Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইনে রক্তদান শিবির

Purba Bardhaman: জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইনে রক্তদান শিবির

title=

আধুনিক চিকিৎসা বিজ্ঞানে অনেক অসাধ্যসাধন ঘটলেও কৃত্রিম উপায়ে রক্ত আবিষ্কার এখনও হয়নি ।

  • Share this:

    পূর্ব বর্ধমান : আধুনিক চিকিৎসা বিজ্ঞানে অনেক অসাধ্যসাধন ঘটলেও কৃত্রিম উপায়ে রক্ত আবিষ্কার এখনও হয়নি । ফলে যে সমস্ত রোগীর কোনো কারণে অতিরিক্ত রক্তের প্রয়োজন হয়, তখন সেই রক্ত সুস্থ মানুষের শরীর থেকেই সংগ্রহ করতে হয় । এইজন্য রক্তদান একটি মহৎ দান বলে বিবেচ্য । পূর্ব বর্ধমান জেলা পুলিশের উদ্যোগে শুরু হয়েছে বিভিন্ন থানায় রক্তদান শিবিরের আয়োজন । গত এক মাস ধরে চলছে রক্ত দান শিবির। । আর সেই মতো জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইনে রক্তদান শিবির আয়োজন করা হল এদিন । ১০০ জন রক্তদাতা রক্ত দান করেন শিবিরে ।

    এদিন শিবিরে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পুলিশ সুপার কামনাসিশ সেন অতিরিক্ত জেলা পুলিশ সুপার কল্যাণ সিনহা রায় , ডিএসপি হেডকোয়ার্টার সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা । পুলিশের কর্মসূচিতে শুধুমাত্র পুলিশকর্মীরা রক্ত দেননি আশেপাশে এলাকার সাধারণ মানুষ স্বেচ্ছায় রক্তদান করলেন শিবিরে ।

    আরও পড়ুনঃ ফের সড়ক দূর্ঘটনা পূর্ব বর্ধমানে

    এরই মধ্যে বর্ধমান জেলার গলসি থানার উদ্যোগে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। থানা চত্বরেই আয়োজিত হয়েছিল রক্তদান শিবির । এদিন প্রথম , দ্বিতীয় এবং তৃতীয় শ্রেণীর স্কুল পড়ুয়াদের মধ্যে প্রবন্ধ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল প্রতিযোগিতার বিষয়বস্তু ছিল পথ নিরাপত্তায় ‘সেভ ড্রাইভ সেফ লাইফ ’ কর্মসূচির প্রয়োজনীয়তা ও প্রচারের সুফল ।

    আরও পড়ুনঃ আবর্জনা দিয়ে ভরাট করা হচ্ছে পুকুর! কী কাণ্ড বর্ধমানে!

    অন্যদিকে খণ্ডঘোষেও রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। সব মিলিয়ে গোটা জেলায় পুলিশের উদ্যোগে যে রক্তদান শিবির হচ্ছে তাতে খুশি জেলাবাসী ।

    Malobika Biswas
    First published:

    Tags: Police, Purba bardhaman

    পরবর্তী খবর