Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: খুলেছে মিষ্টি হাব, বাড়ছে মিষ্টি বিক্রি

Purba Bardhaman: খুলেছে মিষ্টি হাব, বাড়ছে মিষ্টি বিক্রি

title=

মিষ্টিতে বৈচিত্র্যের সমাহার রাজ্যে। বিভিন্ন জেলার বিখ্যাত সব মিষ্টিকে এক ছাতার তলায় এনে তা ক্রেতাদের সামনে হাজির করার লক্ষ্যেই বর্ধমানে মিষ্টি হাব গড়ে তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।ইচ্ছে পূরণে তড়িঘড়ি কাজ শুরু হয়।

  • Share this:

    পূর্ব বর্ধমান: মিষ্টিতে বৈচিত্র্যের সমাহার রাজ্যে। বিভিন্ন জেলার বিখ্যাত সব মিষ্টিকে এক ছাতার তলায় এনে তা ক্রেতাদের সামনে হাজির করার লক্ষ্যেই বর্ধমানে মিষ্টি হাব গড়ে তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।ইচ্ছে পূরণে তড়িঘড়ি কাজ শুরু হয়। কোথায় হবে মিষ্টি হাব তার জন্য জায়গা ঠিক করা যাচ্ছিল না। তবে পরে বর্ধমানের বামচাঁদাইপুরে দু নম্বর জাতীয় সড়কের ধারে বেশ কয়েক কোটি টাকা ব্যয়ে তৈরি হয় মিষ্টি হাব। বর্ধমানের খ্যাতনামা সিতাভোগ, মিহিদানা শক্তিগরের ল্যাংচা প্রভৃতি বিবিধ মিষ্টির পাশাপাশি অন্যান্য জেলার মিষ্টিকেও এই হাব থেকে বিক্রির উদ্যোগ নেওয়া হয়। ২০১৭ সালের ৭ এপ্রিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মিষ্টি হাবের উদ্বোধন করেন। কিন্তু মুখ্যমন্ত্রীর উদ্বোধনের পরই মুখ থুবড়ে পড়ে গোটা প্রকল্প। দফায় দফায় নানাভাবে এই মিষ্টি হাব চালুর উদ্যোগ নিলেও কোনো সুফল মেলেনি।

    তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ফের চলতি বছরে চালু হয় বর্ধমানের মিষ্টি হাব। চলতি বছরের মে মাসে মিষ্টি হাব খোলার নির্দেশ দেওয়া হয়। সেই এই নির্দেশ মেনে ফের খুলেছে বর্ধমানের মিষ্টি হাব। যেহেতু জাতীয় সড়কের ধারে এই হাব ফলে মিষ্টি বিক্রি সিংহভাগ নির্ভর যাত্রীবাহী বাসের উপর। মিষ্টি হাব চালু হওয়ার পর থেকেই বারবার মিষ্টি হাবের বিক্রেতারা অভিযোগ তোলেন বাস না দাঁড়ানোয় ব্যবসা ভালো চলছে না।

    আরও পড়ুনঃ ভয়ঙ্কর প্রতারণা! বিদ্যুৎ বিল সংক্রান্ত লিঙ্কে ক্লিক করতেই গায়েব ৫০ হাজার টাকা!

    সেই কথা কে মান্যতা দিয়ে চলতি বছরে বাস দাঁড়ানো নিয়ে আশ্বস্ত করা হয় মিষ্টি হাবের ব্যবসায়ীদের। সেই আশ্বাস পেয়ে ফের মিষ্টি হাবে খুলেছে মিষ্টির স্টল গুলি। যদিও ২৫ টি দোকানের মধ্যে আপাতত খোলা রয়েছে পাঁচটি দোকান। সকাল ১০ টা থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত পর্যন্ত খোলা থাকছে এই পাঁচটি দোকান। বর্তমানে জাতীয় সড়ক হয়ে যাওয়া বাসগুলি দাঁড়াচ্ছে মিষ্টি হাবের সামনে। আট থেকে ১০ টি বাস সারাদিনে দাঁড়াচ্ছে বলে দাবি ব্যবসায়ীদের।

    আরও পড়ুনঃ মহিলাদের নিরাপত্তা দিতে জেলায় তৈরি হল টিম

    নতুন করে মিষ্টি হাব খোলায় বিক্রি বেড়েছে বলে জানাচ্ছেন মিষ্টি ব্যাবসায়ীরা। তবে ব্যবসায়ীদের একাংশের মত যদি হাবের সবকটি দোকান খোলে তাহলে এখনকার মতো আট থেকে ১০ টি বাস দাড়ালে তেমন লাভ হবে না মিষ্টি বিক্রি করে। ফলে তখন বাস দাড়ানোর সংখ্যা না বাড়লে ফের মিষ্টি ব্যবসা মুখ থুবরে পড়বে।

    Malobika Biswas
    First published:

    Tags: Purba bardhaman

    পরবর্তী খবর