Home /News /off-beat /
Peacock Flying Video: ময়ূরকে কখনও ডানা মেলে আকাশে উড়তে দেখেছেন? জাতীয় পাখির অসাধারণ ভিডিও ভাইরাল

Peacock Flying Video: ময়ূরকে কখনও ডানা মেলে আকাশে উড়তে দেখেছেন? জাতীয় পাখির অসাধারণ ভিডিও ভাইরাল

Peacock Flying Video: আকাশে ডানা মেলে উড়ছে ময়ূর! এমন ভিডিও তো দেখাই যায় না।

  • Share this:

    #নয়াদিল্লি: ময়ূর, ভারতের জাতীয় পাখির ডানা মেলে ওড়ার দৃশ্য কখনও দেখেছেন! পৃথিবীতে অনেক সুন্দর সুন্দর পাখি দেখতে পাবেন। কিন্তু ময়ূরের সৌন্দর্যের সামনে সবগুলোই ফ্যাকাশে লাগতে পারে।

    একটি ময়ূরকে তার সমস্ত পালক ছড়িয়ে নাচতে দেখা নিঃসন্দেহে একটি খুব সুন্দর দৃশ্য। তবে আরও আশ্চর্যজনক দৃশ্য, ময়ূরকে উড়তে দেখা। সাধারণত ময়ূরকে মাটিতে হাঁটতে দেখা যায়। কিন্তু এবার একটি ভিডিও ভাইরাল হয়েছে, সেখানে ময়ূরকে উড়তে দেখা যায়। সেই ভিডিও ভাইরাল হচ্ছে। ময়ূরকে উড়তে দেখার সেই ভিডিও দেখে আপনি চমকে যাবেন।

    আরও পড়ুন- মাটির তলায় লুকানো আছে পেঁচা, ১১টা ধাঁধার সমাধান করলেই মিলবে গুপ্তধনের হদিশ

    টুইটার অ্যাকাউন্ট @buitengebieden থেকে সেই ভিডিও পোস্ট করা হয়েছে। ওই অ্যাকাউন্ট থেকে মাঝেমধ্যেই বেশ কিছু দুর্দান্ত ভিডিও শেয়ার হয়েছিল। সম্প্রতি পোস্ট করা ভিডিওটি (flying peacock video)  আশ্চর্যজনক। কারণ সেই ভিডিওতে একটি উড়ন্ত ময়ূর দেখা যাচ্ছে।

    আপনি অবশ্যই জানেন, যে সব পাখিগুলির ওজন বেশি হয়, তাদের পক্ষে উচ্চতায় ওড়া বেশ কঠিন। উটপাখি বা কিভির মতো পাখিও উড়তে পারে না। ময়ূর যতই সুন্দর হোক না কেন, তার পালক এবং আকারের কারণে ভারী হওয়ায় তার পক্ষে উঁচুতে ওড়া সম্ভব নয়।

    ময়ূরকে সাধারণত কম উচ্চতায় অল্প সময়ের জন্য উড়তে দেখা যায়। আমরা যে ভিডিওটির কথা বলছি, সেখানে একটি ময়ূরকে বনের মধ্যে কোনও এলাকায় উড়তে দেখা যাচ্ছে।

    ভিডিওটি স্লো মোশন-এ তোলা, সেই কারণে দৃশ্যটি আরও সুন্দর হয়েছে। বিশাল ডানা মেলে কখনও উপরে, কখনও আবার নিচে নেমে যাচ্ছে।

    এই ভিডিওটি এক লাখের বেশি ভিউ পেয়েছে। ১১ হাজারেরও বেশি মানুষ এটি পছন্দ করেছেন এই ভিডিও। অনেকে কমেন্ট করে তাদের মতামতও দিয়েছেন।

    আরও পড়ুন- শুধু আটলান্টিক মহাসাগর নয়, পশ্চিমবঙ্গের পাশেও রয়েছে রহস্যময় 'বারমুডা ট্রায়াঙ্গল'

    ময়ূরের ওড়া নিয়ে বৈজ্ঞানিক গবেষণা বলছে, এত বড় এবং ভারী লেজ নিয়ে উড়তে প্রচুর শক্তি ব্যয় করতে হয়। সেই কারণে ময়ূর ধীরে ধীরে উড়তে পারে। ফলে সহজেই অন্য পশুর শিকার হয়। তবে এই ময়ূরটির বুকের পেশীগুলো নিশ্চয়ই খুব শক্ত ছিল, যা তাকে উড়তে সাহায্য করেছিল।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Peacock, Viral Video

    পরবর্তী খবর