Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: মহিলাদের নিরাপত্তা দিতে জেলায় তৈরি হল টিম

Purba Bardhaman: মহিলাদের নিরাপত্তা দিতে জেলায় তৈরি হল টিম

title=

বর্ধমান শহরে মহিলাদের নিরাপত্তা কথা চিন্তা করে পূর্ব বর্ধমান জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হল বিশেষ উদ্যোগ। ১৬ টি মহিলাদের নিয়ে তৈরি করা হল টিম।

  • Share this:

    পূর্ব বর্ধমান: বর্ধমান শহরে মহিলাদের নিরাপত্তা কথা চিন্তা করে পূর্ব বর্ধমান জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হল বিশেষ উদ্যোগ। ১৬ টি মহিলাদের নিয়ে তৈরি করা হল টিম। এই মহিলারা কালো ড্রেস পড়ে বাইক চালিয়ে টহলদারি দিচ্ছেন বর্ধমান শহরে বিভিন্ন জায়গায়। পা থেকে হাঁটু পর্যন্ত থাকছে স্টিল পড়ানো, থাকছে জুতো, মাথায় থাকছে কাল ফেটি এবং বাইক চালানোর সময় থাকছে মাথায় হেলমেট, যাতে মহিলারা নিরাপত্তা পায় সেই কারণেই এই ১৬ জনের টিম শহরে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছে।

    শহরে যেকোনো জায়গায় যদি কোনো মহিলা সমস্যায় পড়েন তাহলে হান্ড্রেড ডায়াল করলেই ঘটনাস্থলে পৌঁছে যাবেন এই প্রশাসনের তৈরি করার টিমের মহিলারা। বর্ধমান শহর জুড়ে বিভিন্ন অলিতে গলিতে টহল দেবে মহিলা পুলিশ দ্বারা গঠিত এই ১৬ জনের টিম।

    আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রীর আসার আগে ‘মাটি তীর্থ, কৃষি কথা’র হাল দেখতে হাজির প্রশাসনিক আধিকারিকরা

    মূলত ইভটিজিং ছিনতাই সহ নানারকম অপরাধমূলক কাজকর্ম বন্ধ করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বর্ধমান জেলা পুলিশ সুপার কামনাশিস সেন। তিনি জানান, পুলিশ লাইন মাঠে তাদের ট্রেনিং দেওয়া হচ্ছে। এই ট্রেনিং কমপ্লিট হয়ে যাওয়ার পর তারা মহিলাদের পরিষেবা দিতে আরও অনেক বেশি সফল হবেন।

    আরও পড়ুনঃ ভয়ঙ্কর প্রতারণা! বিদ্যুৎ বিল সংক্রান্ত লিঙ্কে ক্লিক করতেই গায়েব ৫০ হাজার টাকা!

    প্রশাসনের উদ্যোগে খুশি শহরবাসী। শহরের মানুষজন বলছেন পুলিশের উদ্যোগে মহিলারা যেমন নিরাপত্তা পাবেন। তেমনই মহিলাদের সাহসও বাড়বে। শহর জুড়ে যেভাবে এই টিম ঘুরছে তাতে অপরাধমূলক কাজকর্ম করা মানুষজনও সাবধান হয়ে যাবে।

    Malobika Biswas
    First published:

    Tags: Purba bardhaman

    পরবর্তী খবর