Home /News /purba-bardhaman /
Blood donation camp at wedding : নিজের বৌভাতে রক্তদান শিবিরের আয়োজন করে রক্ত দিলেন স্বয়ং পাত্র

Blood donation camp at wedding : নিজের বৌভাতে রক্তদান শিবিরের আয়োজন করে রক্ত দিলেন স্বয়ং পাত্র

স্বাভাবিকভাবেই

স্বাভাবিকভাবেই এই উদ্যোগে খুশি পাত্রপাত্রীর পরিবার পরিজন

Unique marriage ceremony: প্রায় ৫০ জন রক্তদাতা রক্তদান করেন । যাঁরা রক্তদান করলেন তাঁরা সকলেই পাত্র পাত্রীর পরিচিত, আত্মীয় স্বজন, নিমন্ত্রিত ।

  • Share this:

    পূর্ব বর্ধমান: নিজের বিয়ের বৌভাতেই রক্তদানের আয়োজন করলেন পাত্র । এই উদ্যোগের শরিক পাত্রীও । বৌভাতের অনুষ্ঠানে আগত নিমন্ত্রিতরাই এদিন রক্তদান করেন । স্বাভাবিকভাবেই এই উদ্যোগে খুশি পাত্রপাত্রীর পরিবার পরিজন ।

    ছক ভাঙা এই বিয়ের পাত্র রজত বসু এবং পাত্রী রুমা বসু । পাত্র বিসি রোডের বাসিন্দা আর পাত্রীও বর্ধমানের মেয়ে ৷ তাঁদের বিয়ে হয়েছে ১৪ জুন । তাঁদের বৌভাতের অনুষ্ঠানের প্রীতিভোজ বিকেলে হলেও এ দিন সকালে আয়োজন করা হয়েছে রক্তদান শিবিরের । প্রায় ৫০ জন রক্তদাতা রক্তদান করেন । যাঁরা রক্তদান করলেন তাঁরা সকলেই পাত্র পাত্রীর পরিচিত, আত্মীয় স্বজন, নিমন্ত্রিত ।

    একদিকে যখন সাজানো হচ্ছে বৌভাতের অনুষ্ঠান প্রাঙ্গণ, আর তখনই ঠিক সেই জায়গাতেই আয়োজন করা হয়েছে রক্তদান শিবিরের । রক্তদানের জন্য কোন নির্দিষ্ট দিন বা শিবিরের দরকার নেই,  জন্মদিন অন্নপ্রাশন, বিয়ে উপলক্ষে রক্তদান করা যায় বলে মনে করছেন পাত্র রজতবাবু। তিনি বলেন,  ‘‘ অনেক দিন ইচ্ছে ছিল বিয়ের দিনে রক্তদানের আয়োজন করব । সেই ইচ্ছেমতোই বৌভাতের অনুষ্ঠানে এই রক্তদানের আয়োজন । করোনাকালে রক্ত সংকট বেড়েছে, সে কথা মাথায় রেখেও বিশেষ করে এই উদ্যোগ নেওয়া হয়েছে ।’’

    আরও পড়ুন : কোনও সম্মান না পাওয়ার আক্ষেপ নিয়েই কাঁপা হাতে গান লিখে চলেছেন অশীতিপর গীতিকার

    আরও পড়ুন :  নবদ্বীপে হরিনাম সংকীর্তনে বাংলাদেশের শ্রীহট্ট থেকে মহাপ্রভুর বিগ্রহ আনা হল

    পাত্রী রুমা বসু জানান, বিয়ের আগেই তাঁকে রজত বাবু তাঁকে জানিয়েছিলেন এই উদ্যোগের কথা । তাতে সহমত পোষণ করেছিলেন তিনি । স্বামীর এই উদ্যোগে গর্বিত বোধ করছেন তিনি । তাঁদের এই অভিনব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন নিমন্ত্রিত-সহ সকলেই ।

    (Malobika Biswas)
    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Blood donation camp, East Bardhaman

    পরবর্তী খবর