Home /News /nadia /
Nabadwip Festival: নবদ্বীপে হরিনাম সংকীর্তনে বাংলাদেশের শ্রীহট্ট থেকে মহাপ্রভুর বিগ্রহ আনা হল

Nabadwip Festival: নবদ্বীপে হরিনাম সংকীর্তনে বাংলাদেশের শ্রীহট্ট থেকে মহাপ্রভুর বিগ্রহ আনা হল

হরিনাম

হরিনাম সংকীর্তন উপলক্ষে বাংলাদেশের শ্রীহট্ট থেকে আনা হয় মহাপ্রভু ও নিকুঞ্জের মূর্তি

Nabadwip Festival: এর পর এই মহাপ্রভুর মূর্তি চলে যাবে শিলচরে । তারপর শিলচর থেকে পুনরায় ফিরে যাবে বাংলাদেশে ।

  • Share this:

    নদিয়া: নবদ্বীপ প্রতাপনগর সুদর্শন পল্লীতে বার্ষিক মহোৎসব উপলক্ষে হরিনাম সংকীর্তন এর আয়োজন হয় শ্রী শ্রী রাধা সুদর্শন লাল জিউর মন্দিরে । রবিবার সকাল থেকেই শুরু হয়েছিল এই হরিনাম সংকীর্তন উৎসব । এই হরিনাম সংকীর্তন উপলক্ষে বাংলাদেশের শ্রীহট্ট ( আজকের সিলেট)  থেকে আনা হয় মহাপ্রভু ও নিকুঞ্জের মূর্তি । এই বার্ষিক হরিনাম সংকীর্তনের আসরে উপস্থিত ভক্তবৃন্দ । হাজার হাজার ভক্তবৃন্দের উপস্থিতি লক্ষ করা যায় । সেই ভিড় সামাল দিতে রীতিমতো হিমশিম খেতে হয় মন্দির কর্তৃপক্ষকে ।

    জানা যায়, এর পর এই মহাপ্রভুর মূর্তি চলে যাবে শিলচরে । তারপর শিলচর থেকে পুনরায় ফিরে যাবে বাংলাদেশে । প্রাচীন মন্দির নগরী নবদ্বীপ বৈষ্ণব ধর্মের মানুষের কাছে অতি পুণ্যময় একটি স্থান । বিশেষত দোল পূর্ণিমা এবং রাস পূর্ণিমাতে নবদ্বীপে প্রচুর ভক্তের সমাগম ঘটে । তবে দোল পূর্ণিমা ও রাস পূর্ণিমা ছাড়াও একাধিক তিথিতে নবদ্বীপ শহর সেজে ওঠে ।

    আরও পড়ুন :  কোনও সম্মান না পাওয়ার আক্ষেপ নিয়েই কাঁপা হাতে গান লিখে চলেছেন অশীতিপর গীতিকার

    আরও পড়ুন : পুলিশের মানবিক মুখ, দরিদ্র পরিবারের পড়ুয়াদের জন্য অবৈতনিক কোচিং সেন্টার

    এই পুজো সংকীর্তনে ভক্তের সমাগম ছিল চোখে পড়ার মতো । অসংখ্য ভক্তরা এসে দর্শন করেন বাংলাদেশের শ্রীহট্টের গৌড়ের বিগ্রহকে । শুধু গৌড়ের বিগ্রহই নয়, রয়েছে আরও বেশকিছু শ্রীকৃষ্ণ ও রাধার মূর্তি । শ্রীকৃষ্ণের একাধিক লীলার আদলে গড়া হয়েছে সেই মূর্তি গুলি । প্রত্যেকটি মূর্তি একজন পুরোহিত পুজো করছেন ভক্তি সহকারে । মূর্তিগুলির সামনে করা হয়েছে বিশাল এক হোমকুণ্ড । সেখানে যজ্ঞ করা হয় নিষ্ঠা সহকারে । বিগত তিন দিনের এই অনুষ্ঠানে সুদর্শন লাল জিউর মন্দিরে ভক্তের সমাগম ছিল চোখে পড়ার মতো ।

    ( প্রতিবেদন : Mainak Debnath)
    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Nabadwip, Nadia

    পরবর্তী খবর