Home /News /north-bengal /
Mamata Banerjee at Darjeeling: দার্জিলিংয়ে বেড়াতে গিয়ে নিরাপদ মহিলারা, উইনার্স বাহিনীর প্রশংসায় মমতা

Mamata Banerjee at Darjeeling: দার্জিলিংয়ে বেড়াতে গিয়ে নিরাপদ মহিলারা, উইনার্স বাহিনীর প্রশংসায় মমতা

দার্জিলিংয়ে উইনার্স বাহিনী৷

দার্জিলিংয়ে উইনার্স বাহিনী৷

দক্ষ এই বাহিনীকে অন্যত্রও কাজে লাগাতে পারে রাজ্য সরকার (Mamata Banerjee praises Winners)। 

  • Share this:

#দার্জিলিং: দূর থেকে দেখে মনে হবে ব্ল্যাক ক্যাট বাহিনী। সামনে গিয়ে দেখা গেল উইনার্স বাহিনী। নারী সুরক্ষা ও পর্যটকদের সুরক্ষায় এই বিশেষ বাহিনী ইতিমধ্যেই কাজ শুরু করেছে।

দার্জিলিং (Darjeeling) রাজভবনের সামনে মহিলাদের এই বিশেষ বাহিনী নানা ধরনের কৌশল দেখালো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে (Mamata Banerjee)। বিভিন্ন ক্ষেত্রে মহিলাদের সুরক্ষা দিতে ‘উইনার্স টিম’ তৈরি করেছিল পুলিশ। বড়দিনে কলকাতার ভিড় সামলানো হোক বা অন্য জায়গায় মহিলাদের নিরাপত্তা দেওয়াই এদের কাজ৷ এবার পাহাড়ের পর্যটন স্থলগুলিতে নজরদারি চালাতে তৈরি করা হয় ‘উইনার্স টিম’।

শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের পর এই উইনার্স টিম তৈরি করেছে দার্জিলিং ও কালিম্পং জেলা পুলিশ। শিলিগুড়িতে মূলত মহিলা নিরাপত্তার স্বার্থে ওই বিশেষ দল তৈরি করেছিল পুলিশ।  কিন্তু পাহাড়ের ক্ষেত্রে দু’টি উদ্দেশ্য রয়েছে। এই বিশেষ দল শহরের পাশাপাশি পর্যটনস্থল সহ পাহাড়ের গ্রামীণ এলাকায় মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করবে।

আরও পড়ুন: বনধে ভাঙচুরের খবরে ক্ষুব্ধ মমতা, ক্ষতিপূরণ আদায় করতে দিলেন কড়া নিদান

এলাকার মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করার পাশাপাশি বিভিন্ন প্রান্ত থেকে আসা মহিলা পর্যটকদেরও নিরাপত্তা সুনিশ্চিত করবে। তাঁদের সাহায্যে এগিয়ে যাবে।গত জানুয়ারি মাসে দুই জেলার উইনার্স দলের সূচনা করেন রাজ্যের অতিরিক্ত পুলিশ মহানির্দেশক (এডিজি) তথা উত্তরবঙ্গের আইজি দেবেন্দ্র প্রতাপ সিং এবং দার্জিলিং রেঞ্জের ডিআইজি অমিত পি জাভালগি। সোমবার দার্জিলিংয়ে উপস্থিত ছিলেন তাঁরাও।

এর পাশাপাশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দার্জিলিংয়ের পুলিশ সুপার সন্তোষ নিম্বালকর সহ পুলিশ প্রশাসনের একাধিক আধিকারিক। পাহাড়ে থাকা দু’টি জেলার পুলিশের এ হেন উদ্যোগে খুশি সবাই। পাহাড়ের বাসিন্দারা যেমন খুশি, তেমনই খুশি রাজ্য সহ ভ্রমণপিপাসু সমস্ত মানুষ।এই উইনার্স টিমকে বিশেষ ভাবে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তাদেরকে দেওয়া হয়েছে বাইক-স্কুটি। এমন কি খালি হাতেও যে কোনও দুষ্কৃতীকে ঘায়েল করতে পারে এই বিশেষ বাহিনী। মুখ্যমন্ত্রীর বিশেষ পছন্দ হয়েছে এই বাহিনীকে। সূত্রের খবর, পাহাড়ের এই বাহিনীকে রাজ্যের একাধিক জায়গায় কাজে লাগানো হতে পারে।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Darjeeling, Mamata Banerjee

পরবর্তী খবর