Home /News /off-beat /
Coronavirus Vaccine Effect on Breasts: করোনা ভ্যাকসিনের কারণে বাড়ছে মহিলাদের স্তনের আকার! চাঞ্চল্যকর দাবিতে শোরগোল!

Coronavirus Vaccine Effect on Breasts: করোনা ভ্যাকসিনের কারণে বাড়ছে মহিলাদের স্তনের আকার! চাঞ্চল্যকর দাবিতে শোরগোল!

Coronavirus Effect on Breasts:

Coronavirus Effect on Breasts:

Coronavirus Effect on Breast:সম্প্রতি এক মহিলা এই রকমই এক চমকপ্রদ দাবি করেছেন। তিনি জানান, করোনার ভ্যাকসিন পাওয়ার পর থেকে তাঁর স্তনের আকার অনেকটাই বেড়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: করোনাভাইরাসের তাণ্ডব এখনও চলছে। অন্যান্য দেশ তো বটেই ভারতেও করোনার কেস দ্রুত বাড়ছে। আবারও এই মুহূর্তে প্রতিদিন ৩ লাখের বেশি করোনার কেস রপোর্ট করা হচ্ছে। এমন পরিস্থিতিতে করোনা ভ্যাকসিনই একমাত্র সমাধান যা আমাদের এই মহামারি থেকে বাঁচাতে পারে। কিন্তু ভ্যাকসিন পাওয়ার পর, সারা বিশ্ব জুড়েই কিছু কিছু মানুষের শরীরে খুব অদ্ভুত পরিবর্তন দেখা যাচ্ছে। সম্প্রতি এক মহিলা এই রকমই এক চমকপ্রদ দাবি করেছেন। তিনি জানান, করোনার ভ্যাকসিন পাওয়ার পর থেকে তাঁর স্তনের আকার অনেকটাই বেড়েছে।

আরও পড়ুন : নিলাম হবে বিশ্বের বৃহত্তম পলকাটা কালো হিরের, দাম উঠতে পারে ৫০০ বিলিয়ন ডলার

সংবাদমাধ্যমে বলা হয়েছে, Tiktok ব্যবহারকারী এল মার্শাল (Elle Marshall) সম্প্রতি সোশ্যাল মিডিয়া সাইটে একটি ভিডিও শেয়ার করেছেন, যাতে তিনি একটি চমকপ্রদ বিষয় প্রকাশ করেছেন। ভিডিওতে ওই মহিলা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে তাঁর ব্রা-র মাপ A কাপ, অর্থাৎ তুলনায় অনেকটাই আকারে ছোট। কিন্তু যেদিন থেকে তিনি ফাইজার ভ্যাকসিনের (Pfizer vaccine) করোনা ভ্যাকসিন পেয়েছেন, তখন থেকে তার স্তনের আকার বেড়ে চলেছে।

আরও পড়ুন : নিলাম হবে বিশ্বের বৃহত্তম পলকাটা কালো হিরের, দাম উঠতে পারে ৫০০ বিলিয়ন ডলার

ভিডিওতে, মহিলা বলেছেন যে তিনি এখন একটি সি কাপ অর্থাৎ দ্বিগুণ সাইজের বড় ব্রা পরেন। A কাপ থেকে C কাপে স্তনের আকার বৃদ্ধির কারণে খুবই চিন্তায় রয়েছেন ওই মহিলা। তিনি ভয় পাচ্ছেন যে এই ভ্যাকসিনটি তার শরীরে কোনও নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তবে এল-ই প্রথম নারী নন যিনি দাবি করেছেন যে ভ্যাকসিনের পর তাঁর স্তনের আকারে পরিবর্তন এসেছে। তার ভিডিওতে মন্তব্য করে অনেক মহিলাই তাঁদের একই অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন। এমনকী অনেক মহিলা এমনটাও দাবি করেছেন যে তাঁদের স্বাভাবিক পিরিয়ডস-এর নিয়মেও অনেক পরিবর্তন এসেছে।

আরও পড়ুন : অশক্ত বৃদ্ধার ৭ লাখ টাকা চুরি! ঘুমের ঘোরে স্ত্রীর স্বীকারোক্তি শুনে পুলিশের দ্বারস্থ স্বামী

চিকিৎসকদের মত কী?

এর কারণও জানিয়েছেন চিকিৎসকরা। ডা. সারা জার্ভিস সংবাদমাধ্য়মে বলেন, স্তনের আকার এবং পিরিয়ডের পরিবর্তন প্লাসিবো প্রভাবের (Placebo Effect) কারণে হয়। প্লাসিবো এফেক্ট মানে, যাঁরা অন্যদের দেখেন তারা নিজের সঙ্গে একই ধরনের অভিজ্ঞতা অনুভব করেন। চিকিৎসকের কথায় মহিলাদের জন্য ঋতুস্রাবের অনিয়ম হওয়া খুবই সাধারণ এবং করোনার আগেও এটি খুব সাধারণ ব্যাপার ছিল। এছাড়াও, স্তনের আকার বৃদ্ধি, স্তনের স্থূলতা ইত্যাদি খাদ্যাভ্যাসের উপরও নির্ভর করে। তিনি বলেন, বৈজ্ঞানিকভাবে ভ্যাকসিনের সঙ্গে স্তনের আকার পরিবর্তনের সরাসরি কোনও সম্পর্ক নেই।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Coronavirus, Covid 19 Vaccine

পরবর্তী খবর