Home /News /off-beat /

Viral News: নিউটনের ‘চতুর্থ’ সূত্রের সাহায্যে বুঝিয়েছে অতিমারী, স্কুল-শিশুর কাণ্ড দেখে তাজ্জব নেটিজেনরা!

Viral News: নিউটনের ‘চতুর্থ’ সূত্রের সাহায্যে বুঝিয়েছে অতিমারী, স্কুল-শিশুর কাণ্ড দেখে তাজ্জব নেটিজেনরা!

Photo: Twitter

Photo: Twitter

Newton 4th law explained by School Student: সেই শিশুর ক্রিয়েটিভিটি এবং বর্ণনা করার স্টাইলে মজে রয়েছে সোশ্যাল মিডিয়া।

  • Share this:

#নয়াদিল্লি: করোনাভাইরাসের প্রভাব সবথেকে বেশি পরেছে শিশুদের শিক্ষার ওপরে। এর ফলে শিশুদের মানসিক বিকাশে ঘটছে ব্যাঘাত। স্কুলে গিয়ে সকলের সঙ্গে একসঙ্গে মিলেমিশে পড়াশোনা করার বদলে তাদের জীবন এখন ঘরবন্দী। করোনা মহামারী কেড়ে নিয়েছে শিশুদের স্কুলজীবন। তাদের স্কুলের ক্লাস এখন অনলাইনে সীমাবদ্ধ। কিন্তু অনলাইনে প্রতিটি শিশু সঠিক শিক্ষালাভ করতে পারছে না। এর ফলে সঠিকভাবে শিশুদের মানসিক বিকাশ হচ্ছে না (Viral News)।

আরও পড়ুন-অসাধারণ মোহময়ী! মহিলাকে দেখেই ছেলেরা তাঁর প্রেমে পড়ে, সত্যিটা জানলেই পালায় !

এর মধ্যেই সোশ্যাল মিডিয়ায় একটি নোটবুক ব্যাপক হারে ভাইরাল হয়েছে। সেই নোটে একজন শিশু নিজের মতো করে করোনা মহামারী এবং নিউটনের চতুর্থ ফর্মুলা একসঙ্গে মিশিয়ে আলাদা একটি অ্যাঙ্গেল তৈরি করেছে। সেই শিশুর এমন ক্রিয়েটিভিটি দেখে সোশ্যাল মিডিয়ায় সেই নোট ভাইরাল হতে বেশি সময় লাগেনি (Newton 4th law explained by School Student)। নিউটনের বিখ্যাত চতুর্থ ফর্মুলার এমন বর্ণনা দেখে সকলেই অবাক। নিউটনের চতুর্থ ফর্মুলার সঙ্গে সেই শিশু ছাত্র বর্ণনা করেছে করোনা মহামারীর। করোনা মহামারীর প্রভাবে পুরো বিশ্ব যখন বিপর্যস্ত, তার মধ্যে এমন এক ফর্মুলা সকলের নজর কেড়ে নিয়েছে। সেই শিশুর ক্রিয়েটিভিটি এবং বর্ণনা করার স্টাইলে মজে রয়েছে সোশ্যাল মিডিয়া।

ভাইরাল হওয়া সেই নোটে দেখা যাচ্ছে একজন শিশু নিজের মতো করে নিউটনের চতুর্থ ফর্মুলার বর্ণনা দিয়েছে। সেই নোটের শুরু করোনা মহামারী দিয়ে করা হয়েছে। সেই শিশু লিখেছে যে, ‘‘যখন করোনা বেড়ে যায়, তখন পড়াশোনা কমে যায় এবং যখন করোনা কমে যায়, তখন পড়াশোনা বেড়ে যায়। অর্থাৎ করোনা হল পড়াশোনার বিপরীতে।’’ সেই শিশু সহজ ফর্মুলার মাধ্যমে এটি বর্ণনা করেছে।

https://twitter.com/AwanishSharan/status/1478404014421135366?s=20

আইএএস (IAS) অফিসারের পছন্দ হয়েছে উদাহরণ ৷

আরও পড়ুন-করোনার অদ্ভূত লক্ষণ শেয়ার করে জানালেন মডেল, অবিশ্বাস্য উপসর্গের কথা শুনে হতবাক নেটিজেনরা!

ভাইরাল হওয়া সেই নোটের ছবিকে আইএএস অফিসার অবনীশ শরন (Awanish Sharan) শেয়ার করেছেন। অবনীশ শরন নিজের ট্যুইটার (Twitter) অ্যাকাউন্ট থেকে সেই ছবি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, 'কোভিড কালের নিউটন'। সেই ছবিকে ১১ হাজারের বেশি লোক পছন্দ করেছে এবং ১.৪ হাজারের বেশি রিট্যুইট করা হয়েছে। এছাড়াও সেই ছবিতে বিভিন্ন ধরনের কমেন্ট করা হচ্ছে। এর মধ্যে বিভিন্ন ধরনের মজাদার কমেন্ট রয়েছে। একজন সেই ছবিতে কমেন্ট করেছেন, 'আমাদের কাছে কত প্রতিভাবান লোক রয়েছে'। একজন সেই ছবিতে কমেন্ট করেছে, 'এই শিশু বিজ্ঞানীকে শত শত প্রণাম'। এছাড়াও অনেকেই সেই ছবিতে কমেন্ট করে সেই শিশুকে নোবেল পুরস্কার দেওয়ার কথা বলেছে!

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Viral News

পরবর্তী খবর