Home /News /north-bengal /
West Bengal Heavy Rain Alert|| রাত পোহালেই আবহাওয়া বদল, সপ্তাহান্তে উত্তর-দক্ষিণে কোথায় কত বৃষ্টি? জানুন

West Bengal Heavy Rain Alert|| রাত পোহালেই আবহাওয়া বদল, সপ্তাহান্তে উত্তর-দক্ষিণে কোথায় কত বৃষ্টি? জানুন

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Heavy to very heavy rain forecast for some districts: দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। তার জেরে রাজ্যে প্রচুর জলীয়বাষ্প প্রবেশ করছে। যার ফলে বৃষ্টির আবহ তৈরি হয়েছে বেশ কিছু জেলায়।

  • Share this:

    #কলকাতা: উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা। তবে সপ্তাহান্তে দক্ষিণবঙ্গে গরম আর অস্বস্তি বাড়বে। রবিবার বৃষ্টি বেশি হবে দক্ষিণবঙ্গে। আজ বুধবার দুপুরেই আকাশ কালো করে বৃষ্টি শুরু হয় শহর জুড়ে। এ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগণায়। কম বেশি বৃষ্টির সম্ভাবনা আছে দক্ষিণ ও উত্তরবঙ্গে।

    আবহাওয়া দফতরের পূর্বাভাস, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। তার জেরে রাজ্যে প্রচুর জলীয়বাষ্প প্রবেশ করছে। যার ফলে বৃষ্টির আবহ তৈরি হয়েছে বেশ কিছু জেলায়। ৩০ জুলাই শনিবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

    আরও পড়ুন: ফের বিস্ফোরক তথ্য সামনে! বোলপুরে পার্থ-অর্পিতার লাক্সারি রিসোর্ট, ২ বিরাট বাড়ির হদিস

    রবিবার উত্তরবঙ্গের পাঁচ জেলার সঙ্গে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আপাতত উত্তরবঙ্গের জেলাগুলির তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের কিছু জেলায়। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। সপ্তাহান্তে বৃষ্টি বাড়বে রাজ্যে। কলকাতায় অংশত মেঘলা আকাশ। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা কম। দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি। শহরে তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে থাকবে।

    আরও পড়ুন: খোল বাজানোর জন্য ডেকেছিলেন, হরিরাম সংকীর্তনের আসরে তৃণমূল কর্মী খুন

    দক্ষিণবঙ্গে আবহাওয়ার পরিবর্তন হতে পারে রবিবার। উত্তরবঙ্গ লাগোয়া বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হতে পারে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং পূর্ব বর্ধমান জেলায়। পশ্চিম বর্ধমান এবং উত্তর ২৪ পরগনার দু-এক জায়গাতেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি। কলকাতায় রবিবার আবহাওয়ার পরিবর্তন। মেঘলা আকাশ থাকবে এবং কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Weather Forecast, Weather Update

    পরবর্তী খবর