Home /News /off-beat /
Optical Illusion: ভাইরাল হওয়া এই ছবিতে সবাই দেখছেন আলাদা আলাদা নম্বর, আপনি কী দেখলেন?

Optical Illusion: ভাইরাল হওয়া এই ছবিতে সবাই দেখছেন আলাদা আলাদা নম্বর, আপনি কী দেখলেন?

Photo: Twitter

Photo: Twitter

Viral Optical Illusion: সোশ্যাল মিডিয়ায় মাত্র কয়েকজন ইউজারই এখনও পর্যন্ত সঠিক উত্তর দিয়েছেন বলে জানা গিয়েছে।

  • Share this:

#কলকাতা: চোখে না দেখলে বিশ্বাস করা যায় না। এ কোনও জাদু নয়, তবে জাদুর থেকে কোনও অংশে কমও নয়। এক কথায় বলতে গেলে এ এক চোখধাঁধানো (Optical Illusion) গোলকধাঁধা। সম্প্রতি এমনই এক গোলকধাঁধার নম্বর দেওয়া ছবিতে তোলপাড় গোটা সোশ্যাল মিডিয়া। কিন্তু কী সেই ছবি যা নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার দর্শকরা বিস্ময় প্রকাশ করেছেন? সম্প্রতি সোশ্যাল মিডিয়ার ট্যুইটার (Twitter) পেজে এক ব্যক্তি চোখ ধাঁধানো এই ছবিটি শেয়ার করেছেন। পাশাপাশি ওই ব্যক্তি তাঁর ট্যুইটার পেজ-এ ইউজারদের ছবিতে দেওয়া সংখ্যা সম্পর্কে উত্তর দেওয়ার আবেদন জানিয়েছেন। এবার এক নজরে দেখে নেওয়া যাক সোশ্যাল মিডিয়ায় দেওয়া ওই ছবিটির আসল রহস্য (Viral News)।

আরও পড়ুন-সেভিংস অ্যাকাউন্টে সুদের হার কখন বাড়তে পারে? জানুন বিশদে

সম্প্রতি এক ব্যক্তি তাঁর সোশ্যাল মিডিয়ার ট্যুইটার পেজে চোখ ধাঁধানো ওই ছবিটি শেয়ার করেছেন। দেখা যাচ্ছে যে বেশ কিছু তরঙ্গায়িত রেখা চক্রাকারে এক বৃত্তের রূপ নিয়েছে। কিন্তু এই বৃত্তটি যে-সে বৃত্ত নয়। ছবিতে দেখা গিয়েছে। ওই বৃত্তের মধ্যে নানা রকমের কালো নকশা করা রয়েছে। যা দেখে যে কোনও মানুষেরই চোখে ধাঁধা লেগে যেতে পারে এক নিমেষে। শুধুই কী নকশা, জানা গিয়েছে, বৃত্তের ওই চোখধাঁধানো নকশার মধ্যে রয়েছে একাধিক সংখ্যা। এবার প্রশ্ন হল কী কী সংখ্যা দেখা যাচ্ছে যা ওই বৃত্তের চোখধাঁধানো নকশার মধ্যে লুকিয়ে রয়েছে? ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার লক্ষ লক্ষ ইউজার চোখে ধাঁধালাগানো ওই ছবিটি ভাল করে পর্যবেক্ষণ করেছেন। কিন্তু বৃত্তের চোখধাঁধানো নকশার মধ্যে লুকিয়ে থাকা সংখ্যা উদ্ধার করেছেন মাত্র গুটিকয়েক ব্যক্তি। সোশ্যাল মিডিয়ায় মাত্র কয়েকজন ইউজারই এখনও পর্যন্ত সঠিক উত্তর দিয়েছেন বলে জানা গিয়েছে।

আসলে এ এক ধাঁধা বলে কথা। তাই উত্তর দিতে ঘাম ছুটে যাওয়ার জোগাড় সোশ্যাল মিডিয়ার ইউজারদের। ছোটবেলা থেকে যে কোনও মানুষই কখনও খেলার ছলে, আবার কখনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় নানা রকমের ধাঁধালাগানো প্রশ্নের সম্মুখীন হয়েছেন। কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ার এই গোলকধাঁধায় মাথা গুলিয়ে ফেলেছেন লক্ষ লক্ষ ইউজাররা। কারণ ওই ছবিতে ইউজারদের চোখে ধাঁধা লেগে যাচ্ছে কয়েক মুহূর্তেই। জানা গিয়েছে, ওই ছবিতে দেওয়া বৃত্তের মধ্যে যে কালো রঙের নকশা দেওয়া রয়েছে সেগুলি নড়ে-চড়ে বেড়াচ্ছে। তাই নকশার মধ্যে লুকিয়ে থাকা সংখ্যা খুঁজে পেতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে ইউজারদের।

আরও পড়ুন-চিংড়ি মাছ রান্নার সময় এই ভুলগুলি করেন না তো? দেখে নিন এক ঝলকে

তবে চোখধাঁধানো নকশা করা ওই ছবিটি খুঁটিয়ে দেখে মাত্র হাতে গোনা কয়েকজন ইউজার সঠিক উত্তরও দিয়েছেন ইতিমধ্যেই। সোশ্যাল মিডিয়ায় লক্ষ লক্ষ ইউজারদের মধ্যে বেশিরভাগ ইউজার চোখধাঁধানো ওই ছবিটির মধ্যে তিন থেকে চারটি সংখ্যা খুঁজে পেয়েছেন। কিন্তু উত্তরগুলি একেবারেই ভুল। তবে যে সকল ব্যক্তি ইতিমধ্যেই সঠিক উত্তর দিতে পেরেছেন তাঁদের সোশ্যাল মিডিয়ায় সেরার শিরোপা দেওয়া হয়েছে। তাই উত্তরদাতাদের মধ্যে সেরার তালিকায় নামটি তুলতে চাইলে মাথা ঠান্ডা রাখার পাশাপাশি চোখের দৃষ্টিও হতে হবে প্রখর। তাহলেই খুঁজে পাওয়া যাবে চোখধাঁধানো বৃত্তের মধ্যে লুকিয়ে থাকা ৩৪৫২৮৩৯ নম্বরটি!

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Optical Illusion

পরবর্তী খবর