও শুধু গুসকরা নয়, আশেপাশের বহু এলাকার বহু মানুষের ভরসাস্থল পূর্ব বর্ধমান জেলার গুসকরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র। প্রতিদিন গড়ে দুই শতাধিক মানুষ চিকিৎসার জন্য এখানে আসেন। আউটডোরে পড়ে লম্বা লাইন। সীমিত সামর্থ্য নিয়ে ডাক্তার, নার্স থেকে শুরু করে প্রতিটি স্বাস্থ্যকর্মী সর্বোচ্চ পরিষেবা দেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করেন। অথচ হাসপাতাল চত্বরের একটা বড় অংশ আগাছায় পরিপূর্ণ। প্রতি মুহূর্তে থাকে সাপের ভয়। বর্ষাকালে সাপের উপদ্রব বেড়ে যায়। আগাছার জন্য মশার বংশবৃদ্ধি হয় দ্রুত। সেক্ষেত্রে ডেঙ্গুর আতঙ্ক তাড়া করে বেড়ায় ‘স্টাফ কোয়ার্টার’-এ থাকা ডাক্তার সহ স্বাস্থ্য কর্মীদের। গত ১ লা জুলাই ‘চিকিৎসক দিবস’-এ চিকিৎসকদের সম্মান জানানোর জন্য পুরসভার চেয়ারম্যান কুশল মুখার্জ্জী ও সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর যমুনা শিকারী হাসপাতালে এলে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা এই সমস্যার দিকে তাদের দৃষ্টি আকর্ষণ করেন।

    চেয়ারম্যান ও কাউন্সিলর সরেজমিনে হাসপাতাল চত্বর ঘুরে দেখেন। দ্রুত হাসপাতাল চত্বর পরিস্কার করার সিদ্ধান্ত নেন। সিদ্ধান্ত অনুযায়ী পুরসভার সাফাই কর্মীদের নিয়ে শনিবার সাত সকালেই হাসপাতাল চত্বরে হাজির হন চেয়ারম্যান ও কাউন্সিলর পরিচ্ছন্নতার কাজে। পুরসভার তরফে আশ্বাস দেওয়া হয়েছে, সাফাই কর্মীরা নিয়মিত হাসপাতাল চত্বর পরিস্কার করবে।

    আরও পড়ুনঃ আপাতত রাজমিস্ত্রির কাজই করতে হবে বর্ধমানের এম.এ পাস বিশ্বজিৎকে

    সাফাই কর্মীর অপ্রতুলতার জন্য যে সমস্যা হচ্ছে সেটা যাতে না হয় তার জন্য পুরসভা থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। চিকিৎসা করার জন্য হাসপাতালে আসা রোগী ও তার পরিজনরা পুরসভার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। গুসকরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের 'সিস্টার’ নমিতা দত্ত বলেন, আগাছায় পরিপূর্ণ হাসপাতালের অপরিচ্ছন্নতার বিষয়ে চেয়ারম্যান স্যারের দৃষ্টি আকর্ষণ করা হয়েছিল, শুরু হয়ে গেল পরিচ্ছন্ন করার কাজ।

    আরও পড়ুনঃ হুল দিবস পালন পূর্ব বর্ধমানে

    হাসপাতলের চেয়ারম্যানকে হাসপাতাল চত্বরের ফাঁকা জায়গায় একটি ফুলের বাগান তৈরি করে দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। এটা যদি করা হয় তাহলে চিকিৎসা করতে আসা রোগীরা অনেকটাই মানসিক স্বস্তি পাবেন।

    Malobika Biswas
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Purba bardhaman

    পরবর্তী খবর