Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: কার্জন গেট চত্বরকে বিজ্ঞাপন মুক্ত করতে উদ্যোগী পৌরসভা

Purba Bardhaman: কার্জন গেট চত্বরকে বিজ্ঞাপন মুক্ত করতে উদ্যোগী পৌরসভা

title=

বর্ধমানের ঐতিহাসিক স্থাপত্য শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত কার্জন গেটের সামনে জিটি রোডের দু দিকে এবং কোর্টের দিকে একশ মিটারের মধ্যে এলাকাকে বিজ্ঞাপন মুক্ত অঞ্চল ঘোষণা আগেই করেছে বর্ধমান পৌরসভা।

  • Share this:

    পূর্ব বর্ধমান : বর্ধমানের ঐতিহাসিক স্থাপত্য শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত কার্জন গেটের সামনে জিটি রোডের দু দিকে এবং কোর্টের দিকে একশ মিটারের মধ্যে এলাকাকে বিজ্ঞাপন মুক্ত অঞ্চল ঘোষণা আগেই করেছে বর্ধমান পৌরসভা। এই এলাকায় থাকা সমস্ত বিজ্ঞাপনের হোর্ডিং, ফ্লেক্স, ব্যানার খুলে বা সরিয়ে নেওয়ার জন্য প্রত্যেক বিজ্ঞাপন এজেন্সির কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিল পৌরসভা। বর্ধমান শহরকে সুন্দর করার লক্ষ্যে জেলা প্রশাসনের কর্তাব্যক্তিরা উদ্যোগী হয়েছেন। তারই একটি অঙ্গ হিসাবে কার্জন গেট চত্বরকে বেসরকারি বিজ্ঞাপন মুক্ত স্থান হিসাবে ঘোষণা করা হয়েছে। আর সেই কাজ শুরু হয়ে গিয়েছে। গোটা কার্জন গেট চত্বর জুড়ে যত বিজ্ঞাপন ব্যানার হোডিং রয়েছে সব খুলে ফেলা হচ্ছে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, কার্জন গেট থেকে জেলাশাসকের অফিসের আগে নেতাজী মূর্তি পর্যন্ত কোথাও কোন বেসরকারি সংস্থার বিজ্ঞাপন থাকবে না।

    এই এলাকায় খুব প্রয়োজনে শুধুমাত্র সরকারি বিজ্ঞাপন থাকতে পারে। একইভাবে কার্জন গেটের সামনে ডান ও বাম দিকে ৩০০ফুট এলাকায় কোনো বিজ্ঞাপনের হোর্ডিং, ব্যানার, ফ্লেক্স আর লাগানো যাবেনা। এমনকি বিজ্ঞাপন দেওয়ার জন্য সমস্ত কাঠামো বিন্যাস (structure arrangment) সরিয়ে নিতে হবে বিজ্ঞাপন সংস্থাগুলিকে।

    আরও পড়ুনঃ Purba Bardhaman: চাকরি করে দেওয়ার নামে আদায় করতেন টাকা, গ্রেফতার পঞ্চায়েতের উপপ্রধান

    আরও পড়ুনঃ Purba Bardhaman: সমস্যা সমাধানে “বর্ধমানের পুরকথা” চালু করছে বর্ধমান পৌরসভা

    জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের পরে বর্ধমান পুরসভার চেয়ারম্যান পরেশচন্দ্র সরকার এক নির্দেশে ওই এলাকায় থাকা বিভিন্ন বিজ্ঞাপন সংস্থার এজেন্সী গুলিকে জানিয়ে দিয়েছেন সাত দিনের মধ্যে নিজ দায়িত্বে এলাকা পরিস্কার করে দিতে হবে। অন্যথায় পৌরসভা ব্যবস্থা নেবে। আর সেই মতো বিজ্ঞাপন সংস্থা গুলি খুলে নিচ্ছেন নিজেদের ব্যানার, ফ্লেক্স , হোর্ডিং ।

    Maobika biswas
    First published:

    Tags: Bardhaman, Purba bardhaman

    পরবর্তী খবর