Home /News /off-beat /
Viral Optical Illusion: নিয়ন্ত্রণ করেন নাকি নিয়ন্ত্রণে থাকেন? এই ছবিতে কী দেখছেন প্রথমে তাই জানাবে সত্যিটা

Viral Optical Illusion: নিয়ন্ত্রণ করেন নাকি নিয়ন্ত্রণে থাকেন? এই ছবিতে কী দেখছেন প্রথমে তাই জানাবে সত্যিটা

Personality Test: ছবিতে আপনি যদি দু’টি কুমিরকে মুখোমুখি মুখোমুখি দেখতে পান বুঝবেন আপনি হলেন তেমন ব্যক্তি যিনি সবকিছু নিজের নিয়ন্ত্রণে রাখেন

  • Share this:

    Crocodile Optical Illusion: মানুষের ব্যক্তিত্বের অনেক রহস্য লুকিয়ে থাকে ছবিতে। কোনও ছবি দেখার সময় আমাদের মাথায় ও মনে প্রথম যে আবেগের উদ্ভব হয় তাই আমাদের ব্যক্তিত্বের অনেক দিক প্রস্ফুটিত করে। অন্যের থেকে সেই রহস্য বা গোপনীয়তা আড়াল রাখা গেলেও ছবি দেখে যা মনে আসছে সেই আবেগকে বদলাতে পারবেন না কখনই বরং যত লুকানোর চেষ্টা করবেন তা বেরিয়ে আসবে। ইউটিউবে এমনই একটি ভিডিও পোস্ট করা হয়েছে যাতে এই বিষয়য়টিই আবার প্রমাণিত।

    আরও পড়ুন- বিশ্বের বিরলতম এই কালো তরমুজ বিক্রি হয় নিলামে, কত দামে জানেন?

    যিনি ভিডিওটি শেয়ার করেছেন তিনি জানান, আসলে আমরা আমাদের চোখকে খুব বিশ্বাস করি। তাই আমরা যা দেখি তাই বিশ্বাস করতে শুরু করি। আমরা যা দেখেছি তা ছাড়াও ছবিটির অন্য কোনও দিক থাকতে পারে, কিন্তু তা আমরা ভাবি না। কেউ ভাবালে তখন মনে হয়, ঠিকই তো এমনটাও সম্ভব। আসলে আমাদের চোখও নানা কিছু ফাঁকি দিতে পারে। যেমন এই ছবি, যেখানে সবাই দু’টি কুমিরের মাথা দেখছে।

    আরও পড়ুন- এই গ্রামের মানুষদের রান্নাঘর এক দেশে, শোয়ার ঘর অন্য দেশে! ছবিতে ভারতের আজব গ্রাম

    দু’টি কুমির একে অপরের নাকে স্পর্শ করে আছে

    ছবিতে আপনি যদি দু’টি কুমিরকে মুখোমুখি মুখোমুখি দেখতে পান বুঝবেন আপনি হলেন তেমন ব্যক্তি যিনি সবকিছু নিজের নিয়ন্ত্রণে রাখেন এবং প্রতিটি পরিস্থিতিতে নিজেকে নিয়ন্ত্রণ করতে জানেন। সবকিছু পরিচালনা করার ক্ষমতা রয়েছে আপনার। যে কোনও কাজের দায়িত্ব নিতেও পছন্দ করেন আপনি।

    উড়ন্ত পাখি

    যে ব্যক্তিরা ছবিতে প্রথম পাখি লক্ষ্য করেন তারা অন্য কারও নির্দেশ অনুসরণ কর কাজ করতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। এই ধরনের মানুষ ভালো অনুসরণকারী হয়ে থাকেন। ছবিটি সত্যিই কঠিন বিভ্রম তৈরি করে। চোখ ও মস্তিষ্কের দ্বন্দ্বকে বহুগুণে বাড়িয়ে দেয়। এই কারণেই অপটিক্যাল ইলিউশন ব্যক্তিত্ব পরীক্ষায় ব্যাপকভাবে ব্যবহৃত হয়।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Optical Illusion, Viral optical illusion

    পরবর্তী খবর