Home /News /purba-bardhaman /
East Bardhaman News: সিটি স্ক্যান মেশিন খারাপ বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে, দুর্ভোগ সাধারণের

East Bardhaman News: সিটি স্ক্যান মেশিন খারাপ বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে, দুর্ভোগ সাধারণের

দীর্ঘদিন ধরে খারাপ হয়ে পড়ে রয়েছে হাসপাতালের সিটি স্ক্যান মেশিন।  সমস্যায় পড়েছেন হাসপাতালে রোগীর পরিজনেরা। 

  • Share this:

    #পূর্ব বর্ধমান: দীর্ঘদিন ধরে খারাপ হয়ে পড়ে রয়েছে হাসপাতালের সিটি স্ক্যান মেশিন। গত ২১ দিন ধরে বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সিটি স্ক্যান মেশিন খারাপ। জানা গিয়েছে, বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে প্রতিদিন গড়ে ৬০ থেকে ৭০ জন রোগীকে সিটি স্ক্যান করার প্রয়োজন হয়। বাঁকুড়া, হুগলী, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া সহ ঝাড়খন্ড ও বিহার থেকেও রোগী আসে। ফলে দীর্ঘদিন ধরে সিটি স্ক্যান মেশিন খারাপ থাকায় সমস্যায় পড়েছেন রোগীর পরিজনেরা।

    হাসপাতালে আসা রোগীদের পরিজনদের অভিযোগ, বর্ধমান মেডিকেল কলেজের সিটি স্ক্যান মেশিন খারাপ থাকায়। বেসরকারি হাসপাতালে যেতে হচ্ছে। যা প্রায় পাঁচ কিলোমিটার দূর। ফলে সময় মতো সিটি স্ক্যান করা যাচ্ছে না। অন্যদিকে রোগীকে নিয়ে ওই হাসপাতালে যাওয়া আসায় খরচ হচ্ছে মোটা অঙ্কের টাকা। অনেকে আবার অন্যত্র বেসরকারি হাসপাতালে যাচ্ছেন। ফলে খরচ হচ্ছে অতিরিক্ত টাকা। যা চিন্তায় ফেলছে রোগীর পরিজনদের।

    আরও পড়ুন - 'সাপ' সহ খিচুড়ি রান্না অঙ্গনওয়াড়ি কেন্দ্রে! খেয়ে অসুস্থ ছয় শিশু

    আরও পড়ুন - ভূমি দপ্তরের পাশাপাশি ব্লক, মহকুমা, জেলা সদর দপ্তরে চালু হল হেল্প ডেস্ক

    যদিও হাসপাতালের সুপার তাপস কুমার ঘোষ জানান, সিটি স্ক্যান মেশিন খারাপ থাকায় সত্যিই একটা সমস্যা হচ্ছে। কিন্তু মেশিনের যন্ত্রাংশ জাপান অথবা কোরিয়া থেকে আনতে হয়। ফলে একবার বিকল হলে মেরামতি করতে সময় লেগে যায়। তবে আগামী সাত দিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে বলেও তিনি আশ্বস্ত করেছেন।

    উল্লেখ্য, চিকিৎসার জন্য বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের উপর নির্ভর করে থাকেন বহু মানুষ। বর্ধমান শহর ছাড়াও জেলার বিভিন্ন প্রান্ত থেকে অনেকেই আসেন এই হাসপাতালে। পাশাপাশি বাঁকুড়া মুর্শিদাবাদ , বীরভূম সহ একাধিক জায়গা থেকে অনেকেই চিকিৎসার জন্য আসেন এই হাসপাতলে। ফলে হাসপাতালে সিটি স্ক্যান মেশিন খারাপ থাকায় সমস্যায় পড়েছেন একাধিক মানুষ । তবে এখন এটাই দেখার কবে ঠিক হয় বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সিটি স্ক্যান মেশিন।

    Malobika Biswas

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Bardhaman news, East Bardhaman

    পরবর্তী খবর