Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: ক্যাম্প বা ভ্যান নয় এবার বাড়িতেই দুয়ারে সরকার

Purba Bardhaman: ক্যাম্প বা ভ্যান নয় এবার বাড়িতেই দুয়ারে সরকার

title=

যে সমস্ত মানুষ দুয়ারে সরকার শিবিরে আসতে পারেন না তাদের জন্য রাজ্যের বিভিন্ন অংশে আগেই মোবাইল ভ্যান শুরু হয়েছে , যেই ভ্যান গুলি বাড়িতে বাড়িতে গিয়ে দুয়ারে সরকারের মাধ্যমে সরকারি প্রকল্প গুলির পরিষেবা দেয় ।

  • Share this:

    পূর্ব বর্ধমান : যে সমস্ত মানুষ দুয়ারে সরকার শিবিরে আসতে পারেন না তাদের জন্য রাজ্যের বিভিন্ন অংশে আগেই মোবাইল ভ্যান শুরু হয়েছে , যেই ভ্যান গুলি বাড়িতে বাড়িতে গিয়ে দুয়ারে সরকারের মাধ্যমে সরকারি প্রকল্প গুলির পরিষেবা দেয় তবে দুয়ারে সরকার এবার শিবির বা ভ্যানে নয়, সরাসরি বাড়িতে। সমষ্টি উন্নয়ন আধিকারিক সুবর্ণা মজুমদার , বিধায়ক সহ পঞ্চায়েত সমিতির আধিকারিকরা হাজির বাড়িতে বাড়িতে। অসহায় দুঃস্থ মানুষকে সরকারি প্রকল্পের সুবিধে দিতে দিতে পূর্ব বর্ধমান জেলার গোবিন্দপুর পঞ্চায়েত অন্তর্গত সোনাকুড় কুরমুন দুই গ্রাম পঞ্চায়েত অন্তর্গত সোনাপলাশী গ্রামে হাজির তাঁরা।

     

     

    সেখানেই বৃদ্ধ বৃদ্ধাদের , যারা একেবারেই চলা ফেরা করতে পারেননা তাদের রেশন কার্ডের নমিনিকরা হল ,যাতে তাঁরা অন্তত বাড়িতে বসে রেশন টুকু পান তার ব্যাবস্থাকরা হয় এদিন।

    আরও পড়ুনঃ পড়ুয়ারা হাতে কলমে করতে পারবেন সবকিছু, বর্ধমান বিজ্ঞান কেন্দ্রে হচ্ছে হবি ক্যাম্প

     

     

    পাশাপাশি লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের অন্তর্ভুক্ত করা হয় দুই মহিলাকে। বাড়িতে বসেই সরকারি প্রকল্পের সুবিধে পেয়ে খুশি গ্রামের মানুষ। বর্ধমান দু'নম্বর ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক সুবর্ণা মজুমদার বলেন, অনেকেই আছেন যারা দুয়ারে সরকার ক্যাম্পে আসতে পারেন না ফলে সরকারি প্রকল্প থেকে বঞ্চিত রয়েছেন তাঁরা।

    আরও পড়ুনঃ ফেলে দেওয়া টায়ার দিয়েই তৈরি হচ্ছে সড়ক

     

     

    তাই সেই সমস্ত মানুষযাতে সরকারি প্রকল্পের সুবিধে বাড়িতে বসেই পেয়ে যান তার ব্যাবস্থাকরা হচ্ছে। বাড়ি বাড়ি যাওয়া হচ্ছে যারা অসহায় তাদের পরিষেবা দিতেই এই উদ্যোগ।

     

     

     

    Malobika Biswas

    First published:

    Tags: Purba bardhaman

    পরবর্তী খবর