Home /News /international /
China Covid Cases: চিন্তা বাড়াচ্ছে চিন, গত ২৪ ঘণ্টায় সে দেশে করোনায় আক্রান্ত ৫২৮০ জন !

China Covid Cases: চিন্তা বাড়াচ্ছে চিন, গত ২৪ ঘণ্টায় সে দেশে করোনায় আক্রান্ত ৫২৮০ জন !

Representative Image

Representative Image

China continues to fight its worst Covid-19 outbreak: চিনের প্রায় ১৯ টি প্রদেশ ওমিক্রন এবং ডেল্টা ভ্যারিয়েন্টের প্রাদুর্ভাবে জেরবার। আংশিকভাবে লকডাউন করা হয়েছে জিলিন শহরে।

  • Share this:

    বেজিং: চিনে ক্রমেই আতঙ্ক বাড়াচ্ছে করোনাভাইরাস ৷ রবিবার সংখ্যাটা ছিল ৩,৩৯৩ ৷ গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২৮০-তে ৷ অর্থাৎ একই দিনে পাঁচ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত ৷ যা সাম্প্রতিক কালে রেকর্ডই বলা যেতে পারে ৷ দেশব্যাপী ফের করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে সাংহাইতে বেশ কয়েকটি স্কুল বন্ধ করে দিয়েছে এবং উত্তর-পূর্ব চিনের বেশ কয়েকটি শহরে লকডাউন ঘোষণা করা হয়েছে (China Covid Cases)।

    আরও পড়ুন-আগামী ক’দিন ভালমতোই গরম অনুভূত হবে, জেনে নিন আবহাওয়ার আপডেট

    চিনের প্রায় ১৯ টি প্রদেশ ওমিক্রন এবং ডেল্টা ভ্যারিয়েন্টের প্রাদুর্ভাবে জেরবার। আংশিকভাবে লকডাউন করা হয়েছে জিলিন শহরে। আশপাশের কয়েকশো এলাকা সিল করে দেওয়া হয়েছে বলে খবর ৷

    আরও পড়ুন-নিছক সংস্কার নয়, বাড়ির প্রবেশপথে লেবু-লঙ্কা ঝুলিয়ে রাখার বৈজ্ঞানিক কারণ জানেন কি?

    চিনে প্রথম করোনাভাইরাস (Coronavirus Outbreak in China) ধরা পড়েছিল দু’বছর আগে। সংক্রমণ ছড়িয়ে পরার সঙ্গে সঙ্গেই দ্রুত লকডাউন, ভ্রমণে নিষেধাজ্ঞা এবং কোভিড পরীক্ষার মাধ্যমে কঠোর ‘শূন্য-কোভিড’ নীতি বজায় রেখেছে এই দেশ। কিন্তু সম্প্রতি অত্যন্ত সংক্রমণযোগ্য ওমিক্রন ফের উদ্বেগ বাড়াচ্ছে এবং উপসর্গবিহীন এই সংক্রমণ বৃদ্ধি সাধারণ জীবনযাত্রাকে ফের ব্যহত করেছে।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: China, Coronavirus

    পরবর্তী খবর