Home /News /north-bengal /
Maldah News: ভবিষ্যতের স্বপ্ন লুকিয়ে তাঁর পায়ে, জো সোরেন নির্বাচিত হলেন বেঙ্গল ফুটবল অ্যাকাডেমিতে

Maldah News: ভবিষ্যতের স্বপ্ন লুকিয়ে তাঁর পায়ে, জো সোরেন নির্বাচিত হলেন বেঙ্গল ফুটবল অ্যাকাডেমিতে

Maldah's Jo soren has been selected for Bengal Football academy

Maldah's Jo soren has been selected for Bengal Football academy

প্রতিদিন নিয়মিত সেখানে দুই ঘণ্টা করে ফুটবলের প্রশিক্ষণ নেয় জো সোরেন।

  • Share this:

    #মালদহ: মালদহের আদিবাসী অধ্যুষিত প্রত্যন্ত গ্রামের স্কুল পড়ুয়া বেঙ্গল ফুটবল অ্যাকাডেমির প্রাথমিক বাছাই পর্বে উত্তীর্ণ হয়েছেন। চলতি বাছাই পর্বে উত্তরবঙ্গের একমাত্র মালদহের হবিবপুর ব্লকের কেন্দপুকুর গ্রামের আদিবাসী কিশোর জো সোরেন এই সুযোগ করে নিয়েছেন। জেলার এই খুদে ফুটবল খেলোয়াড় বর্তমানে মালদহ ক্লাবের ফুটবল প্রশিক্ষণ শিবিরে নিয়মিত ফুটবলের তালিম নেন। বেঙ্গল ফুটবল অ্যাকাডেমিতে সুযোগ হলে আগামীতে বাংলা দলের বা বড় কোন ক্লাবের হয়ে খেলার সুযোগ সহজেই  মিলবে।

    আগামীতে বড় ফুটবলার হতে হলে বেঙ্গল ফুটবল অ্যাকাডেমিতে মনযোগ সহকারে প্রশিক্ষণ নিতে হবে। তবে অষ্টম শ্রেণীর স্কুল পড়ুয়া এমন সাফল্যের খুশি তার বর্তমান কোচ। ২৪ জনের মধ্যে উত্তরবঙ্গের মালদহের একমাত্র কিশোর জো সোরেন‌ স্থান করে নিয়েছে। চূড়ান্ত প্রার্থী বাছাইয়ের তালিকায় নিশ্চিত থাকবে এই ক্ষুদে প্রতিভা এমনটাই বিশ্বাস তাঁর কোচ ও ক্লাব কর্তাদের।মালদহ জেলার হবিবপুর ব্লকের কেন্দপুকুরের আদিবাসী অধ্যুষিত এলাকার বাসিন্দা জো সোরেন। মালদহ জেলা স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র। জো  ছোট থেকেই ফুটবল খেলে।  এমনকি ফুটবল খেলতে তাঁর ভাল লাগে। ফুটবলের প্রতি তার আগ্রহ থাকায় পরিবারের লোকেরা তাঁকে মালদহ শহরের ফুটবল কোচিং প্রশিক্ষণ শিবিরে ভর্তি করে।

    আরও পড়ুন - Playoff In Eden Gardens: নিমন্ত্রতিতের তালিকায় হেভিওয়েটরা, আইপিএল প্লে অফে কি হবে

    প্রতিদিন নিয়মিত সেখানে দুই ঘণ্টা করে ফুটবলের প্রশিক্ষণ নেয় জো সোরেন। পাশাপাশি নিজেও বাড়িতে দুই থেকে তিন ঘন্টা সময় পেলে ফুটবল নিয়ে পড়ে থাকে মাঠে।  এইভাবে প্রতিদিন চার থেকে পাঁচ ঘন্টা ফুটবল প্রশিক্ষণ চলে তার। গত ২৪ এপ্রিল বেঙ্গল ফুটবল অ্যাকাডেমির ট্রায়ালে প্রাথমিক বাছাইপর্ব শুরু হয়। সেখানে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার প্রায়  ৫০০  অংশগ্রহণ করেন। তাদের মধ্যে প্রাথমিক বাছাই পর্বে  মালদহের জো সোরেন নির্বাচিত হয়। তার এই সাফল্যে উচ্ছ্বাসিত জেলা ক্রীড়ামহল। এখন আর সময় নষ্ট নয় সকাল,বিকেল ফুটবলকেই ধ্যানজ্ঞান করে নিরন্তর মাঠে বল নিয়ে ছুটছে এই কিশোর।

    তাঁর একমাত্র লক্ষ্য  বেঙ্গল ফুটবল অ্যাকাডেমির চূড়ান্ত ট্রায়ালে রাজ্য স্তরের প্রশিক্ষণের সুযোগ পাওয়ার। বেঙ্গল ফুটবল একাডেমিতে প্রাথমিক বাছাই পরে উচ্ছ্বাসিত জো সোরেন বলেন আমি রাজ্য এবং দেশের হয়ে খেলতে চাই। পাশাপাশি পড়াশোনা চালিয়ে যেতে চাই। Harashit Singha

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Football, Maldah

    পরবর্তী খবর