corona virus btn
corona virus btn
Loading

লকডাউনের মধ্যেই হরিশ্চন্দ্রপুরে বিধ্বংসী আগুন, পুড়ে ছাই ৩০-র বেশি বাড়ি

লকডাউনের মধ্যেই হরিশ্চন্দ্রপুরে বিধ্বংসী আগুন, পুড়ে ছাই ৩০-র বেশি বাড়ি

দমকলের দুটি ইঞ্জিন গিয়ে আগুন নেভানোর চেষ্টা চালায়।

  • Share this:

#মালদহ: লকডাউনের মধ্যেই গ্রামে ভয়াবহ আগুন। মালদহের হরিশ্চন্দ্রপুরে পুড়ে ছাই ৩০টিরও বেশি কাঁচা-পাকা বাড়ি। হরিশ্চন্দ্রপুরের কুশিদা পশ্চিমপাড়ার ঘটনা। গ্রামের কোন একটি বাড়িতে রান্না করার সময় উনুন থেকে আগুন ছড়ায় বলে অনুমান। মুহূর্তের মধ্যে আগুন বিধ্বংসী চেহারা নেয়। একের পর এক বাড়িতে ছড়িয়ে পড়ে। প্রথমে গ্রামবাসীরা আগুন নেভানোর চেষ্টা চালান। সামাজিক দূরত্ব ভুলে শেষ সম্বল বাঁচাতে ঝাঁপান কয়েকশ মানুষ। পরে দমকলের দুটি ইঞ্জিন গিয়ে আগুন নেভানোর চেষ্টা চালায়। তবে এরআগেই প্রচুর ঘরবাড়ি পুড়ে কার্যত ছাই হয়ে যায়। প্রচুর ক্ষয়ক্ষতির আশঙ্কা।

জানাগিয়েছে, এদিন দুপুর নাগাদ আচমকা আগুন লাগে হরিশ্চন্দ্রপুর থানার কুশিদা পশ্চিমপাড়া এলাকায়। স্থানীয় একটি বাড়ি থেকে প্রথমে আগুন দেখেন এলাকার লোকজন। ঝড়ো হাওয়ার মধ্যেই আগুন মুহূর্তে আশপাশ এলাকায় ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন প্রথমে নিজেরাই জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা চালান। খবর দেওয়া হয় হরিশ্চন্দ্রপুর দমকল বিভাগকে। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে দমকলের দুটি ইঞ্জিন এসে পৌঁছয়। এরপর দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।

স্থানীয়রা জানিয়েছেন, আগুনে ত্রিশটিরও বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। গ্রামের মানুষের মজুত করে রাখা খাদ্যশস্য পুড়ে নষ্ট হয়ে গিয়েছে।আগুনে অনেকের মাথার ছাদ নেই। একে লকডাউনের কারণে রুটি-রোজগার অনেকেরই বন্ধ। এরওপর আগুনের ঘটনায় নতুন করে বিপদ বাড়লো।

Sebak Deb Sarma

Published by: Ananya Chakraborty
First published: April 10, 2020, 8:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर