Home /News /north-bengal /
সামজিক দূরত্ব বজায় না রেখে রেশন দোকানের সামনে লম্বা লাইন

সামজিক দূরত্ব বজায় না রেখে রেশন দোকানের সামনে লম্বা লাইন

রেশন ডিলার জানিয়েছেন,বাঁশ দিয়ে ব্যারিকেড করা হয়েছে। এছাড়াও সামাজিক দূরত্বে সাদা রঙ দিয়ে মার্ক করা সত্বেও গ্রাহকরা তা মানছেন না।

  • Share this:

#ইসলামপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের ২৪ ঘণ্টার মধ্যেই নথিভুক্ত রেশন গ্রাহকদের বিনামূল্যে খাদ্য সামগ্রী দেওয়া শুরু হল। মানুষ এই খাদ্য সামগ্রী নিতে রেশন দোকানগুলিতে প্রায় হামলে পড়েছে। সেক্ষেত্রে সামজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে না। এমনই চিত্র ধরা পড়ল ইসলামপুর থানা কলোনীর রেশন দোকানে।

রেশন ডিলার জানিয়েছেন,বাঁশ দিয়ে ব্যারিকেড করা হয়েছে। এছাড়াও সামাজিক দূরত্বে সাদা রঙ দিয়ে মার্ক করা সত্বেও গ্রাহকরা তা মানছেন না। দেশজুড়ে লকডাউন চলছে। রাজ্যের অসহায় মানুষদের পাশে দাঁড়াতে খাদ্যসাথি, খাদ্য সুরক্ষা যোজনা-সহ চার শ্রেণির রেশন কার্ডেই বিনামূল্যে চাল, গম দেওয়া শুরু করেছ রাজ্য সরকার। কিন্তু সেই খাদ্য বন্টনের ক্ষেত্রেও করোনা মোকাবিলায় লকডাউনের নিয়ম নীতি মেনে চলার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। সেই সব নিয়ম নীতিকে তোয়াক্কা না করেই রেশন দোকানের সামনে গ্রাহকদের লম্বা লাইন।

সেক্ষেত্রে সামজিক দূরত্ব বজায় থাকছে না। রেশন ডিলার সৌমিত্র বিশ্বাস জানিয়েছেন, একাধিকবার গ্রাহকদের সামিজিক দূরত্ব রাখার আবেদন করলেও সেই আবেদনে গ্রাহকরা কর্ণপাত করছেন না। রেশন দোকানে ভিড় কমাতে আগামিকাল থেকে এলাকা ভিত্তিক রেশন দেবার সিদ্ধান্ত হয়েছে বলে তিনি জানিয়েছেন। সামাজিক দূরত্ব বজায় না রেখে গ্রাহকরা যে ভাবে রেশন নিচ্ছেন তা বিপদজ্জনক বলে মনে করেন গ্রাহক পবিত্র বিশ্বাস।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Corona Virus, COVID19, Ration Shops, Social Distancing