Home /News /purba-bardhaman /
Maa Canteen: এ কী হাল মা ক্যান্টিনের! দেখুন ভিডিও

Maa Canteen: এ কী হাল মা ক্যান্টিনের! দেখুন ভিডিও

বেহাল

বেহাল দশা মা ক্যান্টিনের

নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ উঠল বর্ধমানের মা ক্যান্টিনের বিরুদ্ধে

  • Share this:

    #পূর্ব বর্ধমান: নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ উঠল বর্ধমানের মা ক্যান্টিনের বিরুদ্ধে। পৌর কর্তৃপক্ষের নজরদারির অভাবেই বেহাল দশা মা ক্যান্টিনের বলে দাবি স্থানীয়দের। করোনা সংক্রমণের দাপটে কার্যত কর্মহীন হয়ে দিশেহারা রাজ্যের মানুষ। এই অবস্থায় রাজ্যবাসীর কথা ভেবে গোটা রাজ্য জুড়ে 'মা ক্যান্টিন' চালু করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাঁচ টাকায় পেট ভরে ডিম ভাত, ডাল, সবজি খাচ্ছেন অনেকেই।

    মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো বর্ধমান পৌরসভার উদ্যোগেও 'মা ক্যান্টিন' চালু করা হয়। বর্ধমান শহরের তিনকনিয়া বাস স্ট্যান্ডের ভিতরে রয়েছে এই মা ক্যান্টিনটি। তবে বর্তমানে বেহাল মা ক্যান্টিনের অবস্থা। খাবার যেমন নিম্নমানের, তেমনই মা ক্যান্টিনের আশপাশের অবস্থাও ভালো না বলে দাবি স্থানীয়দের।

    আরও পড়ুন- সাংবাদিকতায় অনার্স করতে চান? রয়েছে সুবর্ণ সুযোগ! জানুন বিশদে

    মা ক্যান্টিনের প্রবেশ দ্বারের সামনে রয়েছে মাটির পাহাড়। পচা নোংরা জলের দুর্গন্ধ, নিকাশি নালার পচা জলে মশা মাছির উৎপাত। চলে মদের আসর। এখানে বসে খাওয়ার মতো কোনও ব্যবস্থা নেই বলে জানান মা ক্যান্টিনের রাঁধুনিরা।

    আরও পড়ুন- কার্জন গেট চত্বরকে বিজ্ঞাপন মুক্ত করতে উদ্যোগী পৌরসভা

    যদিও বর্ধমান পৌরসভার পৌরপতি পরেশ চন্দ্র সরকার বলেন, "আগামী ১৫ দিনের মধ্যে এই মা ক্যান্টিনর হাল পরিবর্তন করা হবে।" তিনি আরও বলেন, "গত সপ্তাহে মা ক্যান্টিন নিয়ে পৌরসভার অন্দরে আলোচনা হয়েছে। খুব শীঘ্রই এর পরিবর্তন করা হবে।"

    মা কমিউনিটি কিচেনের রাঁধুনি ঝর্ণা ভট্টাচার্য বলেন, "এটা গরিব মানুষদের জন্য করা হয়েছে। প্রতিদিন ২৫০ থেকে ৩০০ মতো মানুষ এখানে খাওয়া দাওয়া করেন। করোনার আগে এখানে বসে খাওয়ানো হতো। কিন্তু এখন যা অবস্থা, এখন সবাই ঘর থেকে থালা বাটি নিয়ে এসে অন্যত্র গিয়ে খান।"

    Malobika Biswas
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: East Bardhaman, Maa canteen

    পরবর্তী খবর