• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • SILIGURI VISTADOME TOURIST SPECIAL TRAINS IN WEST BENGAL CHECK TICKETS AND OTHER DETAILS SS

Vistadome Tourist Special Trains: অপেক্ষার অবসান, শনিবার থেকেই স্বমহিমায় ভিস্তাডোম ট্যুরিস্ট স্পেশাল ট্রেন

Vistadome Tourist Special

Vistadome tourist special trains in West Bengal: এই ট্রেনটি নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে আলিপুরদুয়ার স্টেশন পর্যন্ত চলবে। এই কোচে যতগুলি সিট রয়েছে তা সবই যাত্রীরা নিজেদের ইচ্ছে মত করে ঘুরিয়ে ফিরিয়ে বসতে পারবেন এবং জঙ্গলের সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

  • Share this:

    ভাস্কর চক্রবর্তী, শিলিগুড়ি: প্রকৃতির সৌন্দর্য কে না উপভোগ করতে চায়। আর এবার এই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের জন্য রেল কর্তৃপক্ষ চালু করল ভিস্তাডোম ট্যুরিস্ট স্পেশাল (Vistadome tourist special trains) ট্রেন কোচ। আগামী শনিবার থেকেই শুরু হতে চলেছে এই স্পেশাল ট্রেনটি। বিষয়টি আজ, শুক্রবার একটি সাংবাদিক বৈঠকে ঘোষণা করা হয়। উপস্থিত ছিলেন রেলের আলিপুরদুয়ার (Alipurduar) এবং কোচবিহার (Coochbehar) ডিভিশনের ডিআরএম-সহ রেলের উচ্চপদস্থ আধিকারিকগণ।

    আরও পড়ুন- জোর লড়াই ত্রিপুরা নিয়ে ! কোমর বাঁধছে তৃণমূল-বিজেপি দুই পক্ষই 

    বৈঠক সূত্রে জানা গিয়েছে, এই ট্রেনটি নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে আলিপুরদুয়ার স্টেশন পর্যন্ত চলবে। এই কোচে যতগুলি সিট রয়েছে তা সবই যাত্রীরা নিজেদের ইচ্ছে মত করে ঘুরিয়ে ফিরিয়ে বসতে পারবেন এবং জঙ্গলের সৌন্দর্য উপভোগ করতে পারবেন। ইতিমধ্যে ট্রেনের প্রায় সব টিকিট বুকিং হয়ে গিয়েছে বলে রেল কর্তৃপক্ষ জানিয়েছেন।

    এই ট্রেন চালু হওয়ায় ডুয়ার্সের পর্যটন ব্যবসা যেমন জমে উঠবে, তেমনই রেলের আয় বাড়বে বলেও মনে করা হচ্ছে। পাহাড়-সহ ডুয়ার্সের বাসিন্দাদের অন্যতম জীবিকা হল পর্যটন ব্যবসা। কিন্তু করোনা মহামারী ও তার জেরে লাগু হওয়া বিধিনিষেধের জেরে গত বছর থেকেই পাহাড়-সহ ডুয়ার্সে পর্যটন ব্যবসা লোকসানে চলছে। অত্যাধুনিক ভিস্তা ডোম ট্রেন চালু হলে ডুয়ার্সে পর্যটকদের ভিড় বাড়বে বলেই আশাবাদী সেখানকার পর্যটন ব্যবসায়ীরা।

    আরও পড়ুন-কলকাতা বিমানবন্দর এলাকায় উদ্ধার পরমাণু বোমা তৈরির সামগ্রী ক্যালিফোর্নিয়াম স্টোন ! দাম শুনলে চোখ কপালে উঠবে

    শনিবার থেকে সাধারণ যাত্রীদের জন্য এই কোচ চালু হওয়ার কথা। রেল সূত্রে জানা গিয়েছে, সরকারি ভাবে কোচের চাকা গড়ানোর আগেই দু’সপ্তাহের জন্য টিকিট বুকিং প্রায় শেষ। যা দেখে রেল জানিয়েছে, এখন সপ্তাহে তিন দিন করে হলেও পর্যটন মরশুমে রোজ এই কোচ চালানো যায় কিনা, তা ভেবে দেখা হচ্ছে। পর্যটন ব্যবসায়ীরা মনে করছেন করোনা আবহে ধুঁকতে থাকা উত্তরবঙ্গের পর্যটনকে নতুন অক্সিজেন জোগাবে এই ভিস্তাডোম কোচ।

    Published by:Siddhartha Sarkar
    First published: