Home /News /north-bengal /
GTA Election |Darjeeling Hill Poll: জিটিএ নিয়ে গুরুংকে পূর্ণ সমর্থন বিজেপির, 'ভোট বিরোধী' সুর চড়ছে পাহাড়ে!

GTA Election |Darjeeling Hill Poll: জিটিএ নিয়ে গুরুংকে পূর্ণ সমর্থন বিজেপির, 'ভোট বিরোধী' সুর চড়ছে পাহাড়ে!

গুরুং-এর পাশে থাকার আশ্বাস গেরুয়া শিবিরের

গুরুং-এর পাশে থাকার আশ্বাস গেরুয়া শিবিরের

GTA Election | Darjeeling Hill Poll: জিটিএর বিরোধীতায় পাহাড়ে মৌণ মিছিল হয় এদিন। মিছিল করল ভারতীয় গোর্খা সুরক্ষা পরিষদ। আজ দার্জিলিং স্টেশনের সামনে থেকে মুখে এবং মাথায় কালো কাপড় বেধে মিছিল করে তারা। দাবি, জিটিএর ভোট চায় না পাহাড়।

  • Share this:

#দার্জিলিং: বিমল গুরুংয়ের আমরণ অনশনকে পূর্ণ সমর্থন জানাল বিজেপি। পাশে থাকার আশ্বাস গেরুয়া শিবিরের। আজ কালিম্পংয়ের দলের পার্বত্য শাখার সভাপতি কল্যাণ দেওয়ান স্পষ্টত জানান, "ও এখন বুঝে গিয়েছে তৃণমূল পাহাড়বাসীর জন্যে কিছু করবে না। ওর আন্দোলনের পাশে থাকছি।"

জিটিএ নিয়ে কেন্দ্র ত্রিপাক্ষিক বৈঠক ডাকলেও যোগ দেয়নি রাজ্য। তারাই এবারে ভোট করাতে চাইছে। এদিন কালিম্পং জেলাশাসকের কাছে জিটিএর ভোট বিরোধীতায় স্মারকলিপি তুলে দিয়ে তিনি জানান, "অবিলম্বে কেন্দ্র এনিয়ে রাজ্যের সঙ্গে কথা বলবে। এখনও নোটিফিকেশন জারি হয়নি। তাই শেষদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।"

অন্যদিকে এদিন কালিম্পংয়ের ডম্বরচকে জিটিএর ভোটের বিরোধীতায় পোস্টার পড়ল। একটি অরাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে পোস্টার ফেলা হয়। স্টেঠুড ডিমান্ড কো-অর্ডিনেশনের নামে পড়া পোস্টারে জিটিএর নির্বাচনের বিরোধীতা করা হয়। পাহাড়জুড়েই এই পোস্টার পড়বে। কেননা পাহাড়বাসী জিটিএ আর চায় না বলে দাবি সংগঠনের।

আরও পড়ুন : সর্ষের তেলের দামে ফের বাম্পার পতন! দেরি না করে আজই কিনুন জলের দরে, জেনে নিন Latest রেট...

এদিকে জিটিএর বিরোধীতায় পাহাড়ে মৌণ মিছিল হয় এদিন। মিছিল করল ভারতীয় গোর্খা সুরক্ষা পরিষদ। আজ দার্জিলিং স্টেশনের সামনে থেকে মুখে এবং মাথায় কালো কাপড় বেধে মিছিল করে তারা। দাবি, জিটিএর ভোট চায় না পাহাড়।

গত ১০ বছরে জিটিএর কোনও অডিট হয়নি। আবার ভোট হলে যারা ক্ষমতায় আসবে তারা দুর্নীতি করবে না, তার কোনও নিশ্চয়তা নেই। এরপরও নির্বাচন হলে তা হবে পাহাড়বাসীর বিরোধী। আর এতেই প্রমাণ রাজ্য সুষ্ঠু সমাধান চায় না। সেজন্যেই পৃথক গোর্খাল্যাণ্ড রাজ্যের দাবি উঠছে। আজ পাহাড়ে একথা বলেন দলের সভাপতি এসপি শর্মা৷

আরও পড়ুন : বড় খবর! আর Governor নন, রাজ্যের সব বিশ্ববিদ্যালয়ের আচার্য হবেন মুখ্যমন্ত্রী! শুরু আইনি প্রক্রিয়া

অন্যদিকে অনশনের দ্বিতীয় দিনেও নিজের সিদ্ধান্তে অনড় গুরুং। বিকেলে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করে মেডিকেল টিম। জিটিএর নির্বাচনের বিরোধীতায় গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতি বিমল গুরুংয়ের আমরণ অনশন আজ দ্বিতীয় দিনে পড়ল।

দার্জিলিংয়ের পাতলেবাস দলীয় কার্যালয়েই চলছে অনশন। সকাল থেকে বিভিন্ন প্রান্ত থেকে কর্মীরা আসেন। গুরুংয়ের সঙ্গে দেখা করেন। জিটিএর বিকল্প নিয়ে যে খসড়া মোর্চা দিয়েছিল, তা নিয়ে আলোচনা শুরুর দাবি তুলেছেন গুরুং।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Darjeeling, GTA

পরবর্তী খবর