Home /News /off-beat /
Viral Butter Tea : ফুটন্ত চায়ে এক দলা মাখন! আগ্রার চা বিক্রেতার অভিনব রেসিপি কি বাজিমাত করতে পারল?

Viral Butter Tea : ফুটন্ত চায়ে এক দলা মাখন! আগ্রার চা বিক্রেতার অভিনব রেসিপি কি বাজিমাত করতে পারল?

viral Butter Tea

viral Butter Tea

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এমনই একটি চায়ের রেসিপি হল মাখন চা বা বাটার টি (viral Butter Tea)

  • Share this:

#আগ্রা: আমাদের দেশের যে কোনও কোণায় চায়ের স্বাদ কিন্তু একই রকম। আর যাঁরা চা পছন্দ করেন, তাঁরাও এই কারণে খুব একটা নিরাশ হন না। তবে হ্যাঁ, প্রত্যেকেই কিছু পছন্দের দোকান বা পছন্দের মানুষের হাতের চা পান করতে ভালোবাসেন। প্রতিটি ভিন্ন ভিন্ন চায়েরই কিন্তু আলাদা একটা স্বাদ ও নিজস্ব বিশেষত্ব রয়েছে। আজকাল ইন্টারনেটে এমনই চায়ের বিভিন্ন রেসিপি ভাইরাল হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এমনই একটি চায়ের রেসিপি হল মাখন চা বা বাটার টি (viral Butter Tea)।

এত দিনে সোশ্যাল মিডিয়ার দৌলতে আমরা কম-বেশি প্রত্যেকেই ক্রিম চা, মশলা চা এবং শুধু দুধ চায়ের কথাই শুনেছি কিন্তু তাই বলে মাখন চা? হ্যাঁ! আজকাল মাখন দিয়ে তৈরি চা-ও বেশ জনপ্রিয় হচ্ছে। আগ্রার একটি চায়ের দোকানে প্রথম বারের মতো এমন চায়ের কথা শোনা গিয়েছে। সাধারণত ব্রেড, রুটি, ম্যাগি, পরোটা এবং কখনও অমলেট দিয়ে মাখন খেতে বেশ লাগে, তবে এই প্রথম কেউ চায়ের সঙ্গে মাখন যোগ করার রেসিপি আবিষ্কার করেছেন।

আরও পড়ুন : আলুর খোসা সহজেই ছাড়ানো থেকে পায়েসের স্বাদ বৃদ্ধি, রান্নাবান্নার সহজ টিপস আপনার জন্য

ভাইরাল হওয়া ভিডিও-তে দেখা যাচ্ছে, প্রথমে ফুটন্ত দুধ দিয়ে চা তৈরি শুরু হচ্ছে। এর পর চায়ের প্রয়োজনীয় জিনিস চা-পাতা, চিনি ও কিছু মশলা মেশানো হয়। এর পর চা যখন ফুটতে শুরু করে, তাতে এক কিউব মাখন কেটে মেশানো হয়। ভালো করে ওই মিশ্রণ ফুটে উঠলে তা পেয়ালায় ঢেলে নিয়ে পরিবেশন করা হয়। ওই ভাইরাল হওয়া ভিডিওতে বেশ কিছু লোককে স্টলে দাঁড়িয়ে বেশ তারিয়ে তারিয়ে বাটার টি-পান করতেও দেখা যাচ্ছে।

View this post on Instagram

A post shared by Vansh🇮🇳 (@eatthisagra)

আরও পড়ুন : কফি ও অ্যালকোহল একসঙ্গে খাচ্ছেন? জানুন শরীরের উপর এর কেমন প্রভাব পড়তে পারে!

একটি পেজ থেকে ইনস্টাগ্রামে শেয়ার করা এই ভিডিও দেখে অনেক মানুষই আবার রেগে লাল। যাঁরা চায়ের ব্যাপারে খুবই আবেগপ্রবণ, তাঁরা ওই দোকানদারকে দু’কথা শুনিয়েও দিতে ছাড়েননি। এক জন চা-প্রেমী রীতিমতো উদ্বগ্ন হয়ে লিখেছেন, “এখন এতে পনীর এবং সসও যোগ করলে হয়।” আর এক ব্যবহারকারী লিখেছেন, “এর সঙ্গে জিরে মেশালে আরও ভাল লাগত।”

আরও পড়ুন : দিদির বিয়েতে উদ্দাম নাচ বোনের, দেখুন সেই ভাইরাল ভিডিও!

বর্তমানে, এই ভিডিওটি ৩৫০০০-এর বেশি লাইক এবং ১ মিলিয়ন ভিউ পেয়েছে। তবে মাখন চা কিন্তু নতুন জিনিস নয়। চিন, নেপাল, তিব্বতের কিছু এলাকা ছাড়াও ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলিতেও নুনবিহীন মাখনের চা পরিবেশন করা হয়। তবে এতে প্রক্রিয়াজাত মাখন ব্যবহার করা হয় না।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Agra, Viral News

পরবর্তী খবর