Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: জেলা প্রশাসনের উদ্যোগে কালনা শহরে লাগানো হল সিসি ক্যামেরা

Purba Bardhaman: জেলা প্রশাসনের উদ্যোগে কালনা শহরে লাগানো হল সিসি ক্যামেরা

title=

অপরাধমূলক কাজ আটকাতে ও শহরবাসীর নিরাপত্তার দিতে পূর্ব বর্ধমান জেলা পুলিশের উদ্যোগে ও কালনা পৌরসভার সহযোগিতায় কালনা শহরজুড়ে লাগানো হল ১৩৮টি সি সি টিভি ক্যামেরা।

  • Share this:

    পূর্ব বর্ধমান: অপরাধমূলক কাজ আটকাতে ও শহরবাসীর নিরাপত্তার দিতে পূর্ব বর্ধমান জেলা পুলিশের উদ্যোগে ও কালনা পৌরসভার সহযোগিতায় কালনা শহর জুড়ে লাগানো হল ১৩৮টি সি সি টিভি ক্যামেরা। আর ইতিমধ্যেই তার কন্ট্রোল রুমের উদ্বোধন হল। অনেক ক্ষেত্রে সিসিটিভি বসানো হয় কিন্তু সেগুলিকে কন্ট্রোল করার সুবন্দোবস্ত করা হয়ে ওঠে না। তাই এবার কন্ট্রোল রুমের দায়িত্ব দেওয়া হল পৌরসভাকে। এদিনের এই কন্ট্রোল রুম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, পূর্ব বর্ধমান জেলার পুলিশ সুপার কামনাশিস সেন, কালনার এসডিপিও সপ্তষী ভট্টাচার্য, কালনা থানার ওসি মিঠুন ঘোষ, কালনার বিধায়ক দেবপ্রসাদ বাগ, কালনা পৌরপতি ও পৌরপতি সহ বিশিষ্ট জনেরা।

    এ বিষয়ে পুলিশ সুপার জানান, থানার উদ্যোগে লাগানো হল সিসিটিভি। মূলত থানা এলাকায় ঘটে যাওয়া ক্রাইম অনেকটাই কমবে। এই সিসিটিভিগুলিকে অ্যানুয়ালি মেনটেন্যান্স করবে পৌরসভা। ১৩৮টা সিসিটিভি লাগানো হয়েছে কালনা শহরের আনাচে কানাচে।

    আরও পড়ুনঃ নার্সিংয়ের চাকরি করা নিয়ে আপত্তি স্বামীর, মারধর স্ত্রী ব্রততীকে

    এই ১৩৮ টি ক্যামেরাকে মনিটর করবে অর্থাৎ নজরদারি চালাবে চার সিভিক ভলেন্টিয়ার। তাঁদের এ বিষয়ে দেওয়া হয়েছে উপযুক্ত ট্রেনিংও। কালনা থানায় বসে কালনা শহরে নজরদারি চালাবে এই চার সিভিক ভলেন্টিয়ার। প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই গোটা বর্ধমান শহর কে মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে।

    আরও পড়ুনঃ কৃতী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা পূর্ব বর্ধমানে

    ফলে বর্ধমান শহরের অপরাধমূলক কাজকর্ম কিছুটা হলেও বন্ধ করা গেছে। আর এরই মধ্যে কালনায় বসানো হল সিসি ক্যামেরা। আর এরপর জেলা পুলিশের লক্ষ্য গুসকরা। গুসকরাবাসীকেও নিরাপত্তা দিতে বসানো হবে সিসি ক্যামেরা।

    Malobika Biswas
    First published:

    Tags: CCTV, Kalna, Purba bardhaman

    পরবর্তী খবর