Home /News /off-beat /
Viral News: দুধের প্যাকেট নিয়ে তুমুল বিতর্ক সোশ্যাল মিডিয়ায়, কী এমন লেখা আছে তাতে?

Viral News: দুধের প্যাকেট নিয়ে তুমুল বিতর্ক সোশ্যাল মিডিয়ায়, কী এমন লেখা আছে তাতে?

Photo: Twitter

Photo: Twitter

IIM Alumni Tag on Milk Packet: একটি ছবি ভাইরাল হয়েছে যাতে দেখা যাচ্ছে 'আইআইএম অ্যালামনি' ট্যাগযুক্ত একটি দুধের প্যাকেট।

  • Share this:

    #নয়াদিল্লি: সম্প্রতি ট্যুইটারে ঝড় তুলেছে একটি দুধের প্যাকেট! কী এমন রয়েছে ওই প্যাকেটে যা নিয়ে তোলপাড় হয়েছে নেটদুনিয়া (Viral News)?

    এ দেশের সেরা কলেজ বা স্কুল থেকে ডিগ্রি অর্জন করার হিড়িক অভিভাবক এবং ছাত্রদের মধ্যে চিরকালই প্রচলিত রয়েছে। আমরা কোন গ্রেড পেয়েছি তার সঙ্গে এর কোনও যেন সম্পর্ক নেই। তবে বন্ধুবান্ধব এবং আত্মীয়দের কাছে আমরা নামী কোনও কলেজে পড়েছি এটাই বেশিরভাগ সময় প্রচার করা আমাদের উদ্দেশ্য হয় (IIM Alumni Tag on Milk Packet)।

    আরও পড়ুন-চিন্তা বাড়াচ্ছে চিন, গত ২৪ ঘণ্টায় সে দেশে করোনায় আক্রান্ত ৫২৮০ জন !

    কিন্তু যখন কলেজের ডিগ্রি দেখানোর প্রসঙ্গ আসে তখন সাধারণত কোনও ইন্টারভিউ বোর্ড ছাড়া আর কোথাও তা দেখানোর কথা বেশির ভাগ মানুষের মাথায় আসে না। কিন্তু দুধের প্যাকেটে 'আইআইএম অ্যালামনি' ট্যাগ? এমন ঘটনা এর আগে কখনও শোনা যায়নি।

    যদিও এই মুহূর্তে এমনই এক ঘটনায় তোলপাড় হয়েছে নেটদুনিয়া। এটি একটি ছোট ঘটনা হলেও ট্যুইটারে বেশ বিতর্ক তৈরি করেছে। একটি ছবি ভাইরাল হয়েছে যাতে দেখা যাচ্ছে 'আইআইএম অ্যালামনি' ট্যাগযুক্ত একটি দুধের প্যাকেট।

    সম্প্রতি ট্যুইটার ব্যবহারকারী নমনবীর সিং (Namanbir Singh) দুধের প্যাকেটের ওই ছবি শেয়ার করে লিখেছেন, ‘‘কোনও দুধের প্যাকেটে আপনার কলেজের নাম লিখে কী লাভ!)’’ ওই ব্যবহারকারী আরও যোগ করেছেন: ‘‘শুধুমাত্র কোম্পানিকে যাতে ক্রেতারা পছন্দ করেন বা বিশ্বাস করেন, সে কারণে? তবে ব্যবসা কিন্তু কলেজ ট্যাগে নয়, পণ্যের মানের ভিত্তিতে প্রসারিত হয়। ক্রেতাদের বিশ্বাস তৈরি করতে পণ্যের মান উন্নত করা উচিত।’’

    আরও পড়ুন- গরম বাড়লে উপদ্রব তুঙ্গে উঠবে মাছির, জেনে নিন রেহাই মিলবে কী ভাবে ?

    নমনবীর আরও লিখেছেন, "আমি লক্ষ্য করেছি যে অনেক মানুষই আইআইএম লেখা ট্যাগের কারণে ওই কলেজকে অপমান করছেন, তবে এ ক্ষেত্রে তাঁদের দোষও দেওয়া যায় না। যদিও আসলে দোষী ব্যক্তি তো তিনি, যিনি নিজের কলেজটিকে একটি মার্কেটিং ট্যাগ হিসাবে ব্যবহার করেছেন।"

    এই ঘটনায় যারপরনাই উত্তাল হয়ে উঠেছে ট্যুইটার। অনেকেই বলছেন, নামী কলেজ থেকে এসেছি এটা প্রমাণ করলেই যে ভোক্তাদের মধ্যে বিশ্বাস তৈরি হবে এমনটা নয়। কেউ কেউ আবার রীতিমতো কলেজকেই গালমন্দ করছেন। যদিও কিছু ব্যবহারকারী আবার বলছেন, এতে আপত্তির কোনও কারণ নেই, ব্যবসায় অনেকেই অনেক ধরনের বিপণন কৌশল নেন, এটি তেমন কিছু হলে ক্ষতি নেই, বরং কলেজের নাম যোগ করা আগামী দিনে একটি ভাল বিপণন কৌশল হতেই পারে!

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Milk, Viral News

    পরবর্তী খবর