Home /News /off-beat /
Viral Video: প্যারালাইসিস রোগীকে স্বাভাবিক জীবনে ফেরাতে এ কী করলেন নার্স; ভাইরাল ভিডিও!

Viral Video: প্যারালাইসিস রোগীকে স্বাভাবিক জীবনে ফেরাতে এ কী করলেন নার্স; ভাইরাল ভিডিও!

Still from viral video, photo courtesy: twitter

Still from viral video, photo courtesy: twitter

Viral Video: এ বার হাসপাতালের একজন প্যারালাইসিস রোগীকে তাঁর স্বাভাবিক জীবনে ফিরতে হাসপাতালের নার্স যা করলেন, তা সত্যিই প্রশংসার যোগ্য।

  • Share this:

স্বাস্থ্যই সম্পদ, এটাই পরম সত্য। সব কিছুকে উপেক্ষা করে নিজের জীবনকে ভালবাসে না এমন মানুষ হয় তো খুঁজে পাওয়া অমিল। তাই নিজের শরীরকে সর্বদা, সর্বক্ষণ সুস্থ রাখতে কেউ বা নিয়মিত ডায়েট করেন, কেউ ব্যায়াম, কেউ বা প্রত্যেকদিন সকাল বিকেল নিয়ম করে হাঁটতে বের হন, কেউ আবার চিকিৎসকের পরামর্শ ছাড়া একবিন্দুও চলতে নারাজ। কিন্তু শরীর বলে কথা। নিয়ম করে চললেও তা বিগড়ে যেতে কতক্ষণ। শরীর খারাপ হলে হাসপাতালের দরজায় যেতে হয় বিলক্ষণ। হাসপাতালের চিকিৎসক কিংবা নার্সের নিয়মিত দেখভালে সুস্থ হয়ে ওঠেন রোগীরা। এটাই স্বাভাবিক।

তবে এবার হাসপাতালের একজন প্যারালাইসিস রোগীকে তাঁর স্বাভাবিক জীবনে ফিরতে হাসপাতালের নার্স যা করলেন, তা সত্যিই প্রশংসার যোগ্য। ফিজিওথেরাপি চলাকালীন প্যারালাইসিস রোগীকে স্বাভাবিক জীবনে ফেরাতে ও আনন্দ দিতে হাসপাতালের নার্সকে দেখা গেল সরাসরি নাচ করতে (viral video)।

আরও পড়ুন : বাড়িতে লুকিয়ে রেখেছিলেন ১২৫টি বিষধর সাপ! পরিণতি হল ভয়ঙ্কর!

সম্প্রতি ওই প্যারালাইসিস রোগীর সামনে নার্সের এই নাচের ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। শুধুমাত্র ভাইরালই নয়, সোশ্যাল মিডিয়ায় ওই ভিডিওটি ইতিমধ্যেই দেখে ফেলেছেন কয়েক লক্ষ মানুষ। শুধু কী দেখা, হাসপাতালে কর্তব্যরত ওই নার্সের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা।

আরও পড়ুন : করোনা ভ্যাকসিনের কারণে বাড়ছে মহিলাদের স্তনের আকার! চাঞ্চল্যকর দাবিতে শোরগোল!

জানা গিয়েছে, আইপিএস (IPS) আধিকারিক দীপাংশু কাবরা (Dipanshu Kabra) তাঁর ট্যুইটার (Twitter) পেজে এই ভিডিওটি পোস্ট করেছেন। তাতে দেখা গিয়েছে, হাসপাতালের বেডে শুয়ে রয়েছেন একজন পুরুষ প্যারালাইসিস রোগী। তাঁর ফিজিওথেরাপি চলাকালীন ওই রোগীকে আনন্দ দেওয়া ও স্বাভাবিক জীবনে ফিরতে কর্তব্যরত ওই হাসপাতালের একজন নার্স রোগীর সামনে গান চালিয়ে নাচ করছেন রীতিমতো। এমনকী নার্সকে নাচতে দেখে বেডে শুয়ে থাকা ওই প্যারালাইসিস রোগীও নার্সের সঙ্গে সঙ্গত দেওয়ার চেষ্টা করছেন তাঁকে অনুসরণ করে। শুধু সঙ্গতই নয়, একেবারে চওড়া হাসি ফুটে উঠেছে ওই রোগীর মুখে।

আরও পড়ুন : তাঁর হাতেই নিষ্ফলা জমি রূপান্তরিত বনানীতে, পদ্মশ্রী পেতে চলেছেন ৭০ বছর বয়সি কৃষক

সম্প্রতি হাসপাতালের কর্তব্যরত ওই নার্সের এমন আচরণের প্রশংসা করেছেন বহু মানুষ। জানা গিয়েছে, ভিডিওটি দেখার পর অনেকেই ওই নার্সের এমন মাতৃসুলভ ও সুন্দর ব্যবহারের জন্য তাঁকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Viral Video

পরবর্তী খবর